Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

বিনোদন

Mannat: মান্নতেও উড়ল জাতীয় পতাকা, প্রধানমন্ত্রীর আহ্বানে সপরিবার শাহরুখ খানের সাড়া

মোদী সরকার গৃহীত হর ঘর তেরঙা কর্মসূচির অংশ হলের শাহরুখ খান। রবিবার সপরিবারে মান্নতের ছাদে জাতীয় পতাকা উত্তোলন করতে দেখে গিয়েছে কিং খানকে। সেই উত্তোলিত পতাকার সামনে ছবিও তুলেছেন শাহরুখ খান, গৌরী খান, আরিয়ান খান এবং আব্রাম খান। সেই ছবি এখন সামাজিক মাধ্যমে ভাইরাল। 

স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে ১৩-১৫ অগাস্ট হর ঘর তেরঙা কর্মসূচি নিয়েছে মোদী সরকার। সেই কর্মসূচির অংশ হতে দেখা গিয়েছে আমির খানকেও। এদিন ট্যুইটারে পোস্ট করা ভিডিওয় দেখা গিয়েছে আকাশের সঙ্গে রং মিলিয়ে সাদা জামা পরে সারি দিয়ে দাঁড়ালেন খান পরিবারের সদস্যরা। স্বাধীনতা দিবসের আগের দিন মন্নত-এর ছাদে উড়ল জাতীয় পতাকা।

বিশাল পতাকার নীচে সেই পারিবারিক উদ্‌যাপনের ছবি ভাগ করেছেন গৌরী খান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকে সাড়া দিয়ে দেশপ্রেম অনুভব খান পরিবারের। সোশাল মিডিয়ায় সেই ছবি ভাগ করে সকলের উদ্দেশে গৌরী লিখেছেন, ‘শুভ স্বাধীনতা দিবস’। তবে চার জনের মাঝে মেয়ে সুহানা খানের অনুপস্থিতি টের পাওয়া গিয়েছে। জানা গিয়েছে, ব্যস্ততার জেরেই এই বিশেষ মুহূর্তে তিনি পরিবারকে সময় দিতে পারেননি। জোয়া আখতারের পরিচালনায় তাঁর প্রথম বলিউড ছবি ‘দ্য আর্চিস’ এর শ্যুটিংয়ে রয়েছেন শাহরুখ-কন্যা।

2 years ago
Amir: প্রথম দু'দিন ঝিমিয়ে থেকে তৃতীয় দিনে ব্যবসা বাড়ল লাল সিংয়ের

মুক্তির প্রথম দু'দিন হতাশাজনক পারফরম্যান্স ছিল আমির খানের (Aamir Khan) লাল সিং চাড্ডার (Lal Singh Chadda)। কিন্তু শনিবার সামান্য ঊর্ধ্বমুখী বক্স অফিস গ্রাফ (Box Office Collection)। ইতিমধ্যে ন্যূনতম দর্শক অনুপস্থিতির কারণে দেশব্যাপী একাধিক প্রেক্ষাগৃহ ছবির স্ক্রিনিং বাতিল করেছিল। কিন্তু শনিবার একধাপে ২০% বেড়ে গোটা দেশে প্রায় ৯ কোটির ব্যবসা করেছে এই ছবি। 

তবে এই বক্স অফিস বৃদ্ধির শতাংশ ৪০ হলে প্রথম দু'দিনের ব্যর্থতা পুষিয়ে দিত। এমনটাই বলছেন চলচ্চিত্র সমালোচক তরণ আদর্শ। তিনি নিজের সোশাল মিডিয়া পেজে লাল সিং চাড্ডার প্রথম তিনদিনের বক্স অফিস সংগ্রহের পরিসংখ্যান তুলে ধরেছেন। সেখানেই এই তথ্য দিয়েছেন তিনি। জানা গিয়েছে, অদ্বৈত চন্দন পরিচালিত এই ছবির দেশব্যাপী মোট আয় ২৭.৭১ কোটি টাকা।

