HEADLINES
Home  / cooking / If you want to eat the best golden fried prawns go to Beijing

 Restaurant: সেরা গোল্ডেন ফ্রায়েড প্রন খেতে হলে যেতে হবে 'বেজিং'-এ

Restaurant: সেরা গোল্ডেন ফ্রায়েড প্রন খেতে হলে যেতে হবে 'বেজিং'-এ
 শেষ আপডেট :   2022-08-14 20:39:30

শান্তনু বন্দ্যোপাধ্যায়: এই লেখার শিরোনাম দেখে চিংড়িপ্রেমীরা খানিকটা হতাশ হতেই পারেন এই ভেবে যে, তাঁদের প্রিয় সোনালি রঙের মুচমুচে ভাজা চিংড়ির স্বর্গীয় স্বাদ গ্রহণ করতে হলে তবে কি সুদূর চিন দেশের বেজিং শহরে যেতে হবে?

আরে না না, বেজিং যেতে হবে না। কলকাতার চায়না টাউন-এর বিখ্যাত বেজিং রেস্তোরাঁতে কলকাতার সবচেয়ে সেরা গোল্ডেন ফ্রায়েড প্রন পরিবেশিত হয়। বেজিং রেস্তোরাঁর চাইনিজ খাবারের খ্যাতি দেশজোড়া। শুধু দেশীয় খাদ্য রসিকরাই নয়, বিদেশি খাদ্য রসিকরাও কলকাতায় এলে বেজিং-এর চিনে খাবারের স্বাদ উপভোগ করেন। বেজিং-এর চাইনিজ খাবারের স্বাদে রয়েছে স্বতন্ত্রতার ছোঁয়া। এখানকার প্রতিটি খাবারই স্বাদেগন্ধে অতুলনীয়। তার অন্যতম কারণ হল বেজিং-এর কর্ণধার কাম শেফ মণিকা লিউ। মণিকার হাতের জাদু ও ভালোবাসা মিশিয়ে তৈরি চিনের পদগুলি অন্য মাত্রা পেয়ে যায়।

বেজিং রেস্তোরাঁর খাবারে যেরকম মণিকার ভালোবাসা মেশানো থাকে, সেরকম বেজিং রেস্তোরাঁতে আসা ক্রেতাদের সুবিধা-অসুবিধার প্রতিও তাঁর সজাগ দৃষ্টি থাকে। মাঝে মধ্যেই রেস্তোরাঁর মধ্যে ঘুরে ঘুরে ক্রেতাদের সঙ্গে তাঁকে কথা বলতে দেখা যায়। তাই এখানকার সুস্বাদু চিনে খাবারের আকর্ষণ ও মণিকা লিউয়ের আন্তরিকতা ও ভালোবাসার টানে এখানে খাদ্যরসিকদের ভিড় উপচে পড়ে।

বেজিং-এর খাদ্য তালিকাটা বেশ দীর্ঘ। তবে তার মধ্যে থেকে এখানকার বিখ্যাত কয়েকটি চাইনিজ খাবারের কথা উল্লেখ করছি, যেগুলি এখানে এসে অবশ্যই চেখে দেখবেন। শুরু করা যাক স্যুপ দিয়ে। দুটি স্যুপের কথা বলব ১) কাঁকড়া ও চিংড়ি সহযোগে তৈরি সুস্বাদু থাই স্যুপ, দাম হাফ-৩০০ টাকা, ফুল-৪১৫ টাকা। ২) চিকেন বা চিংড়ি সহযোগে তৈরি সুস্বাদু হট অ্যান্ড সাওয়ার স্যুপ, দাম-হাফ-৩০০ টাকা, ফুল-৪১৫ টাকা। দুটি স্যুপই স্বাদেগন্ধে অতুলনীয়। ফুল স্যুপ চারজনে ও হাফ স্যুপ দুজনে ভালোমতো ভাগ করে খাওয়া যায়। স্টার্টারে ক্যালকাটা ভেটকির ক্রিস্পি ফিশ ফ্রাই অনবদ্য। হানি চিলি সস ও গ্রিন চিলি সস সহযোগে মুচমুচে এই ফ্রাইতে কামড় দিলেই সুস্বাদু ভেটকি মাছের স্বাদ মন ভরিয়ে দেবে। এছাড়া ভেটকি মাছের আর একটি অনবদ্য স্টার্টার "সল্ট অ্যান্ড পিপার ফিশ খেতে খুব ভালো। ভেটকি মাছের দুটি স্টার্টারের দাম হাফ-৪১০ টাকা, ফুল-৭২০ টাকা। হাফ দুজনে ও ফুল চারজনে ভাগ করে খেতে পারেন।

