Breaking News
Tapas Roy: তৃণমূল ছাড়লেন তাপস রায়, বরাহনগরের বিধায়ক পদ থেকে ইস্তফা বর্ষীয়ান নেতার      Resign: হঠাৎ অবসর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের, 'রাজনীতি যোগ' জল্পনা তুঙ্গে      Sandeshkhali: সন্দেশখালিতে ফের ফ্য়াক্ট ফাইন্ডিং টিম, শুনবে মহিলা ও বাসিন্দাদের কষ্টের কথা      BJP: প্রথম দফায় ১৯৫ প্রার্থীর নাম ঘোষণা বিজেপির, বাংলার ২০ জনের নাম তালিকায়      Modi: 'রামমোহনের আত্মা সন্দেশখালির মহিলাদের দুর্দশায় কাঁদছে', আরামবাগ থেকে মমতাকে তোপ মোদীর      Suspend: গ্রেফতারির পরেই তৃণমূল থেকে ছয় বছরের জন্য সাসপেন্ড সন্দেশখালির 'বেতাজ বাদশা' শাহজাহান      Sandeshkhali: নিরাপদ সর্দারকে নিঃশর্তে জামিন দিয়ে রাজ্য পুলিসকে তিরস্কার বিচারপতির      Sheikh Shahjahan: ঘর ভাঙচুর, টাকা লুঠ! শেখ শাহজাহানের বিরুদ্ধে নতুন এফআইআর সন্দেশখালি থানায়      Sandeshkhali: অজিত মাইতিকে তাড়া গ্রামবাসীদের, সাড়ে ৪ ঘণ্টা পর অবশেষে আটক পুলিসের      Ajit Maity: উত্তপ্ত সন্দেশখালি! অজিত মাইতির গ্রেফতারির দাবিতে বিক্ষোভ মহিলাদের, বাঁচতে সিভিকের বাড়িতে আশ্রয়     

বিনোদন

Pankaj Udhas: প্রয়াত পদ্মশ্রীপ্রাপ্ত পঙ্কজ উধাস, বলিপাড়ার গজল শিল্পীর চিরবিদায়ে শোকস্তব্ধ

প্রয়াত গজল বিখ্য়াত পঙ্কজ উধাস। মৃত্য়ুকালে তাঁর বয়স ছিল ৭২ বছর। সোমবার মুম্বইয়ে গানের জগৎ থেকে চিরকালের জন্য় বিদায় নিয়েছেন তিনি। এদিন দুপুরে টুইটারে পোস্টের মাধ্য়মে গায়ক পঙ্কজ উধাস-এর মেয়ে নায়াব উধাস তাঁর প্রয়াণের খবর জানিয়েছেন। 

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন পঙ্কজ উধাস। আট থেকে আশি সবার মনে গান দিয়ে জায়গা করে নিয়েছিলেন পদ্মশ্রীপ্রাপ্ত পঙ্কজ উধাস। ‘চান্দি জ্যায়সা রং’, ‘না কাজরে কি ধার’, ‘দিওয়ারো সে মিল কর রোনা’, ‘আহিস্তা’, ‘থোড়ি থোড়ি প্যায়ার করো’, নিকলো না বেনাকাব’- পঙ্কজ উদাসের গাওয়া এই অসাধারণ সব গজল আজও শ্রোতাদের মনের স্থায়ী রয়েছে। এছাড়াও নানাবিধ অ্য়ালবামেও কাজ করছিলেন তিনি। ৮০-র দশকে হিন্দি গানের জন্য় বেশ জনপ্রিয় ছিলেন তিনি। তাঁর এই হঠাৎ মৃত্য়ুতে শোকস্তব্ধ গোটা বলিপাড়া।  

a week ago
Anjana Bhowmick: প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক, মাতৃ বিয়োগে শোকাহত নীলাঞ্জনা ও জামাই যিশু

প্রয়াত বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। শুক্রবার গভীর রাতে শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন অভিনেত্রী। 