এক প্রতিবেদনে উল্লেখ, সর্বভারতীয় ক্ষেত্রে দিল্লি, উত্তরপ্রদেশ এবং পূর্ব পঞ্জাব থেকেই মূলত ৪০ শতাংশ আয় হচ্ছে ছবির। অন্য দিকে মহারাষ্ট্র, গুজরাতের চিত্র সম্পূর্ণ বিপরীত। 

এদিকে, স্বাধীনতার ৭৫-এ সময় একদমই ভালো যাচ্ছে না মিস্টার পারফেকশনিস্টের। এই ছবিতে কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ আমির খান অভিনীত লাল ভারতীয় সেনাবাহিনীর কর্মী। তার ক্রিয়াকলাপ দেশের আইনের চোখে ‘অসঙ্গত’ বলে অভিযোগ বিনীত জিন্দাল নামে দিল্লির এক আইনজীবীর। এই দাবিতে পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ভারতীয় সেনাবাহিনীর সশস্ত্র বাহিনীকে ‘অসম্মান’ করেছে এই ছবি। মূলত এমনটাই অভিযোগ ওই আইনজীবীর। পাশাপাশি দাঙ্গা বাঁধানোর উদ্দেশে ইন্ধন, দুই গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি করা, কোনও ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাতের মতো ধারায় এফএইআর দায়ের করেন তিনি।

2 years ago
Aamir Khan: একে বক্স অফিস কালেকশনে হতাশার ছবি, এবার বড় আইনি জটে লাল সিং চাড্ডা

হলিউড ছবি ফরেস্ট গাম্পের বলিউড সংস্করণ লাল সিং চাড্ডা। মুক্তির পর থেকে এই ছবির বক্স অফিস সংগ্রহে খুব একটা মুখের হাসি চওড়া হচ্ছে না নির্মাতাদের। অনেক প্রেক্ষাগৃহে ন্যূনতম দর্শক অনুপস্থিতির কারণে বাতিল হচ্ছে শো। এই পরিস্থিতিতে এবার বড়সড় আইনি জটে পড়ল লাল সিং চাড্ডা। ভারতীয় সেনা এবইং হিন্দু আবেগকে আঘাত করার দায়ে অভিযোগ দায়ের এই ছবির বিরুদ্ধে। শুধু প্রযোজক-পরিচালকের বিরুদ্ধে নয়, ছবি নির্মাণে যুক্ত সকলের বিরুদ্ধেই অভিযোগ দায়ের হয়েছে।   

ফলে স্বাধীনতার ৭৫-এ সময় একদমই ভালো যাচ্ছে না মিস্টার পারফেকশনিস্টের। এই ছবিতে কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ আমির খান অভিনীত লাল ভারতীয় সেনাবাহিনীর কর্মী। তার ক্রিয়াকলাপ দেশের আইনের চোখে ‘অসঙ্গত’ বলে অভিযোগ বিনীত জিন্দাল নামে দিল্লির এক আইনজীবীর। এই দাবিতে পুলিশ কমিশনার সঞ্জয় অরোরার কাছে অভিযোগপত্র জমা দিয়েছেন তিনি।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ভারতীয় সেনাবাহিনীর সশস্ত্র বাহিনীকে ‘অসম্মান’ করেছে এই ছবি। মূলত এমনটাই অভিযোগ ওই আইনজীবীর। পাশাপাশি দাঙ্গা বাঁধানোর উদ্দেশে ইন্ধন, দুই গোষ্ঠীর মধ্যে শত্রুতা তৈরি করা, কোনও ব্যক্তির ধর্মীয় অনুভূতিতে আঘাতের মতো ধারায় এফএইআর দায়ের করেন তিনি।

লাল সিং চাড্ডা ছবির প্রযোজক প্যারামাউন্ট পিকচার্স, আমির, পরিচালক অদ্বৈত চন্দনের নামও উল্লেখ হয়েছে এফআইআর-এ। মামলাকারীর অভিযোগ, 'ছবি নির্মাতারা এক মানসিক প্রতিবন্ধীকে কার্গিল যুদ্ধে পাঠিয়েছেন। যেটা অবাস্তব। এই মানসিক অবস্থা নিয়ে লালকে সেনাবাহিনীতে যোগ দেওয়ার অনুমতি কী ভাবে দেওয়া হল? সে নিয়েও প্রশ্ন উঠছে। কারণ, কঠোর প্রশিক্ষণ ছাড়া কেউ সীমান্তে যেতে পারেন না। অতএব, নির্মাতারা ইচ্ছাকৃতভাবে ভারতীয় সেনাবাহিনীর বদনাম করছেন।’

