Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

বিনোদন

Jacqueline: 'খেটে করা সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি', অর্থ তছরূপ-কাণ্ডে বিস্ফোরক জ্যাকলিন

প্রায় ২১৫ কোটির আর্থিক তছরূপ (Money Laundering) মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। সম্প্রতি তাঁর সঙ্গেই অতিরিক্ত চার্জশিটে অভিযুক্ত জ্যাকলিন ফার্নান্ডেজের (Jacqueline Fernandez) সাত কোটি টাকা মূল্যের সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি (ED)। পাশাপাশি বাজেয়াপ্ত করা হয়েছিল জ্যাকলিনের ফিক্সড ডিপোজিট। এমনকি, ইডির তরফে জানানো হয়েছে জ্যাকলিন এখন বিদেশে যেতে পারবেন না। যদিও, জ্যাকলিনের আইনজীবী প্রশান্ত প্যাটেলের দাবি তাঁর মক্কেল ষড়যন্ত্রের শিকার, তাঁকে ফাঁসানো হয়েছে।

এবার ইডি জেরায় এতদিনের স্তব্ধতা ভাঙলেন জ্যাকলিন। অভিনেত্রী বলেন, 'বাজেয়াপ্ত করা সম্পত্তি পুরোটাই আমার, সুকেশের নয়। এই সম্পত্তির সময় সুকেশের সঙ্গে আলাপও ছিল না তাঁর। বৈধ উপায়ে এই সম্পত্তি তিনি করেছেন।'

উল্লেখ্য, সুকেশের থেকে অনেক বহুমূল্য ‘উপহার’ পেয়েছেন অভিনেত্রী। ইডির জেরায় তা স্বীকারও করেছেন জ্যাকলিন। জ্যাকলিনকে এই মামলায় বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁর দেশত্যাগেও রয়েছে আদালতের নিষেধাজ্ঞা। ইডি সূত্রে খবর, সুকেশের থেকে যে যে উপহার পেয়েছেন জ্যাকলিন, সব মিলিয়ে তার মূল্য অন্তত ১০ কোটি টাকা। এর মধ্যে মহার্ঘ গাড়ি যেমন রয়েছে, রয়েছে ৫২ লক্ষের ঘোড়া, ৯ লক্ষের পারশিয়ান বিড়াল। উপহারের তালিকায় রয়েছে গুচি, শ্যানেলের একাধিক ডিজ়াইনার ব্যাগ। গুচির জিমওয়্যার, লুই ভিতোঁর জুতো, হিরের দু’জোড়া কানের দুল, মূল্যবান পাথর বসানো ব্রেসলেট ইত্যাদি ইত্যাদি। যদিও জ্যাকলিনের দাবি, সমস্ত দামি উপহার তিনি সুকেশকে ফেরত দিয়ে দিয়েছিলেন।

2 years ago
Raju Srivastava: চিকিৎসকদের দীর্ঘ লড়াইয়ের ফল, ১৫ দিন পর জ্ঞান ফিরে পেলেন কমেডিয়ান রাজু শ্রীবাস্তব

কোটি কোটি ভক্তের প্রার্থনা ও চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমে অবশেষে ১৫দিন পর সাড়া দিলেন জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান (Comedian) তথা অভিনেতা রাজু শ্রীবাস্তব (Raju Srivastava)। গত ১০ অগাস্ট জিমে ওয়ার্কআউট করতে গিয়ে হার্ট অ্যাটাকের (Heart Attack) শিকার হয়েছিলেন রাজু শ্রীবাস্তব (Raju Srivastava)। ট্রেডমিলে ওয়ার্কআউট করার সময় আচমকা বুকে ব্যথা শুরু হয়েছিল কৌতুকশিল্পীর। তারপরেই সেখানে অজ্ঞান হয়ে যান। জিমের প্রশিক্ষক তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যান। আপাতত বিপদমুক্ত না হলেও সামান্য উন্নতি হচ্ছে রাজুর শরীর বলে জানান ঘনিষ্ঠ এক আত্মীয়।

বর্তমানে তিনি দিল্লির এইমসে চিকিৎসাধীন। চিকিৎসকদের তত্ত্বাবধানে এখনও চিকিৎসা চলছে তাঁর। এর আগেও হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন রাজু। আবার সেদিন তাঁর অ্যাঞ্জিওপ্ল্যাস্টি হয়। বুকে দু’টি স্টেন্ট বসানো হয়। উল্লেখ্য, রাজু শ্রীবাস্তব উত্তরপ্রদেশের ফিল্ম বিকাশ পরিষদের চেয়ারম্যান। তাঁর পরিচিতি 'গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ' থেকে। তাঁকে দেখা গিয়েছিল হৃত্বিক রোশনের সঙ্গে 'ম্যায় প্রেম কি দিওয়ানি হু' ছবিতে। এছাড়াও বম্বে টু গোয়া, বাজিগর, আমদানি আঠানি খরচা রুপাইয়া ছবিতে। এছাড়াও বিগ বসের মত রিয়্যালিটি শো-এর তৃতীয় সিজনেও ছিলেন তিনি।