সূত্রের খবর, আইসিইউতে ডঃ জয়দীপ ঘোষের তত্ত্বাবধানে ভর্তি ছিলেন অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন তিনি। পাঁচ-ছয় মাস বাড়িতেই চিকিৎসা চলেছে তাঁর। পুরোপুরি শয্য়াশায়ী ছিলেন তিনি। 

প্রসঙ্গত, জনপ্রিয় অভিনেত্রী, উত্তম কুমারের নায়িকা ছিলেন বর্ষীয়ান অভিনেত্রী অঞ্জনা ভৌমিক। উত্তম কুমারের নায়িকা হিসেবে বাংলা ছবিতে অভিনয় করে ব্যাপক খ্য়াতি অর্জন করেছিলেন অঞ্জনা। মাত্র ২০ বছর বয়সেই সিনেমার দুনিয়ায় পা রাখেন অঞ্জনা ভৌমিক। কেরিয়ার হিসেবে অভিনয়টাকে বেছে নিলেও বেশিদিন থাকেননি এই সিনে দুনিয়ায়। ব্যক্তিগত জীবনে তিনি অভিনেতা যিশু সেনগুপ্তের শাশুড়িমা। তাঁর বড় মেয়ে নীলাঞ্জনা সেনগুপ্ত এবং জামাই যিশু সেনগুপ্ত হাসপাতালেই ছিলেন এদিন। অঞ্জনা ভৌমিকের মৃত্যুর সংবাদে শোকস্তব্ধ টলিউড।

2 weeks ago
Actress Death: ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া! মাত্র ১৯ বছরেই প্রয়াত আমির খানের ‘দঙ্গল’ কন্যা সুহানি ভাটনাগর

অকালে প্রয়াত আমির খানের 'দঙ্গল' মুভির কন্য়া সুহানি ভাটনাগর। মাত্র ১৯ বছর বয়সে চলে যেতে হল তাঁকে। 'দঙ্গল' ছবিতে আমির খান ‘মহাবির সিং ফোগত’-এর মেয়ে ববিতা ফোগতের চরিত্রে অভিনয় করেছিলেন সুহানি। শনিবার সকালে দিল্লিতে মৃত্যু হয় অভিনেত্রী সুহানি ভাটনগরের। 

জানা গিয়েছে, কিছুদিন আগেই পা ভেঙে যায় অভিনেত্রী সুহানির। তারপর তাঁকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসা চলাকালীন বেশকিছু ওষুধ খেয়ে ছিলেন তিনি। ওষুধগুলির পার্শ্ব প্রতিক্রিয়ার কারণে সুহানির শরীরে তরল পদার্থ জমা হতে শুরু করে। আর তারফলেই নাকি সুহানির এই অকাল মৃত্যু হয় বলে সূত্রের খবর। অল্প বয়সে সুহানির মৃত্য়ু সংবাদে শোকাহত গোটা বলিজগৎ। আজ, শনিবারেই তাঁর শেষকৃত্য় সম্পন্ন হবে। 

2 weeks ago


Ayodhya: আম্বানি, বচ্চন থেকে কাপুর, অযোধ্য়ার রামনামে বলিউড তারকাদের সমাগম, দেখুন সেই ছবি...

রামমন্দির উদ্ধোধনী অনুষ্ঠান উপলক্ষে সেজে উঠেছে অযোধ্য়া। আবেগ ও আনন্দে মেতেছে গোটা দেশবাসী। রামমন্দিরের রামলালার প্রাণ প্রতিষ্ঠা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে। উদ্বোধনের আগেই উৎসবনগরীতে উপস্থিত হয়েছেন বলিউড তারকারা। এছাড়াও অযোধ্য়ায় হাজির হয়েছেন হাজার হাজার ভক্তরা। ভক্তির সম্মিলিত মেলবন্ধন হয়েছে আজ। 