এই ছবির একটি দৃশ্যে পাকিস্তানি কর্মী লাল সিং চড্ডাকে জিজ্ঞাসা করেছিল, 'আমি নামাজ পড়ি এবং প্রার্থনা করি, লাল, আপনি কেন তা করেন না?' সেখানে লালের উত্তর, 'মা বলেছেন, পুজোপাঠ ম্যালেরিয়া। এতে দাঙ্গা হয়।' আইনজীবীর বক্তব্য, এটা হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে মানহানিকর বিবৃতি। এতেই আরও দাঙ্গার উস্কানি দেওয়া হচ্ছে।

2 years ago


Raju Srivastava: জ্ঞান ফেরেনি, ভেন্টিলেশনেই কমেডিয়ান রাজু

জিমে ওয়ার্কআউট করতে গিয়ে হার্ট অ্যাটাকের (Heart Attack) শিকার জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান (Comedian) তথা অভিনেতা রাজু শ্রীবাস্তব (Raju Srivastava)। জানা গিয়েছে, ট্রেডমিলে ওয়ার্ক আউট করার সময় আচমকা বুকে ব্যথা শুরু হয়েছিল কৌতুকশিল্পীর। তারপরেই সেখানে অজ্ঞান হয়ে যান। বর্তমানে তিনি দিল্লির এইমসে (AIIMS) চিকিৎসাধীন। তাঁকে দু'বার সিপিআর (CPR) দেওয়া হয়। আগের চেয়ে স্বাস্থ্যের কিছুটা উন্নতি হলেও এখনও জ্ঞান ফেরেনি শিল্পীর, এমনটা জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তিনি রয়েছেন ভেন্টিলেশনেই।

বুধবার জিমের প্রশিক্ষক তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যান। এর আগেও হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন রাজু। আবার এদিন তাঁর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হয়। বুকে দু’টি স্টেন্ট বসানো হয়েছে। কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস চলছে। এখনই জ্ঞান ফেরার কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছেন চিকিৎসক। উল্লেখ্য, রাজু যে শুধুই কৌতুক শিল্পী এবং অভিনেতা নয়।

পাশাপাশি, তিনি উত্তরপ্রদেশের ফিল্ম বিকাশ পরিষদের চেয়ারম্যান। রাজু তাঁর পরিচিত পান 'গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ' থেকে। তাঁকে দেখা গিয়েছিল হৃত্বিক রোশনের সঙ্গে 'ম্যায় প্রেম কি দিওয়ানি হু' ছবিতে। এছাড়াও বম্বে টু গোয়া, বাজিগর, আমদানি আঠানি খরচা রুপাইয়া ছবিতে। এছাড়াও বিগ বসের মত রিয়্যালিটি শো-এর তৃতীয় সিজনেও ছিলেন তিনি।  এছাড়াও কমেডি নাইটস উইথ কপিল', 'মজাক মজাক ম্যয়' একাধিক কমেডি শো করেছেন এই কমেডিয়ান।

রাজুর শ্রীবাস্তবের আগে গত এক বছরে একাধিক পরিচিত মুখের জিম করতে গিয়ে মৃত্যু হয়েছে। যাদের মধ্যে রয়েছেন পুনীথ রাজকুমার এবং সিদ্ধার্থ শুক্ল। তবে রাজু শ্রীবাস্তবের সুস্থতা কামনায় তাঁর অনুরাগীরা।

2 years ago
Kareena-Saif: দু'বার সইফের বিয়ের প্রস্তাব ফিরিয়েছেন করিনা, কেন এমনটা করেছিলেন বেবো?