এছাড়াও কমেডি নাইটস উইথ কপিল', 'মজাক মজাক ম্যয়' একাধিক কমেডি শো করেছেন এই কমেডিয়ান।

2 years ago
Ranbir: আলিয়ার স্ফীত পেট দেখিয়ে 'আপত্তিকর' মন্তব্য, হইচই শুরু হতেই ক্ষমা চাইলেন রণবীর

‘ব্রহ্মাস্ত্র’ ছবির প্রচারে ব্যস্ত  রণবীর কাপুর। বুধবার চেন্নাইতে (Chennai) এসএস রাজামৌলি এবং নাগার্জুনের সঙ্গে আগামী ছবির প্রচারে গিয়ে সকলের সামনে ক্ষমা চাইলেন বরফির নায়ক। সম্প্রতি বেঁফাস মন্তব্যের জেরে সমালোচনার শিকার হয়েছেন রণবীর (Ranbir Kapoor)। আর তা নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করতেই ক্ষমা চেয়ে নেন রণবীর। এবং স্বীকারও করে নেন যে তাঁর ‘সেন্স অফ হিউমার’ খুব খারাপ।

সম্প্রতি রণবীর ছবির প্রচারে গিয়ে তাঁর স্ত্রী আলিয়া ভাটের স্ফীত পেট দেখিয়ে বলেছিলেন, কেউ একজন ‘ফাইলোড’ হচ্ছেন। আর তা শুনে আলিয়াও রীতিমতো হকচকিয়ে গিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় ওই সাক্ষাৎকারের ভিডিও পোস্ট হতেই ভাইরাল হয়ে যায়। নেটিজেনদের রোষের মুখে পড়তে হয় তাঁকে। তিনি শুধু নিজের অন্তঃসত্ত্বা স্ত্রীকেই নন, সমস্ত গর্ভবতী স্ত্রীদের অপমান করেছেন বলে বলতে থাকেন নেটিজ়েনরা।

রণবীর বলেন, তিনি নিছকই মজার ছলে বলেছেন। তিনি তাঁর জীবনের সবটা দিয়ে তাঁর পরিবার এবং আলিয়াকে ভালোবাসেন। এই সমালোচনা হতেই আলিয়ার সঙ্গে এই বিষয় নিয়ে কথাও হয়েছে। আলিয়া কিছু মনেই করেননি বলে জানান রণবীর।

পাশাপাশি এও বলেন, "আমি যদি কাউকে আঘাত করে থাকি তাহলে আমি সত্যিই ক্ষমা চাইতে চাই। এটা আমার উদ্দেশ্য ছিল না। তাই যাঁরা বিরক্ত বা আঘাত পেয়েছেন তাঁদেরকে আমি দুঃখিত বলতে চাই। আমার ‘সেন্স অফ হিউমার’ খুব খারাপ এবং কখনও কখনও এটি আমার নিজের কাছেই বিপদ ডেকে আনে। তাই আমি যদি এটির জন্য কাউকে কষ্ট দিয়ে থাকি তবে আমি দুঃখিত।”

2 years ago


Farhan Akhtar: দীর্ঘ সময় কাজ করিয়ে বেতন না দেওয়ার গুরুতর অভিযোগে বিদ্ধ ফারহান আখতার

বিতর্কের মুখে ফারহান আখতার (Farhan Akhtar) এবং রিতেশ সিধওয়ানির (Ritesh Sidhwani) প্রযোজনা সংস্থা এক্সেল এন্টারটেইনমেন্ট। তাঁদের প্রযোজনা সংস্থার বিরুদ্ধে বকেয়া টাকা পরিশোধ না করার অভিযোগ উঠেছে। বিষয়টা কী? তাঁদের জনপ্রিয় শো ‘মির্জাপুর ৩’(Mirzapur 3)-এ কাজ চলছে। সেখানে যাঁরা দৈনিক মজুরি কর্মী হিসেবে কাজ করছেন, তাঁদের ২০-২৫ লক্ষ টাকা পরিশোধ না করার অভিযোগ রয়েছে এই দুজনের বিরুদ্ধে।

ফিল্ম স্টুডিও সেটিং অ্যান্ড অ্যালাইড মজদুর ইউনিয়ন (FSSAMU) দাবি করেছে যে প্রোডাকশন হাউস শ্রমিকদের ক্রমাগত নিয়োগ অব্যাহত রেখেছে। কিন্তু চলতি বছর মে মাস থেকে কোনও মজুরি দেওয়া হয়নি।