এদিন সকালে রাম মন্দির উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হন অমিতাভ বচ্চন ও তাঁর ছেলে অভিষেক বচ্চন। কিন্তু দেখা মেলেনি বচ্চন বধূ অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনের। এমনকি অযোধ্য়ায় রাম চরণ করতে একসঙ্গে হাজির হন ভিকি ও ক্য়াটরিনাও। এদিন ক্য়াটরিনার পরনে দেখা গিয়েছে শাড়িতে এবং ভিকির পরনে দেখা যায় ধুতিতে। 


অন্য়দিকে অযোধ্য়ায় হাজির মুকেশ আম্বানি ও তাঁর স্ত্রী নিতা আম্বানি। এছাড়াও শাড়ি ও ধুতি-পাঞ্জাবিতে দেখা পাওয়া গিয়েছে আলিয়া ও রণবীরকেও। মাধুরী দিক্ষীত সহ রাজনীকান্ত, অনুপম খের, হেমা মালিনী, জ্যাকি শ্রফ, রোহিত শেট্টি, রাজকুমার হিরানি এর মতো বিশিষ্ট তারকারাও এসেছেন এই মাহেন্দ্রক্ষণের সাক্ষী থাকতে।  


a month ago
Amitabh Bachchan: রাম মন্দির উদ্বোধনের আগেই রাম রাজ্য অযোধ্যায় জমি কিনলেন অমিতাভ বচ্চন!

আর মাত্র কয়েকটা দিন! আগামী ২২ জানুয়ারি উদ্বোধন হবে ঐতিহাসিক রাম মন্দির। অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন নিয়ে দেশজুড়ে উন্মাদনা তুঙ্গে। রাম রাজ্য অযোধ্যায় সাজ সাজ রব। শেষ পর্যায়ের প্রস্তুতি চলছে জোরকদমে। আর এর মাঝেই রাম রাজ্যে জমি কিনলেন বিগ বি অমিতাভ বচ্চন। অযোধ্যায় সেভেন স্টার এনক্লেভে একটি জায়গায় এই জমি তিনি কিনেছেন বলে জানা গিয়েছে। এই জমির দাম স্পষ্ট জানা না গেলেও এক সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, এই জমির দাম ১৪.৫ কোটি।

জানা গিয়েছে, অযোধ্যার রাম মন্দির থেকে ১৫ মিনিটের দূরত্বে সরযূ নদীর পারে জমি কিনেছেন অমিতাভ বচ্চন। মুম্বইয়ের নির্মাণ সংস্থা দ্য হাউস অফ অভিনন্দন লোধার বিশাল 'দ্য সরযূ' প্রজেক্টে জমি কিনেছেন বলিউডের শাহেনশাহ। ৫১ একরের জমিটিতে নিজের বাড়ি তৈরি করবেন ও সেই বাড়ি প্রায় ১০,০০০ বর্গফুট হতে পারে বলে জানা গিয়েছে। অযোধ্যায় জমি কেনা প্রসঙ্গে বিগ বি বলেছেন, 'এই শহরের সঙ্গে আমার আবেগ ও আধ্যাত্মাতিক সংযোগ রয়েছে। এই শহরে ঐতিহ্য ও আধুনিকতা নির্বিঘ্নে সহাবস্থান করে। আমি এই আধ্যাত্মিক রাজধানীতে আমার বাড়ি নির্মাণের অপেক্ষায় রয়েছি।'

2 months ago


Rashid Khan: সঙ্গীত জগতে নক্ষত্রপতন, প্রয়াত উস্তাদ রশিদ খান

অবশেষে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন সঙ্গীতশিল্পী উস্তাদ রশিদ খান। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৫ বছর। এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। মঙ্গলবার সকাল থেকেই জানা গিয়েছিল, তাঁর শারীরিক অবস্থার ক্রমশ অবনতি ঘটেই চলেছে। অতি সঙ্কটজনক তিনি। এরপর মঙ্গলবার দুপুর ৩.৪৫ মিনিটে তাঁর প্রয়াণের খবর জানা গেল। শোকের ছায়া পুরো সঙ্গীত জগতে।