বলিউডের অন্যতম নবাব পাওয়ার কাপল সইফ আলি খান (Saif Ali Khan) ও  করিনা কাপুর খান (Kareena Kapoor)। ২০১২ সালের অক্টোবরে বিয়ে (Marraige) হয় করিনা-সইফের। ৪০ বছর বয়সী বলি (Bollywood) অভিনেত্রী (Actor) করিনা কাপুর খান সদ্যই দ্বিতীয় সন্তানের মা হয়েছেন। তবে বিয়ে-সন্তান-সম্পর্ক নিয়ে সবসময়েই লাইমলাইটে থাকেন করিনা। তবে এবারে বিয়ে নিয়ে খোলাখুলি মন্তব্য করে বসলেন অভিনেত্রী। বলেলেন, সইফের দেওয়া বিয়ের প্রস্তাব দু'দুবার ফিরিয়ে দিয়েছিলেন করিনা।

প্রথমে ‘এল ও সি কার্গিল’(২০০৩), তারপর ‘ওমকারা’ (২০০৬)। দু’টি ছবিতে একসঙ্গে কাজ করেছিলেন সইফ আর করিনা।  তবে ‘টশন’ (২০০৮) ছবিতে সম্পর্কের গভীরতা বাড়ে। তারপর বেশ কয়েকটি ছবিতেই একসঙ্গে দেখা গিয়েছিল এই লাভ বার্ডসকে। দীর্ঘদিনের প্রেম পরিণতি পায় ২০১২ সালে।  তারপর থেকে ১০ বছর ধরে চুটিয়ে সংসার করছেন নবাব কাপল করিনা-সইফ। তার মধ্যে তাঁদের ঘরে এল ফুটফুটে দুই সন্তান। তৈমুর আর জাহাঙ্গির।

সম্প্রতি মুক্তি পেয়েছে আমির খান এবং করিনা অভিনীত ‘লাল সিংহ চড্ডা’। মিশ্র প্রতিক্রিয়া মিলেছে দর্শকদের থেকে। এই ছবিতে রূপা পর্দায় প্রেমিকের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিল। বাস্তবেও তা করেছেন কিনা জানতে চাইলে তিনি হেসে বলেন, 'হ্যাঁ'। সংবাদমাধ্যমকে জানান, এক বার নয়, দু’বারের বেশি। তবে 'হ্যাঁ' যে বলেছিলেন শেষে, এটাই তো গুরুত্বপূর্ণ বলে মনে করেন করিনা।

কিন্তু কেন? তবে কি সইফকে ভাল লাগত না করিনার? এর জবাবে হেসে বেবো বলেন, ‘‘প্রেমে পড়েছিলাম ঠিকই। কিন্তু তাড়াহুড়ো করতে চাইনি। মনে হয়েছিল, বড্ড আগে ভাবছে সইফ। তবে আমার মনে হয়, ওকে বিয়ে করব এ ব্যাপারে মনে মনে আমি নিশ্চিত ছিলাম তখনও।’’

2 years ago


Aryan Khan: ওয়েব সিরিজের গল্পকার হিসেবে বলিউডে আত্মপ্রকাশ আরিয়ানের, খবর কিন্তু সেরকমই

সম্প্রতি মাদক মামলায় (Drug Case) ক্লিনচিট পেয়েছেন আরিয়ান খান (Aryan Khan)। ফেরত পেয়েছেন ইডির বাজেয়াপ্ত করা পাসপোর্টও। তারপর মুম্বইয়ের এক নাইটক্লাবে শাহরুখ (Shahrukh Khan) পুত্রের সেলিব্রেশনের ছবি ধরা পড়েছে। এবার বাবার পথে হেঁটে বলিউডকেই পেশা করতে চলেছে শাহরুখ-গৌরীর বড় সন্তান। যদিও শাহরুখ খান বরাবর দাবি করে এসেছেন অভিনয়ে আসতে অনিচ্ছুক আরিয়ান। কিন্তু খবর অন্য! বোন সুহানা ইতিমধ্যে দা আর্চিস ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করতে চলেছেন। কিন্তু দাদা আরিয়ান ক্যামেরার সামনে নয়, অন্য ভূমিকায় থাকবেন আরিয়ান। জানা গেল, শীঘ্রই একটি ওয়েব সিরিজের গল্পকার হিসেবে আত্মপ্রকাশ করবেন আরিয়ান। টিনসেল টাউনের জন্য স্যাটায়ার লিখছেন কিং খানের পুত্র। ইতিমধ্যে লেখালেখির কাজ শুরু করে দিয়েছেন তিনি। মুম্বইয়ের এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, আরিয়ানের লেখা গল্প বেশ মর্মস্পর্শী। তরুণ অভিনেতার কর্মজীবন নিয়ে। বাস্তব অভিজ্ঞতা থেকে অনুপ্রেরণা এলেও আদতে সেটি কাল্পনিক চিত্রনাট্য। এদিকে, মাদক-কাণ্ড থেকে নিষ্কৃতি পাওয়ার পর স্বাভাবিক জীবনে ধীরে ধীরে ফিরছেন খান পরিবার। শাহরুখ খানও করছেন চুটিয়ে কাজ। তবে বাবা প্রযোজক হলেও, ছেলের ভবিষ্যতে পরিচালনায় আসার ইচ্ছে। আগে ছবি তৈরির পদ্ধতি ভাল করে রপ্ত করে নিতে চাইছেন চিত্রনাট্যকার হিসেবে।