ফারহান এবং রিতেশের প্রযোজনা সংস্থাকে অভিযুক্ত করে এফএসএসএএমইউ-এর চিঠিতে বলা হয়েছে, 'শ্রমিকদের শ্রম আইনের বিধান অনুসারে অনুমোদিত সীমার বাইরে বর্ধিত ঘন্টার জন্য কাজ করতে বাধ্য করা হয়েছিল।' এফএসএসএএমইউ-এর সাধারণ সম্পাদক গঙ্গেশ্বরলাল শ্রীবাস্তব দাবি করেছেন যে, তাঁরা এই চিঠিটি প্রকাশ্যে আনার পরে, প্রোডাকশন হাউস ৪৮ ঘন্টার মধ্যে বকেয়া নিষ্পত্তি করার কথা জানিয়েছে।

এছাড়াও ওই চিঠিতে অভিযোগ করা হয়েছে যে, কর্মীদের ভাল মানের খাবার বা বসার জায়গা কিছুই দেওয়া হয়নি। ইউনিয়নের সাধারণ সম্পাদকের দাবি, 'এই অভিযোগের কথা জানিয়ে তাঁরা ইতিমধ্যেই এক্সেল এন্টারটেনমেন্টকে তিনটি চিঠি পাঠিয়েছেন।' তিনি আরও বলেন, 'মে মাস থেকে 'মির্জাপুর ৩' সেটে ৩০০ মজুরি শ্রমিক কাজ করছেন এবং তিন মাসের বেশি সময় হয়ে গেলেও কোনও বেতন পাননি।' অভিযোগ, 'সংস্থার তরফে চিঠির কোনও উত্তর দেওয়া হয়নি। তবে মিডিয়ায় খবর ছড়িয়ে পড়তেই সংস্থার তরফে যোগাযোগ করা হয় ও আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সমস্ত বাকি বেতন মেটানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।'

অন্যদিকে 'এক্সেল এন্টারটেনমেন্ট'-এর তরফে বলা হয়েছে যে, 'ইউনিয়নের পক্ষ থেকে উত্থাপিত এমন অভিযোগের বিষয়ে এই প্রথম আমাদের সচেতন করা হচ্ছে। তবে বলে রাখি যে FSSAMU-র তরফে কোনও চিঠি, ই-মেল বা ফোন কল পায়নি। এক্সেলের বর্তমানে সাত থেকে আটটি প্রজেক্ট রয়েছে এবং এইগুলির কোনওটিতেই বেতন সংক্রান্ত কোনও সমস্যা নেই। বিগত ২২ বছর ধরে আমরা ব্যবসায় আছি, আমরা কখনও এমন অভিযোগ পাইনি।'

2 years ago
Amitabh Bachchan: দ্বিতীয়বার কোভিড পজিটিভ বলিউড শাহেনশা, বিশ বাঁও জলে কেবিসির শুটিং

ফের করোনা আক্রান্ত (Covid Positive) হলেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। দ্বিতীয়বার কোভিড পজিটিভ বিগ বি (Big B)। নিজেই টুইট (Tweet) করে জানালেন এই দুঃসংবাদ। তবে করোনার কী কী উপসর্গ রয়েছে বা শাহেনশার শারীরিক পরিস্থিতি এখন কেমন, সে ব্যাপারে বিস্তারিত কোন তথ্য সামনে আসেনি।

মঙ্গলবার অমিতাভের ট্যুইট, 'এইমাত্র জানলাম কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। গত কিছুদিন যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের অনুরোধ করব কোভিড পরীক্ষা করিয়ে নিতে।' উল্লেখ্য, ২০২০-র জুলাইয়ে প্রথম করোনা আক্রান্ত হয়েছিলেন অমিতাভ বচ্চন। সেসময় নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল শাহেনশাকে। বাবার সঙ্গেই করোনা সংক্রমিত হয়ে ভর্তি ছিলেন ছেলে অভিষেক বচ্চনও।

সূত্রের খবর, এবার বাড়িতেই আইসোলেশনে রয়েছেন অমিতাভ বচ্চন। আপাতত 'কৌন বনেগা ক্রোড়পতি'-র ১৪তম সংস্করণের শুটিং করছেন অমিতাভ। বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত চ্যানেল কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি।  শ্যুটিং স্থগিত রাখতে হতে পারে বলেই মনে করা হচ্ছে।

2 years ago


Kapil Sharma: দা কপিল শর্মা শো ছাড়লেন কৃষ্ণা, নেপথ্যে কী কারণ?

'কপিল শর্মা শো' (The Kapil Sharma Show) ছাড়লেন কৃষ্ণা অভিষেক (Krushna Abhishek)। বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল এ কথা। অবশেষে নিজেই এই খবরে সিলমোহর দিয়েছেন কৃষ্ণা। সুনীল গ্রোভার, আলি আসগরের পর এবার কৃষ্ণা।  নতুন সিজনের আর দেখা যাবে না তাঁকে। কিন্তু কী কারণে এমন সিদ্ধান্ত নিলেন কৃষ্ণা?

