Breaking News
Modi: লোকসভা ভোটের দামামা বাজিয়ে রাজ্য়ে প্রধানমন্ত্রী, বাংলায় প্রার্থী ঘোষণা বিজেপির? জল্পনা      Suspend: গ্রেফতারির পরেই তৃণমূল থেকে ছয় বছরের জন্য সাসপেন্ড সন্দেশখালির 'বেতাজ বাদশা' শাহজাহান      Sandeshkhali: নিরাপদ সর্দারকে নিঃশর্তে জামিন দিয়ে রাজ্য পুলিসকে তিরস্কার বিচারপতির      Sheikh Shahjahan: ঘর ভাঙচুর, টাকা লুঠ! শেখ শাহজাহানের বিরুদ্ধে নতুন এফআইআর সন্দেশখালি থানায়      Sandeshkhali: অজিত মাইতিকে তাড়া গ্রামবাসীদের, সাড়ে ৪ ঘণ্টা পর অবশেষে আটক পুলিসের      Ajit Maity: উত্তপ্ত সন্দেশখালি! অজিত মাইতির গ্রেফতারির দাবিতে বিক্ষোভ মহিলাদের, বাঁচতে সিভিকের বাড়িতে আশ্রয়      Sandeshkhali: সন্দেশখালি ঢুকতে বাধা, ভোজেরহাটেই দিল্লির ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে আটকাল পুলিস      Sandeshkhali: একই যাত্রায় পৃথক ফল! ১৪৪ যুক্ত এলাকায় নির্বিঘ্নে ঘুরছেন পার্থ-সুজিত, বাধাপ্রাপ্ত মীনাক্ষী      Sandeshkhali: ভোটের আগে উত্তপ্ত সন্দেশখালি, বিশেষ নজর নির্বাচন কমিশনের      Sukanta Majumdar: সন্দেশখালি থানার সামনে অবস্থান, 'গ্রেফতার' সুকান্ত মজুমদার...     

রাজ্য

Weather: বসন্তে বৃষ্টির আভাস, ৩০-৪০ কিমিতে বইবে ঝোড়ো হাওয়া! ভিজতে চলেছে কোন কোন জেলা?

ফের আবহাওয়ার ভোল বদল। বসন্তের আবহে বৃষ্টির প্রবেশ। পশ্চিমী ঝঞ্ঝা এবং ঘূর্ণাবর্তের কারণে আবহাওয়ার এই পরিবর্তন বলে অনুমান আলিপুর আবহবিদদের। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১ ডিগ্রি থেকে সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির কাছাকাছি থাকবে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দিনভর রৌদ্র উজ্জ্বল এবং আংশিক মেঘলা আকাশ থাকবে। মোটের ওপর শুষ্ক থাকবে আবহাওয়া। সপ্তাহান্তে শনি, রবি, সোম এই তিন দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। বুধবার পর্যন্ত চলতে পারে এই বৃষ্টিপাত। 

অন্য়দিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি এলাকাগুলি ভিজতে পারে হালকা বৃষ্টিতে। সিকিমে হতে পারে তুষারপাত। তারপর ফের পরিবর্তন হবে আবহাওয়া। আগামী ২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকবে বলে জানা যাচ্ছে। উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে।

2 hours ago
Modi: লোকসভা ভোটের দামামা বাজিয়ে রাজ্য়ে প্রধানমন্ত্রী, বাংলায় প্রার্থী ঘোষণা বিজেপির? জল্পনা

রাজ্যে লোকসভা ভোটের দামামা বাজিয়ে আজ, শুক্রবার থেকেই প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন বছর বাদে বঙ্গ সফরে প্রধানমন্ত্রী। এদিন আরামবাগের সভাস্থল থেকে একাধিক সরকারি প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি সভায় বক্তব্য় রাখবেন প্রধানমন্ত্রী। আগামীকাল কৃষ্ণনগরে সভা করবেন তিনি। তারপরে আবার ৮ তারিখে উত্তর ২৪ পরগনার বারাসতে সভা করবেন প্রধানমন্ত্রী মোদী, এমনটাই সূত্রের খবর।

অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দরে প্রধানমন্ত্রী নামেন সকাল ১০.২০ মিনিটে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে বিজেপি নেতাদের পাশাপাশি বিমানবন্দরে হাজির হন রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক। এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা করেনি নির্বাচন কমিশন। কিন্তু তার আগেই বিজেপি ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে।

প্রসঙ্গত, গত লোকসভা ভোটে আরামবাগে ভাল ফল করেছিল বিজেপি। মাত্র ১২ ভোটে হারতে হয়েছিল গেরুয়া শিবিরকে। সেকারণে আরামবাগে এবার ঘর গোছাতে তৈরি বিজেপি। আগামীকাল, শনিবার আবার কৃষ্ণনগরে সভা করবেন তিনি। কৃষ্ণনগর কেন্দ্রটিও বেশ গুরুত্বপূর্ণ বিজেপির কাছে। এই কেন্দ্রে গতবার ভাল ভোট পেয়েছিল বিজেপি। সেকারণে এবার আগে থেকেই মোদীর সভা করে ভোট ব্যাঙ্ক সুরক্ষিত করে রাখতে চাইছে গেরুয়া শিবির। আজ রাজভবনে রাত্রিবাস করবেন প্রধানমন্ত্রী নরন্দ্র মোদী। এই প্রথম প্রধানমন্ত্রী হওয়ার পর রাজভবনে রাত্রিবাস করবেন তিনি। সেখান থেকে আগামীকাল সকালে তিনি চলে যাবেন কৃষ্ণনগরে সভা করতে। সেখান থেকে বিহারের গয়ায় কপ্টারে উড়ে যাবেন তিনি। মোদীর পর পর দুটি সভা ঘিরে বাড়ছে রাজনৈতিক উত্তাপ।

আজ আরামবাগের সভা থেকে প্রধানমন্ত্রী মোদী সন্দেশখালি নিয়ে কোনও বার্তা দেন কিনা সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। এদিকে আজই আবার রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী। ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসতে চলেছে রাজ্যে। কলকাতায় বেথুন স্কুলে থাকার ব্যবস্থা করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী।

3 hours ago
Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার আরও এক আইএসএফ নেত্রী...

সন্দেশখালিকাণ্ডে আয়েশা বিবির পর গ্রেফতার আইএসএফ নেত্রী জুবি সাহা। তিনি আইএসএফ রাজ্য কমিটির সদস্য। সন্দেশখালিতে অশান্তিমূলক ঘটনায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। শুক্রবার সকাল ছ'টায় নিউটাউনে নাতাশা খানের ফ্ল্যাট থেকে জুবিকে গ্রেফতার করে সন্দেশখালি থানার পুলিস। গ্রেফতারের পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছে সন্দেশখালি থানায়। 

জানা গিয়েছে, নাতাশা খান এবং জুবি খান দু'জনেই বন্ধু। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার নাতাশার ফ্ল্যাটেই ছিলেন জুবি। তাই দুপুর থেকে আইএসএফ নেত্রী নাতাশা খানের ফ্ল্যাট ঘিরে রেখছিল পুলিস। রাতভর চলে পুলিসি টহলদারি। তারপরেই এদিন সকালে গ্রেফতার করা হয় জুবি সাহাকে। 

অন্য়দিকে বুধবার রাতেই মিঁনাখা থানার বামনপুকুর থেকে গ্রেফতার করা হয় শেখ শাহজাহানকে। ইডি হামলার ৫৬ দিন পর পুলিসের জালে ধরা পড়ে সন্দেশখালির 'মাস্টারমাইন্ড' গ্রেফতারির পর ১০ দিনের পুলিসি হেফাজত চেয়ে বসিরহাট আদালতে তোলা হয় তাঁকে। তারপর সেখান থেকে পুলিসি নিরাপত্তা দিয়ে শাহজাহান নিয়ে যাওয়া হয় ভবানী ভবনে। ইডির উপর যে আক্রমণ করা হয়েছিল সেই নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হবে সিআইডি আধিকারিকরা।  

3 hours ago


Nadia: বিয়ের আগে সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি, নদিয়ায় আত্মঘাতী পুলিসকর্মী