সম্প্রতি মাদক মামলায় (Drug Case) ক্লিনচিট পেয়েছেন আরিয়ান খান (Aryan Khan)। ফেরত পেয়েছেন ইডির বাজেয়াপ্ত করা পাসপোর্টও। তারপর মুম্বইয়ের এক নাইটক্লাবে শাহরুখ (Shahrukh Khan) পুত্রের সেলিব্রেশনের ছবি ধরা পড়েছে। এবার বাবার পথে হেঁটে বলিউডকেই পেশা করতে চলেছে শাহরুখ-গৌরীর বড় সন্তান। যদিও শাহরুখ খান বরাবর দাবি করে এসেছেন অভিনয়ে আসতে অনিচ্ছুক আরিয়ান। কিন্তু খবর অন্য!


বোন সুহানা ইতিমধ্যে দা আর্চিস ছবি দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করতে চলেছেন। কিন্তু দাদা আরিয়ান ক্যামেরার সামনে নয়, অন্য ভূমিকায় থাকবেন আরিয়ান। জানা গেল, শীঘ্রই একটি ওয়েব সিরিজের গল্পকার হিসেবে আত্মপ্রকাশ করবেন আরিয়ান।


টিনসেল টাউনের জন্য স্যাটায়ার লিখছেন কিং খানের পুত্র। ইতিমধ্যে লেখালেখির কাজ শুরু করে দিয়েছেন তিনি। মুম্বইয়ের এক সংবাদ মাধ্যম সূত্রে খবর, আরিয়ানের লেখা গল্প বেশ মর্মস্পর্শী। তরুণ অভিনেতার কর্মজীবন নিয়ে। বাস্তব অভিজ্ঞতা থেকে অনুপ্রেরণা এলেও আদতে সেটি কাল্পনিক চিত্রনাট্য।


এদিকে, মাদক-কাণ্ড থেকে নিষ্কৃতি পাওয়ার পর স্বাভাবিক জীবনে ধীরে ধীরে ফিরছেন খান পরিবার। শাহরুখ খানও করছেন চুটিয়ে কাজ। তবে বাবা প্রযোজক হলেও, ছেলের ভবিষ্যতে পরিচালনায় আসার ইচ্ছে। আগে ছবি তৈরির পদ্ধতি ভাল করে রপ্ত করে নিতে চাইছেন চিত্রনাট্যকার হিসেবে।


2 years ago
Sachin Tendulkar: ভাইঝির বিয়েতে এথনিক মারাঠি সাজে শচিন তেন্ডুলকর, দেখুন মাস্টার ব্লাস্টার্সের সেই লুক

ক্রিকেটের (Cricket) হেলমেট ছেড়ে এবার মাথায় পাগড়ি (Pheta)। দাদার মেয়ের বিয়েতে মাথায় ঐতিহ্যবাহী পাগড়ি বেঁধে সাজলেন শচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। যে দেখে উচ্ছ্বসিত অনুরাগী মহল। ভাইঝির বিয়ে (Marraige) বলে কথা।