সম্প্রতি কিছুদিন আগে বন্ধ হয়েছিল 'দ্য কপিল শর্মা শো'। আবার নতুনভাবে নতুন মুখ নিয়ে শুরু হতে চলেছে বলে বিশেষ সূত্রে খবর। চ্যানেলের তরফেও খুব শীঘ্রই অফিশিয়ালি ঘোষণা করা হবে, কবে থেকে দেখা যাবে এই শো বলে সূত্রের খবর।

কৃষ্ণা অভিষেক বলেন, 'করছি না 'দ্য কপিল শর্মা শো'। এগ্রিমেন্ট ইস্যুর কারণে এই সিদ্ধান্ত।' সূত্র অনুযায়ী জানা যাচ্ছে, টাকা পয়সা নিয়েই সমস্যার জন্যই শো ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন কৃষ্ণা অভিষেক। ঝড়ের গতিতে ভাইরাল এই খবর।

যদিও সূত্র মারফত খবর, নির্মাতা এবং কৃষ্ণা অভিষেক দুপক্ষই চেষ্টা চালিয়েছে সমস্ত সমস্যা মিটিয়ে ফেলার। কিন্তু এই ঘটনার অন্যতম বড় কারণ হল পারিশ্রমিক সমস্যা। তবে নির্মাতারা আসা করছেন শীঘ্রই এই সমস্যা মিটিয়ে ফেলতে পারবেন।

2 years ago
Bollywood: 'মাদকাসক্তির কারণে বলিউডে খেই হারায় অনেক প্রতিভা', মন্তব্য কাশ্মীর ফাইলসের পরিচালকের

২০২২-এর শুরুতে দেশব্যাপী চর্চার বিষয় হয়েছিল 'দা কাশ্মীর ফাইলস' ছবি (The Kashmir Files)। কাশ্মীরি পণ্ডিতদের উপত্যকা থেকে বিতাড়িত হওয়ার কাহিনী এই গল্পের চিত্রনাট্য। এই ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রি (Vivek Agnihotri) সাম্প্রতিক নানা ইস্যুতে মন্তব্য করেন। বলিউডি (Bollywood) স্বজনপোষণ নিয়ে যখন ইন্ডাস্ট্রি উত্তাল হয়ে বাজার গরম হয়েছে, তখনই সক্রিয় হয়েছেন বিবেক। সম্প্রতি দা কাশ্মীর ফাইলসের পরিচালক একটি দীর্ঘ লেখা টুইট করেছেন। সেই ট্যুইটে বলিউডের অন্ধকার দিক ফুটিয়ে তোলার চেষ্টা করেন। প্রদীপের নিচে যে অন্ধকার। সেটাই তাঁর লেখায় ফুটে উঠেছে।

তাঁর মতে, 'বলিউড শুধু প্রতিভা প্রকাশের জায়গা নয়, প্রতিভা বিসর্জনেরও জায়গা। উচ্চাশা নিয়ে প্রতিদিন তরুণ মুখ ভিড় করে টিনসেল টাউনে বলিউডে। কিন্তু তারপরই প্রত্যাশার চাপে খড়কুটোর মতো ভেসে যায় তাঁরা।' 

হাতে সামান্য অর্থ এলেই মাদকাসক্ত হয়ে পড়েন তরুণ প্রতিভারা। সেই নেশায় বুঁদ হয়ে প্রতিভার জলাঞ্জলি দেন তাঁরা। যত বেশি মাদক, তত বেশি অর্থ। আর মাদক আর অর্থের এই সামঞ্জস্য বজায়ে দুষ্টচক্রে জড়িয়ে পড়েন অনেকে। লক্ষ্য থেকে সরে যান তাঁরা।

এভাবেই বলিউডে কীভাবে তরুণ প্রতিভাকে হারিয়ে যেতে দেখেছেন বিবেক অগ্নিহোত্রি। সেই গল্পই তাঁর লেখায় ফুটিয়ে তুলেছেন তিনি। সম্প্রতি মাদকের সঙ্গে বলিউড যোগসূত্র নিয়ে সোচ্চার হয়েছেন অনেকে। সেই তালিকায় একদম প্রথম দিকে নাম কঙ্গনা রানাউতের। সুশান্ত সিং রাজপুতের রহস্যমৃত্যুর পর বলিউডের সঙ্গে মাদক যোগ নিয়ে একটা বিতর্ক তৈরি হয়েছিল। সেই বিতর্কে নাম জড়িয়েছিল বলিউডের একাধিক হেভিওয়েটের নাম। সম্প্রতি মাদক-কাণ্ডে অভিযুক্ত হয়ে পরে ক্লিনচিট পান শাহরুখ পুত্র আরিয়ান খান। সম্প্রতি সেই প্রসঙ্গ আবার উসকে দিলেন বিবেক অগ্নিহোত্রি।