ডিউটি থেকে বাড়ি ফিরে নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হলেন এক পুলিসকর্মী। ঘটনাটি ঘটেছে শান্তিপুর থানার বাথনা মাঠপাড়ায়। জানা গিয়েছে, মৃত পুলিস কর্মীর নাম জয়ন্ত সরকার। রাজ্য পুলিসের কমবাট ফোর্সের কর্মী ছিলেন তিনি। ঠিক কী কারনে এমন ঘটনা তা এখনো স্পস্ট নয়। তবে এই ঘটনাকে ঘিরে ব্য়াপক চাঞ্চল্য় ছড়িয়েছে গোটা এলাকায়। 

পুলিস সূত্রে খবর, গতকাল অর্থাৎ বুধবার ভিক্টরিয়া মেমোরিয়ালে ডিউটি ছিল জয়ন্ত সরকারের। রাতে ডিউটি শেষে ব্যারাকে ফিরে আনুমানিক রাত ৯ টা নাগাদ। তারপর তিনি এমন কান্ড ঘটান বলে অনুমান করা হচ্ছে। আত্মঘাতী জয়ন্ত সরকার কোনও রকম মানসিক অবসাদে ভুগছিলেন বলেও জানা যায়নি। 

পারিবারিক কোনও অশান্তি ছিল না বলে দাবি পরিবারের। তবে ঠিক কী কারনে এমন ঘটনা ঘটনো হল তা নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। জানা গিয়েছে, সম্প্রতি বিবাহ ঠিক হয়েছিল কমবাট ফোর্সের ওই কর্মীর। শুক্রবার ছিল তাঁর আশীর্বাদ। তবে আশীর্বাদ অনুষ্ঠানের জন্য ছুটি না পাওয়ায় মানসিক অবসাদ থেকে এমনটি ঘটাতে পারেন বলে অনুমান।

22 hours ago
Suspend: গ্রেফতারির পরেই তৃণমূল থেকে ছয় বছরের জন্য সাসপেন্ড সন্দেশখালির 'বেতাজ বাদশা' শাহজাহান

গ্রেফতার হতেই ছয় বছরের জন্য় শেখ শাহজাহানকে সাসপেন্ড করল শাসকদল তৃণমূল। রাজ্য পুলিসের গ্রেফতারের পর ইডি দফতরে শুরু হয় বৈঠক। বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় বৈঠক করছেন ইডির উচ্চপদস্থ আধিকারিকরা।

বুধবার মিঁনাখা থানার বামনপুকুর এলাকা থেকে গ্রেফতার করা হয় শাহজাহানকে। গ্রেফতারির পর ১০ দিনের পুলিসি হেফাজত চেয়ে বসিরহাট আদালতে তোলা হয় তাঁকে। তারপর সেখান থেকে পুলিসি নিরাপত্তা দিয়ে শাহজাহান নিয়ে যাওয়া হয় ভবানী ভবনে। ইডির ওপর যে আক্রমণ করা হয়েছিল সেই নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করবে সিআইডি আধিকারিকরা।  

ইতিমধ্যে রাজ্য পুলিসের তরফ থেকে চাওয়া দশ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে বিচারক। কিন্তু কোন পথে হাঁটবেন ইডির আধিকারিকরা সেই বিষয়ে চলছে বৈঠক। অ্যাডিশনাল ডিরেক্টর পদমর্যাদা অফিসার ডেপুটি ডিরেক্টর পদমর্যাদা অফিসার সহ রেশনবন্টন দুর্নীতি মামলার ইনভেস্টিগেশন অফিসার এবং অন্যান্য অফিসারদের নিয়ে চলছে সেই বৈঠক। 

23 hours ago


Sheikh Shahjahan: শাহজাহানকে আনা হল ভবানী ভবনে, ইডির উপর আক্রমনের তদন্তে সিআইডি

শেখ শাহজাহানকে বসিরহাট আদালত থেকে সোজাসুজি আনা হল ভবানী ভবনে। পুলিসের কড়া নিরাপত্তায় আনা হয় তাঁকে। এবার ইডির উপর আক্রমনের মামলায় তদন্তভার গেল সিআইডি-র হাতে। আগামী ১০ দিন রাখা হবে সেখানে। গত ৫ই জানুয়ারি সন্দেশখালিতে ইডির ওপর যে আক্রমণ করা হয়েছিল সেই নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করবে সিআইডি আধিকারিকরা। 