মঙ্গলবার রাতে শচিন নিজে পাগড়ি পরার ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। এমনকি ইনস্টাগ্রামে শেয়ার করা এই ভিডিওটির ক্যাপশনে শচিন তেন্ডুলকর বিয়ে, উৎসব, ট্র্যাডিশন এই শব্দ গুলি লিখেছেন। ভিডিওতে দেখা যায় তাঁকে পাগড়ি পরিয়ে দিচ্ছেন বিয়েবাড়িতে উপস্থিত কোনও ব্যক্তি। আর শচিনকে পাগড়ি পরতে পরতে বলেন, “আমার দাদা নীতিনের মেয়ের বিয়ে। সেই জন্যই এই ফেটা (মহারাষ্ট্রে পাগড়িকে ফেটা বলে) পরছি।”

View this post on Instagram

A post shared by Sachin Tendulkar (@sachintendulkar)

পাজামা-পাঞ্জাবি এবং পাগড়ি বেঁধে একেবারে নয়া লুকে দেখে কোনও কোনও অনুরাগী বলে বসেন, 'বরকেও হার মানাবে তাঁর এই লুক।' এমনকি ভিডিও দেখে খুনসুটি করতে ছাড়েননি যুবরাজ সিং। তিনি ইনস্টাগ্রামে লেখেন, 'আরে সচিন কুমার যে...'। একজন ইনস্টাগ্রাম ব্যবহারকারী পোস্ট করে লিখেছেন, ‘ভারতের সচিন স্যারের মুকুট।’ অন্য আরেকজন লিখেছেন,‘আমার প্রিয়, আমার আদর্শ, আমার অনুপ্রেরণা।’

2 years ago
Rituparna: মহালয়ার অনুষ্ঠানে এবার দশভুজা রূপে ঋতুপর্ণা সেনগুপ্ত, দেখুন অভিনেত্রীর সেই লুক

এই প্রথমবার টেলিভিশনের পর্দায় দেবী দুর্গা (Durga) রূপে ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) কালার্স বাংলা চ্যানেলে এই বছরে মহালয়া (Mahalaya) উপলক্ষে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠনের নাম ‘দেবী দশমহাবিদ্যা’ (Devi Doshomohabidya)। সেখানেই দশভুজার রূপে দেখা যাবে ঋতুপর্ণাকে। উল্লেখ্য, গত বছর দেবী দুর্গা রূপে ছিলেন কোয়েল মল্লিক। এছাড়াও এর আগে হেমা মালিনী, দেবশ্রী, শ্রাবন্তী, শুভশ্রী, সায়ন্তিকাকে দেখা গিয়েছে দেবী রূপে।

ইতিমধ্যেই ঋতুপর্ণার দেবী দুর্গা রূপে সাজের ছবি প্রকাশ্যে এসেছে। লাল শাড়িতে সেজেছেন অভিনেত্রী। গা ভর্তি গয়না। কপালে অর্ধচন্দ্রাকৃতি টিপ শোভা পাচ্ছে। হাতে একটি ত্রিশূলও রয়েছে অভিনেত্রীর। জানা গিয়েছে, কালার্স বাংলা চ্যানেলের অন্যান্য ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদেরও বিশেষ এই শোয়ে দেখা যাবে।

মহালয়া মানেই বাঙালির কাছে রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের গলায় মহিষাসুরমর্দিনী শোনা। আজকাল বিভিন্ন টেলিভিশন চ্যানেল তাদের মহলয়ার অনুষ্ঠানে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মহিষাসুরমর্দিনী ব্যবহার করে। মহালয়ার পরের দিন থেকে শুরু হয়ে যায় কাউন্ট ডাউন।

2 years ago


Sushmita: সুস্মিতার মায়ের জন্মদিনে প্রাক্তন রোহমান

ললিত-সুস্মিতা (Lalit-Sushmita) জল্পনার মধ্যেই একসঙ্গে লেন্সবন্দি হলেন বিশ্বসুন্দরী এবং তাঁর প্রাক্তন রোহমান (Rohman Shawl)। তবে কি ফের নতুন করে শুরু হচ্ছে তাঁদের সম্পর্ক (Relation)? ললিত মোদীর সঙ্গে কাটানো সময় বা সম্পর্কের খবর সবটাই গুজব? যদিও এসব উত্তর অধরাই।