2 years ago
Sonam Kapoor: লন্ডনে পুত্রসন্তানের জন্ম দিলেন সোনম, খুশির আমেজ কাপুর পরিবারে

অপেক্ষার অবসান। শনিবার লন্ডনে পুত্র সন্তানেরর জন্ম দিলেন সোনম কাপুর (Sonam kapoor)। চলতি বছর মার্চেই নিজেদের সন্তান আগমনের কথা সামাজিক মাধ্যমে প্রকাশ্যে এনেছিলেন সোনম কাপুর এবং আনন্দ আহুজা (Sonam-Anand)। ফলে মম টু বি সোনমকে বেশ অন্তরালে থাকতে দেখা গিয়েছে। অবশেষে কাপুর (Anil kapoor) পরিবারে খুশির খবর। আর সেই খবর সোনমের মা নেটমাধ্যমে তাঁর নাতিকে স্বাগত জানিয়ে পোস্ট দিয়েছেন। সেই পোস্ট দেখে অভিনন্দন জানান নীতু কাপুর। তিনিও আগামি কয়েক মাসের মধ্যে ঠাকুমা হবেন।


জুলাইয়ে আনন্দের জন্মদিন ধুমধামের বদলে পারিবারিক ভাবে পালন করেছেন এই তারকা দম্পতি। স্বামীকে শুভেচ্ছা জানিয়ে সোনম লেখেন, ‘আমি জীবনে নিশ্চয়ই কোনও পুণ্য করেছি, যার গুণেই তোমায় স্বামী হিসেবে পেয়েছি। তোমার সঙ্গে কারও তুলনা হয় না। সেরা বাবা হবে তুমি। কারণ, তুমি চিরদিনই ভাল ছাত্র। অনেক অনেক অনেক ভালবাসা প্রিয়!’

এদিকে, সম্প্রতি কফি উইথ করণে দেখা গিয়েছে সোনম কাপুরকে। সেই শোয়ে সোনমের সঙ্গে ছিলেন তুতো দাদা অর্জুন কাপুর। তার দিন কয়েক বাদে কাপুর খানদানে এলো সুখবর।

2 years ago


Tapsee Pannu: ছবি প্রচারে কলকাতায় এসে কালীঘাটে পুজো তাপসী পান্নুর

দোবারা ছবির প্রচারে কলকাতায় অভিনেত্রী তাপসী পান্নু (Actress Tapsee Pannu)। শুক্রবার কালীঘাট মন্দিরে (Kalighat Temple) গিয়ে পুজো দিয়েছেন তিনি। তাঁর 'শাবাশ মিতু' ছবি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে। মিশ্র প্রতিক্রিয়া দর্শকমহলে। এদিকে, এই মুহূর্তে বয়কট ঝড়ে বেজায় বিপাকে সদ্যমুক্তি প্রাপ্ত লাল সিং চাড্ডা এবং রক্ষাবন্ধন। এই বয়কট ট্রেন্ডেরও বিরোধিতায় সরব বরাবরের ঠোঁটকাটা তাপসী। একইভাবে কলকাতায় (Kolkata Visit) এসেও ছবির কনটেন্ট প্রসঙ্গে সরব হলেন এই অভিনেত্রী।

বিনোদন বা এন্টারটেইনমেন্ট প্রসঙ্গে তাপসী পান্নু এবং বিদ্যা বালনের অবস্থান এক। এদিন সংবাদ মাধ্যমের করা প্রশ্নের জবাব শুনে তেমনটাই বলছেন সিনে সমালোচকরা। তাপসী বলেন, 'আমি তো স্বেচ্ছাসেবী সংস্থা খুলিনি। আমরা তো ছবি বানিয়েছি, মানুষকে বিনোদন দেওয়ার জন্য। প্রতি ছবিতেই সমাজের উদ্দেশ্যে কোনও না কোনও বার্তা দিতেই হবে, তা জরুরি নয়। তবে হ্যাঁ এই ছবি দেখতে হলে মাথা খাটাতে হবে৷'

সম্প্রতি নিজেকে 'প্রাউড আউট সাইডার্স' তকমা দিয়েছেন পান্নু। বলিউডি কোনও পার্টি কিংবা জনপ্রিয় চ্যাট শোয়ে দেখা যায় না এই অভিনেত্রীকে। এই প্রসঙ্গে তিনি বলেন, 'কফি উইথ করণে তিনি ডাক পান না। কারণ তিনি করণ জোহর ঘনিষ্ঠ নয়।' এমনকি স্বেচ্ছায় বলিউডি পার্টি থেকে নিজেকে দূরে রাখেন তাপসী। যেহেতু তিনি বলিউডে 'বহিরাগত', সেই অভিনেত্রীর ভালোই উপভোগ করেন তিনি। কলকাতায় ছবির প্রচারে এভাবেও অকপট জবাব দিয়েছেন তাপসী।

2 years ago
Samantha: শপিং মলে এক ভক্তকে সপাটে চড় কষান সামান্থা, জানেন কেন?