মঙ্গলবার জানা গিয়েছিল, রশিদ খানকে ইনটেনসিভ কেয়ার ইউনিট অর্থাৎ আইসিইউ-র ভেন্টিলেশনে দেওয়া হয়েছিল। রাখা হয়েছিল সম্পূর্ণ অক্সিজেনের সাহায্যে। হাসপাতাল সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, শিল্পীর পালস রেট, অক্সিজেন স্যাচুরেশন কমে যাচ্ছিল। শারীরিক অবস্থা এতটাই সঙ্কটজনক ছিল যে কাজ হচ্ছিল না ভেন্টিলেশনেও। জরুরি ভিত্তিতে মেডিক্যাল বোর্ড আলোচনায় বসেছিল। ডিসেম্বরের শেষ সপ্তাহে তাঁর শারীরিক অবস্থার খুব সামান্য উন্নতি হলেও মঙ্গলবার তাঁর এতটা অবনতি নিয়ে চিন্তিত চিকিৎসকরা। এর পরই হাসপাতাল সূত্রে জানা গেল, শেষ রক্ষা আর হল না। না ফেরার দেশে পাড়ি দিয়েছেন বিখ্যাত সঙ্গীতশিল্পী।

একমাসেরও বেশি সময় ধরে শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী হাসপাতালে ভর্তি। অতীতে তাঁর প্রস্টেট ক্যানসার হয়েছিল। সেখান থেকে ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু পরে ব্রেন স্ট্রোক হওয়ায় তাঁকে পিয়ারলেসে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাতেই পরিস্থিতি অত্যন্ত সঙ্কটজনক হয়ে ওঠে। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নেমে পড়েছে সারা রাজ্যজুড়ে।

শাস্ত্রীয় সঙ্গীতের ভিত হলেও বলিউড ও টলিউডের একাধিক সিনেমায় গান গেয়েছেন উস্তাদ রশিদ খান। ‘জব উই মেট’ সিনেমায় ‘আওগে যব তুম সজনা’ গানের মাধ্যমে সারা দেশের মন জয় করে নেন তিনি। শাহরুখ খানের ‘মাই নেম ইজ খান’ সিনেমায় ‘আল্লা হ্যায় রহেম’ গানটি গেয়েছেন শিল্পী। ‘মান্টো’র ‘বোল কে লব আজাদ হ্যায়’ থেকে ‘মিতিন মাসি’র ‘বরসাত সাওয়ান’— প্রত্যেক গানে শ্রোতাদের মুগ্ধ করেছেন শিল্পী। ২০০৬ সালে পদ্মশ্রী পেয়েছিলেন উস্তাদ রশিদ খান। সেবছরই সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার পান তিনি।

2 months ago
Rupam Islam: রূপমের শোতে চরম বিশৃঙ্খলা! সময়ের আগেই শো শেষ করে কী জানালেন সঙ্গীতশিল্পী