মঙ্গলবার ছিল সুস্মিতা সেনের মা শুভ্রা সেনের জন্মদিন। সেই উপলক্ষে বাড়িতে আয়োজন করা হয়েছিল ফ্যামিলি পার্টি। উপস্থিত ছিলেন সুস্মিতা এবং তাঁর দুই কন্যা। এদিন ইনস্টাগ্রামে লাইভে এসে ফ্যানদের সঙ্গে মায়ের আলাপও করিয়ে দেন অভিনেত্রী। সে সময় পিছনে দেখা যায় রোহমানকে। সুস্মিতার মেয়েদের এবং বাড়ির অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে।

এরপর থেকেই শুরু হয় জল্পনা। যদিও ২০২১ সালে তাঁদের সম্পর্ক নেই বলে ঘোষণা করেন দুজনেই। তবে বন্ধুত্বটা থাকবে বলে জানিয়েছিলেন। ২০১৮ সালে তাঁদের সম্পর্কের শুরু হয়েছিল। সম্প্রতি যখন আইপিএলের প্রাক্তন কর্তা ললিত মোদী টুইট করে তাঁর সঙ্গে সুস্মিতার সম্পর্ক ঘোষণা করেন, তখন ট্রোলড হন নায়িকা। সেই সময় তাঁর পাশে দাঁড়িয়ে ছিলেন রোহমান। যদিও নায়িকা নিজে এই নিয়ে কোনও মন্তব্য করেননি।

2 years ago
Salman: ভাইজানকে আনফলো, শ্যুটিং থেকে ওয়াক আউট, কী হল শেহনাজর!

বিশেষ বন্ধু সিদ্ধার্থ শুক্লাকে হারিয়ে একেবারে ভেঙে পড়েছিলেন বিগ বস খ্যাত 'পঞ্জাবের ক্যাটরিনা কাইফ' শেহনাজ গিল (Shehnaaz Gill)। ধীরে ধীরে শোক কাটিয়ে ফিরেছেন  স্বমহিমায়। ওজন কমিয়ে একেবারে তাক লাগিয়ে দিয়েছেন সকলকে। সম্প্রতি ইদের (EID) সময় থেকে শোনা যাচ্ছিল শেহনাজ এবং সলমান খানের (Salman Khan) মধ্যে বিশেষ সম্পর্ক তৈরি হয়েছে। এমনকি একটি ভিডিও বেশ ভাইরাল(Viral) হয়েছে। যেখানে তাঁদের খুব ঘনিষ্ঠ অবস্থায় দেখা গিয়েছে। তবে এবার শোনা যাচ্ছে দূরত্ব তৈরি হয়েছে ভাইজান এবং শেহনাজের মধ্যে।

শোনা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায় সলমন খানকে আনফলোও করেছেন শেহনাজ। এই নিয়েই উত্তাল সোশ্যাল মিডিয়া। এমনকি সলমনের ‘কভি ইদ কভি দিওয়ালি’-র সেট ছেড়ে বেরিয়ে গেলেন শেহনাজ। বলিউডে এই ছবির মাধ্যমেই প্রথম প্রবেশ শেহনাজের। সেখানে কী এমন হল যে অভিনেত্রী এমন সিদ্ধান্ত নিলেন?

এর আগে এই ছবি থেকে বিদায় নিয়েছিলেন সলমনের ভগ্নিপতি আয়ুশ শর্মা। চিত্রনাট্য পছন্দ না হওয়ার কারণে এই ছবি থেকে পিছিয়ে আসেন বলে খবর। প্রথম থেকেই খবরের শিরোনামে এই ছবি। এবার নয়া সংযোজন শেহনাজ।

তবে কি বলিউডে ডেবিউ করার আগেই স্বপ্নভঙ্গ হল শেহনাজের? আসলে এমন কিছুই ঘটেনি, সবটাই গুজব। আর সেই গুজবেই মনখারাপ শেহনাজের ফ্যানেদের। তবে ভক্তদের নিজেই স্পষ্ট করে দিয়েছেন অভিনেত্রী।