সেলেবরা নিজের স্টারডার্ম টিকিয়ে রাখতে সবসময় ভক্তদের কথা ভাবেন। ভক্তদের আবদার রাখার চেষ্টাও করেন। কিন্তু সেই ভক্তদের চটালেই পড়তে হয় বিপদের মুখে। তেমনই ছবির প্রচারে গিয়ে একবার অপ্রীতিকর পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল বলিউড (Bollywood) এবং দক্ষিণের (South) অন্যতম জনপ্রিয় এক অভিনেত্রী (Actress) সামান্থা প্রভুকে (Samantha Ruth Prabhu)।

ড্রিম গার্লকে দেখতে ভিড় জমেছিল শপিং মলে। সামনে থেকে দেখার ইচ্ছে মিস না করেই জনজোয়ারে ভেসেছিল। লোকে লোকারণ্য শপিং মলে আচমকাই এক ভক্তকে সপাটে চড় কষিয়ে দিয়েছিলেন নায়িকা। ১০ বছর আগে তিরুপতিতে ঠিক এমনটাই ঘটেছিল বলে সম্প্রতিই এক সংবাদমাধ্যমকে জানান সামান্থা প্রভু।

সূত্রের খবর, সেই সময় তাঁর হিট ছবির মধ্যে অন্যতম দুটি সিনেমা ‘ইয়ে মায়া চেসাভা’ ও ‘বৃন্দাভনম’ চূড়ান্ত সাফল্য পেয়েছে। এরপরই তিনি ব্যস্ত হয়ে পড়েন সিনেমার প্রচারে। তেমনই এক সিনেমার প্রচারে তিরুপতিতে ঘটে অস্বস্তিকর ঘটনা। সামান্থাকে দেখতে উপচে পড়ে ভিড়। হঠাৎ এক ভক্ত তাঁকে টেনে ধরে। দেহরক্ষীরাও সামলাতে পারছিলেন না। সেই পরিস্থিতিতেই রেগে গিয়ে ভক্তের গালে সপাটে চড় কষিয়ে দেন অভিনেত্রী। সকলেই সেই মুহূর্তে তাঁর ব্যবহার দেখে চমকে গিয়েছিলেন।

2 years ago


Jaqueline: ২১৫ কোটির অর্থ তছরূপে জড়িত জ্যাকলিন, ইডি চার্জশিটে অভিনেত্রীর নাম

আর্থিক তছরূপ মামলায় এযাবৎকাল সন্দেহভাজন ছিলেন জ্যাকলিন ফার্নান্ডেজ (Jaqueline Fernandez)। এবার অভিযুক্ত হিসেবে তাঁর নাম চার্জশিটে ঢোকাল ইডি (ED)। প্রায় ২১৫ কোটির আর্থিক তছরূপ (Money Laundering) মামলায় মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর। এবার তাঁর সঙ্গেই অতিরিক্ত চার্জশিটে জুড়ে গেল অভিযুক্ত হিসেবে জ্যাকলিনের নাম। এক সংবাদ সংস্থা সূত্রে খবর, বুধবারই এই অতিরিক্ত চার্জশিট জমা পড়েছে আদালতে। তদন্তকারীদের দাবি, জ্যাকলিন জানতেন সুকেশ একজন তোলাবাজ। জেনেবুঝেই এই তোলাবাজির টাকায় পাওয়া উপহার এবং সম্পত্তি থেকে যথেষ্ট সুযোগ-সুবিধা ভোগ করেছেন অভিনেত্রী।

এ প্রসঙ্গে উলেক্ষ্য সুকেশের থেকে অনেক বহুমূল্য ‘উপহার’ পেয়েছেন অভিনেত্রী। ইডির জেরায় তা স্বীকারও করেছেন জ্যাকলিন। জ্যাকলিনকে এই মামলায় বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তাঁর দেশত্যাগেও রয়েছে আদালতের নিষেধাজ্ঞা।

ইডি সূত্রে খবর, সুকেশের থেকে যে যে উপহার পেয়েছেন জ্যাকলিন, সব মিলিয়ে তার মূল্য অন্তত ১০ কোটি টাকা। এর মধ্যে মহার্ঘ গাড়ি যেমন রয়েছে, রয়েছে ৫২ লক্ষের ঘোড়া, ৯ লক্ষের পারশিয়ান বিড়াল। উপহারের তালিকায় রয়েছে গুচি, শ্যানেলের একাধিক ডিজ়াইনার ব্যাগ। গুচির জিমওয়্যার, লুই ভিতোঁর জুতো, হিরের দু’জোড়া কানের দুল, মূল্যবান পাথর বসানো ব্রেসলেট ইত্যাদি ইত্যাদি।