ফসিলস বা রূপম ইসলাম, এই দুটো নামই বাঙালিদের কাছে এক 'ইমোশন'। আর রূপম ইসলামের যে কতটা ফ্যান ফলোয়িং, তা ফের একবার দেখা গেল মঙ্গলবার মধ্যমগ্রামের এক অনুষ্ঠানে। মধ্যমগ্রামের এক মেলায় রূপম ইসলামের শো ছিল। আর সেখানে উপচে পড়ে মানুষের ভিড়। মানুষের ঢল এতটাই নেমে পড়েছিল যে, বিশৃঙ্খলার সৃষ্টি হয় অনুষ্ঠানে ও এমনকি নির্দিষ্ট সময়ের আগেই বন্ধ করা হয় রূপম ইসলামের শো। আবার অনুষ্ঠানে আসা ভক্তদের চাপে একসময় যশোর রোড-সহ মধ্যমগ্রাম সোদপুর রোডে যান চলাচলও স্তব্ধ হয়ে যায়। ফলে মঙ্গলবার সেই অনুষ্ঠানকে নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছিল, সেই নিয়ে বুধবার রূপম ইসলাম সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, যে কেন গতকালের অনুষ্ঠান মাঝ পথেই বন্ধ করে দেওয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় মধ্যমগ্রামে হাজির হয়েছিলেন রূপম ইসলাম। তাঁকে দেখার জন্য ভিড় করেছিলেন অগুনতি ভক্ত। মঞ্চে দাঁড়িয়ে যখন একের পর এক হিট গান করছিলেন গায়ক, তখনই কাতারে কাতারে মানুষ প্রবেশ করতে থাকে সেই জায়গায়। মুহূর্তের মধ্যে তৈরি হয় চরম উত্তেজনার। এর পর গতকালের অনুষ্ঠানের এক ভিডিও শেয়ার করে এদিন রূপম ইসলাম লিখেছেন, 'গতকাল অনুষ্ঠান যে মাঝপথে বন্ধ হয়ে গেল, তার কারণ এই। ৬০০০ মানুষের যোগ্য মাঠে পুলিসের বক্তব্য ১১০০০ মানুষ জড়ো হন। বাইরে ছিলেন আরও ১০,০০০ জন। ওই রকম ছোট জায়গায় সবার জন্য উন্মুক্ত ফসিলস কনসার্ট আয়োজন করলে তা সবারই বিপদের কারণ হতে পারে। উদ্যোক্তাদের ভেবে দেখতে অনুরোধ করছি।'

2 months ago
Dhoom 4: 'ধুম ৪'-এ অভিনয় করতে চলেছেন শাহরুখ-রামচরণ! কতটা সত্যি এই খবর?

২০২৩-এ বক্স অফিসে উঠেছে 'বাদশা ঝড়'। শাহরুখ খানের 'পাঠান', 'জওয়ান'-এর পর 'ডাঙ্কি' জমিয়ে ব্যবসা করে চলেছে। এরই মাঝে 'ধুম ৪'-এ (Dhoom 4) শাহরুখের অভিনয় নিয়ে জল্পনা তুঙ্গে। বেশ কয়েকদিন ধরেই জল্পনা যে, 'ধুম ৪'-এ মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন শাহরুখ খান। শুধুমাত্র তিনি নন, রামচরণও এই ছবিতে অভিনয় করতে চলেছেন। কিন্তু কতটা সত্যি এই খবর?

এক সূত্র অনুযায়ী, 'ধুম ৪' নিয়ে কোনও আপডেটই ইতিমধ্যে নেই বলেই জানা গিয়েছে। তার সঙ্গে যশরাজ ফিল্মসের হয়ে এই জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিটির চতুর্থ সিক্যুয়েলে শাহরুখকে কোনওভাবেই দেখা যাবে না, এমনটাই সূত্রের খবর। শাহরুখের অভিনয় করা শুধু নয়, ছবির কাস্টিংই এখনও সম্পূর্ণরূপে ঠিক হয়নি। এই সপ্তাহের শুরুর দিকেই 'ধুম ৪'-এ শাহরুখ এবং রামচরণের অভিনয়ের কথা ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড তৈরি করে ফেলেছেন যে 'ধুম ৪' ছবিতে তাঁকে দেখা যাবে। যদিও এর কোনও নিশ্চিত তথ্য মেলেনি। ফলে জানা যাচ্ছে, ধুম ৪-এ রামচরণ ও শাহরুখের অভিনয় নিয়ে যে যে খবর ছড়িয়ে পড়েছে, সবই ভুয়ো।

2 months ago


Hina Khan: ফের অসুস্থ হিনা খান, হঠাৎ কী হল তাঁর?

হঠাৎ অসুস্থ টেলিপর্দার জনপ্রিয় অভিনেত্রী হিনা খান (Hina Khan)। এমনকি হাসপাতালে ৪দিন ধরে ভর্তিও রয়েছেন তিনি। নিজের সোশ্যাল হ্যান্ডেলে হাসপাতালের ছবি শেয়ার নিজেই জানিয়েছেন অভিনেত্রী। হঠাৎ তাঁর কী হল, এই নিয়ে উদ্বিগ্ন তাঁর অনুরাগীরা।