চিকেনের চিলি গারলিক পিপার চিকেন দুর্দান্ত। দাম হাফ-৩২৫ টাকা, ফুল-৪৩৫ টাকা।  তবে এখানকার সবচেয়ে সেরা স্টার্টার হল মণিকা লিউয়ের হাতের তৈরি গোল্ডেন ফ্রায়েড প্রন। মুচমুচে সুস্বাদু ভাজা চিংড়ির এই পদটির স্বর্গীয় স্বাদ মন ভরিয়ে দেবে। দাম হাফ  -  ৫৩৫ টাকা, ফুল-৯৯৫  টাকা। 


মেইন কোর্সে যাঁরা তেলমশলা পছন্দ করেন না, তাঁরা এখানকার চিকেন উইথ বেবিকর্ন অ্যান্ড বাটন মাশরুম খেতে পারেন, দুর্দান্ত স্বাদ। দাম হাফ-৩১০ টাকা, ফুল-৪৩৫ টাকা। যাঁরা ঝাল পছন্দ করেন, তাঁরা চিকেন উইথ গ্রিন পিপার বা সেজোয়ান চিকেন খেতে পারেন। দুটি পদই খুব সুস্বাদু। দাম হাফ-৩১০ টাকা, ফুল-৪৩৫ টাকা। এছাড়া চিংড়ি,  ডিম ও চিংড়ি সহযোগে তৈরি বেজিং স্পেশাল ফ্রায়েড রাইস দাম ২২৫ টাকা বা বেজিং স্পেশাল চাওমিন দাম ২৪৫ টাকা খেতে পারেন।

বেজিং-এ দুজনের ন্যূনতম খাওয়ার খরচ ১০০০ টাকা।

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

Mursidabad: বোরখা পড়ে সুদ কারবারির নামে প্রতারণা, ফাঁদে পড়ে বাড়িঘর খোয়ালেন গৃহবধূ
Jalpiguri: বানচাল পাচারের ছক, গাড়ি সহ উদ্ধার লক্ষাধিক টাকার চোরাই সেগুন কাঠ
Accident: বেপরোয়া গতির বলি! মুখোমুখি দুটি বাইকের সংঘর্ষে মৃত ৩ যুবক, আহত ২
Load More


Related News
 Hilsa: বাড়িতে বানান সুস্বাদু বরিশালি ইলিশ
one year ago
 Katla: নববর্ষে বাড়িতে বানান সুস্বাদু কাতলা মাছের রেজালা
one year ago
 Katla: বাড়িতে বানান সুস্বাদু কাতলা মাছের ভর্তা
one year ago
 Murgi: এই গরমে খান লেবু-লঙ্কা-মুরগি, উপভোগ করুন গ্রীষ্ম
one year ago
 Korma: বাড়িতে বানান সুস্বাদু চিকেন কোরমা, জানুন রেসিপি
one year ago
 Recipe: বাড়িতে বানান সুস্বাদু ফ্রায়েড ফিশ
one year ago
 Keema: বাড়িতে বানান সুস্বাদু মটন কিমা মশলা, উইকএন্ড ছুটিতে খেয়ে মজা
one year ago
 Food: বাড়িতে বানান সুস্বাদু চিকেন স্যান্ডুইচ, অতিথিদের আপ্যায়ন করুন
one year ago
 Halim: পবিত্র ইদের উৎসবে মেতে উঠুন সুস্বাদু হালিম খেয়ে, জানুন ইতিহাস
one year ago
 Homemade: বাড়িতে বানান সুস্বাদু পিপার চিকেন
one year ago