এই মুহূর্তে জ্যাকলিনের ৭ কোটি টাকার উপর সম্পত্তি বাজেয়াপ্ত করে রেখেছে ইডি।

2 years ago
Bipasha Basu: সোনম, অনুষ্কার পথে হেঁটে বেবি বাম্পের ছবি পোস্ট বিপাশার, শুভেচ্ছা বি-টাউনের

খুব শীঘ্রই মা হতে চলেছেন বলি (Bollywood) বিউটি বিপাশা বসু (Bipasha Basu)। এমনই গুঞ্জন বেশ কয়েকদিন ধরে শোনা যাচ্ছিল বলিপাড়ায়। আনুষ্ঠানিকভাবে এই খবরে মিস্টার অ্যান্ড মিসেস গ্রোভার শিলমোহর দিলেন মঙ্গলবার।  নিজের ইনস্টাগ্রামে (Instagram) স্বামী করণ সিং গ্রোভারের (Karan Singh Grover) সঙ্গে বেবি বাম্পের ফটোশুটের ছবি দিয়েছেন বিপাশা।  যেখানে দেখা যাচ্ছে, সাদা শার্ট পরে বিপাশা ও করণ। বিপাশার শার্টের ফাঁক দিয়ে উঁকি মারছে তাঁর বেবি বাম্প (baby bump)। আর তাতেই স্নেহের চুম্বন এঁকে দিচ্ছেন করণ।

ছবির ক্যাপশনে বিপাশা লিখেছেন, “একটা নতুন সময়, নতুন পর্ব, নতুন আলো আসতে চলেছে আমাদের জীবনে। আমার জীবনে আরও একটি রং লাগছে। আরও একটু পূর্ণ হলাম আমরা। একা একা জীবনটা শুরু করেছিলাম। তারপর একে অপরের হাত ধরি। তখন থেকে একসঙ্গে পথ চলছি। পরস্পরের প্রতি এত ভালবাসা দেখতে তেমন ভাল লাগছিল না। তাই এতদিন যারা আমরা দুই ছিলাম। এবার আমরা তিন হতে চলেছি।”

সঙ্গে আরও যোগ করেন, “আমাদের ভালবাসা দিয়ে তৈরি সম্পদ খুব শীঘ্রই পরিবারে আসতে চলেছে। আপনাদের সকলের নিঃস্বার্থ ভালবাসা, প্রার্থনা, শুভকামনার জন্য অসংখ্য ধন্যবাদ।” অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার খবরে শুভেচ্ছাবার্তা ভরিয়ে দিয়েছেন বি-টাউনের সেলিব্রিটিরা। মালাইকা আরোরা, সোনম কাপুর, আলিয়া ভাট থেকে সফি চৌধুরী, মাহি ভিজ, ডায়না পেন্টি সকলেই শুভেচ্ছা জানিয়েছেন দম্পতি।

উল্লেখ্য, 'অ্যালোন' সিনেমায় কাজ করার মাধ্যমে ২০১৫ সালে বিপাশা ও করণের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ভূষণ প্যাটেল পরিচালিত হরর চলচ্চিত্রে দুই তারকার গড়ে ওঠা প্রণয় পরের বছরই পরিণয়ে রূপ নেয়। ২০১৬ সালে কাছের মানুষের উপস্থিতিতে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার ৬ বছর পর অবশেষে প্রথম সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন বিপাশা এবং করণ।

2 years ago
Priyanka Chopra: মেয়ের ছবির ঝলক প্রিয়াঙ্কার ইনস্টাগ্রাম পোস্টে

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) সম্প্রতি তাঁর মেয়ে মালতি মারি চোপড়া জোনাসের (Malti Marie Chopra Jonas) ঝলক শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। অভিনেত্রী তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে (Instagram story) তাঁর মেয়ে বই পড়ছে, এমন ছবি শেয়ার করেছেন। যেখানে দেখা যাচ্ছে মেয়ের সামনে রয়েছে নিকের পোষ্য-পান্ডা (Panda), ডায়ানা (Diana) এবং জিনো (Gino)। দেখে মনে হচ্ছে একসঙ্গে সময় কাটাচ্ছে তারা। 


প্রিয়াঙ্কা ক্যাপশনে লিখেছেন, "প্রোটেক্টেড বাই জিনো, ডায়ানা এবং পান্ডা।" তবে মালতির মুখ লাল হার্ট ইমোজি দিয়ে ঢেকে দিয়েছেন মা প্রিয়াঙ্কা। বইয়ের সামনের ছবির ক্যাপশনে প্রিয়াঙ্কা লিখেছেন, "রবিবার পড়ার জন্য"। দ্বিতীয় ছবিতে, যেখানে মালতীর সঙ্গে পোষ্যদের দেখা যাচ্ছে, সেখানে লেখা, "আমার সব শিশু। পারফেক্ট সানডে।"