কী লিখেছেন শেহনাজ? শেহনাজের ইনস্টা স্টোরিতে লিখেছেন, “জোরে জোরে হাসছি। এই সব গুজব আমার প্রত্যেকদিনের হাসির খোরাক। আমি অপেক্ষায় রয়েছি কবে দর্শক এসে ছবিটি দেখবে ও ছবিতে আমাকেও দেখবে।” শেহনাজ জানিয়ে দিয়েছেন সলমনের ছবি থেকে সরে আসার যে খবর রটেছে তা সম্পূর্ণ ভুয়ো। তিনি ছবিটিতে রয়েছেন। অভিনয়ও করছেন।

2 years ago


CWG 2022: শেষ দিনে তিনটি সোনা! বার্মিংহাম কমনওয়েলথ গেমস চতুর্থ হয়ে শেষ করল ভারত

লক্ষ্যর লক্ষ্য পূরণ। বার্মিংহাম কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) সোনা জিতলেন লক্ষ্য সেন (Lakshya Sen)। সোমবার  শুরুতে ব্যাডমিন্টনে (badminton event) মহিলাদের সিঙ্গলসে সোনা জেতেন পিভি সিন্ধু। তিনি হারান কানাডিয়ান প্রতিপক্ষকে। এরপরই পুরুষদের সিঙ্গলসে সোনা লক্ষ্য সেনের। মালয়েশিয়ার প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম গেমে পিছিয়ে পড়ার পর লক্ষ্য দারুণভাবে ঘুরে দাঁড়ান দ্বিতীয় গেমে। নির্ণায়ক গেমে মালয়েশিয়ার এনজি জে ইয়ং (Malaysia's NG Tze Yong) মরিয়া লড়াই চালালেও লক্ষ্যকে থামাতে পারেননি।

লক্ষ্য  সোনা জেতায় নিউজিল্যান্ডকে টপকে পদক তালিকায় চার নম্বরে থাকা নিশ্চিত করল ভারত। কমনওয়েলথ গেমসের শেষে ২০টি সোনা,১৫টি রুপো, ২২টি ব্রোঞ্জ জিতে ভারত পদক তালিকায় চারে শেষ করেছে। নিউ জিল্যান্ড সেখানে ১৯টি সোনা, ১২টি রুপো, ১৭টি ব্রোঞ্জ জিতে পাঁচ নম্বরে।

একটি ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, লক্ষ্য চূড়ান্ত শট মারার পরে সোনা নিশ্চিত হওয়ায় আনন্দে তাঁর র‍্যাকেট ছুঁড়ে দেয় দর্শকস্থানের দিকে। এবং চিৎকার করে নিজের উচ্ছ্বাস প্রকাশ করতেও দেখা যায়। কেবল তা নয় ২০ বছর পর সৌরভ গঙ্গোপাধ্যায়ের পর বিলেতের মাটিতে জার্সি ওড়ালেন লক্ষ্য।

জার্সি ওড়ানোর রহস্য কী? লাজুক হাসিতে লক্ষ্য বললেন, ‘ওই মুহূর্তে আবেগকে ধরে রাখতে পারিনি। সোনা জয়ের আনন্দেই জার্সি খুলে সেলিব্রেট করি। আগে থেকে কোনও পরিকল্পনা ছিল না।’ সৌরভ গঙ্গোপাধ্যায়ের জার্সি ওড়ানোর দৃশ্য থেকেই কি অনুপ্রাণিত হয়েছেন লক্ষ্য? ভারতীয় শাটলারের জবাব, ‘না, সৌরভের জার্সি ওড়ানোর দৃশ্য এখনও দেখিনি। দেখার ইচ্ছে আছে। তবে অনেকের কাছেই এটা শুনেছি।’

এদিকে, সোমবার টেবিল টেনিসের ব্যক্তিগত ইভেন্টে সোনা জয় ভারতের শরদ কমলের। অর্থাৎ বার্মিংহাম কমনওয়েলথ গেমসের শেষ দিন প্রকৃতপক্ষেই ভারতের জন্য সোনার দিন।

2 years ago