নীচে প্রিয়াঙ্কার পোস্টগুলি দেখুন:

7e0r4ef8

06d4hn4g

m1d8ult

উল্লেখ্য, প্রিয়াঙ্কা এবং স্বামী নিক জোনাস জানুয়ারিতে সারোগেসির মাধ্যমে তাঁদের মেয়েকে স্বাগত জানান। অভিনেত্রী প্রায়ই মালতীর ছবি শেয়ার করেছেন। কিন্তু শিশুর মুখ প্রকাশ না করার বিষয়টিও নিশ্চিত করেছেন।

2 years ago


Shahrukh Khan: ভারতীয় পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ শাহরুখ-এর

ভারতীয় পড়ুয়াদের জন্য সুবর্ণ সুযোগ। মেয়েদের জন্য বিশেষ বৃত্তির (Shahrukh Khan Scholarship) কথা ২০১৯-এই ঘোষণা করেছিলেন বলিউড কিং খান শাহরুখ খান (Shahrukh Khan)। মেলবোর্নের ‘লা ট্রোব বিশ্ববিদ্যালয়ে’ (La Trobe University) ঘোষণা হয়েছিল এই নতুন বৃত্তির। যে সকল নারী এই বৃত্তির আওতায় পিএইচডি (PhD) করবেন, তাঁরা বিশেষ সুবিধা পাবেন।

'শাহরুখ খান লা ট্রোব বিশ্ববিদ্যালয়’ বৃত্তি প্রথম ২০২০ সালে ভারতীয় পড়ুয়া গোপিকা কোত্তোনথারাইল ভাসিকে দেওয়া হয়। তিনি এই বছর সেই বৃত্তি নিয়ে পিএইচডি’র জন্য অস্ট্রেলিয়ায় পাড়ি দিলেন। বিশ্বে মৌমাছির জনসংখ্যা রক্ষা করার জন্য নতুন কৌশল নিয়ে গবেষণা করছেন তিনি।

উল্লেখ্য, এই বৃত্তি পেলে চার বছরের জন্য বিনা খরচে মেলবর্নের লা ট্রোব বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করার সুযোগ পাবেন পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয়ের ভাইস চান্সেলর জানিয়েছেন শাহরুখ খান নিজেই এই প্রস্তাব তাঁদের দিয়েছিলেন।

শাহরুখ বরাবরই পড়াশোনা ভালোবাসেন। সে কথা অনেকবারই তাঁর মুখে শোনা গিয়েছে। এবার এই উদ্যোগ তা আরও ভালোভাবে প্রমাণ করে।

2 years ago
America: আমেরিকার বোস্টনে উড়ল ২২০ ফুট উচ্চতার ভারতের পতাকা

আমেরিকার (America) বোস্টনের (Boston) আকাশে ভারতের পতাকা (US-India flag)। তাও ২২০ ফুট উচ্চতার। যা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে বলাই যায়। ভারতের ৭৬ তম স্বাধীনতা দিবস (Independence Day) উপলক্ষে এই আয়োজন করা হয়েছিল। আজ অবধি যা কোনওদিন হয়নি।

ইন্ডিয়ান ডে প্যারেডে ৩০ টিরও বেশি দেশের হাজার হাজার লোক অংশগ্রহণ করেছিল। ওই প্যারেডে দেশাত্মবোধক গন্ধ এবং গানের মাধ্যমে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র উভয়ের বৈচিত্র্যকে প্রতিফলিত করা হয়েছে।

প্রাক্তন ভারতীয় ক্রিকেট খেলোয়াড় আর পি সিং-এর নেতৃত্বে এটি ম্যাসাচুসেটস এবং নিউ ইংল্যান্ডের অনেক রাজনীতিবিদ এবং এই অঞ্চলের অনেক বিশিষ্ট ভারতীয়-আমেরিকানরা এখানে উপস্থিত হয়েছিলেন।

প্যারেডের আয়োজক তথা ফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন-নিউ ইংল্যান্ড বলেন, "বোস্টনে প্রথমবারের মতো ইন্ডিয়া ডে প্যারেড একটি ঐতিহাসিক সাফল্য ছিল। সমস্ত কৃতিত্ব শহরের ভারতীয়-আমেরিকানদের এবং স্বেচ্ছাসেবকদের যাঁরা দিনরাত পরিশ্রম করেছিলেন। "

বোস্টনে ইন্ডিয়া ডে প্যারেডের আরেক আয়োজক মিস্টার সিং বলেছেন যে, তিনি সারা বিশ্বে "আজাদি কা অমৃত মহোৎসব"-এর ৭৫ বছর উদযাপনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বান দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন। আমেরিকার স্বাধীনতা সংগ্রাম শুরু করার জন্য বোস্টন পরিচিত। তাই, আমরা এই ঐতিহাসিক শহরে এটিকে জমকালোভাবে উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছি।"

2 years ago