সূত্রের খবর, গ্রেফতারের পর শেখ শাহজাহান পুলিসকে দেওয়া জবানবন্দিতে বলেন,  'ইডি আমাকে গ্রেফতার করতে পারে, সেই আশঙ্কায় ইডি হানার দিন লোকজন ডেকে ইডি এবং সিআরপিএফ জওয়ানদের ওপর হামলার নির্দেশ দিয়েছি'।

শেখ শাহজাহান তাঁর নিজের এলাকায় বেশ প্রভাবশালী। আদালতে দেওয়া নথিতে দাবি রাজ্য পুলিসের। শাহজাহান জামিন পেলে সাক্ষীদের ভয় দেখাবে, তথ্য লোপাটে চেষ্টা করবে। শুধু তাই নয়, এই তৃণমূল নেতাকে হেফাজতে রাখা দরকার বাকি অভিযুক্তদের গ্রেফতার করার জন্য়। এছাড়াও ইডি আধিকারিকদের কাছ থেকে লুট হওয়া সমস্ত জিনিস এবং নথিপত্র উদ্ধার করতে শাহজাহানকে হেফাজতে রাখা অবশ্য়ই দরকার।

24 hours ago
Sandeshkhali: শাহজাহানের গ্রেফতারিতে আনন্দোৎসব সন্দেশখলিতে, মিষ্টিমুখ বিজেপির

শেখ শাহজাহানের গ্রেফতারিতে আনন্দে মেতে উঠেছে গোটা সন্দেশখালিবাসী। ৫৫ দিন নিখোঁজ থাকার পর অবশেষে পুলিসের জালে ধরা পড়ল শাহজাহান। বুধবার মিঁনাখা থানার বামনপুকুর এলাকা থেকে গ্রেফতার করা হয় তাঁকে। গ্রেফতারির পর ১৪ দিনের পুলিসি হেফাজত চেয়ে বসিরহাট আদালতে তোলা হয় শাহজাহানকে। 

শেখ শাহজাহানের গ্রেফতারির খবর শোনা মাত্রই আনন্দে মজেছে  সন্দেশখালি। উল্লাসিত সন্দেশখালির মহিলারা। চলল বিজেপির পক্ষ থেকে মিষ্টিমুখ। দঙ্গলপাড়ায় পায়েস রান্না হচ্ছে গ্রামবাসীর বাড়িতে বাড়িতে। আজ অর্থাৎ বৃহস্পতিবার কার্যত উৎসবে মেতে থাকবে গ্রামবাসীরা। এতদিন পর শাহজাহান গ্রেফতার হওয়ায় সন্দেশখালির মহিলারা এক অপরের মধ্যে লাল আবির মাখলেন, রাস্তার মানুষদের মিষ্টি খাওয়ালেন, বাজি ফাটিয়ে উৎসবের মেজাজে ফিরে এলো সন্দেশখালি। 

কিন্তু আনন্দের মাঝে আতঙ্ক এখনও কাটেনি সন্দেশখালির মহিলাদের মন থেকে। এবার শাহজাহানের ফাঁসির দাবি জানিয়েছেন মহিলারা। কারণ শেখ শাহজাহান ফিরে এলে আবার সন্দেশখালির মা-বোনদের ওপর অত্যাচার শুরু হবে, এমনটাই আশঙ্কাও করছে এই মহিলারাই।

yesterday
Sheikh Shahjahan: হাইকোর্টের নির্দেশের পরেই গ্রেফতার শেখ শাহজাহান

অবশেষে গ্রেফতার সন্দেশখালির 'মাস্টারমাইন্ড'। ইডির উপর হামলার ৫৬ দিন পর গ্রেফতার করা হয় শেখ শাহজাহানকে। তারপর থেকেই নিখোঁজ ছিল এই তৃণমূল নেতা। যা নিয়ে অগ্নিগর্ভের সৃষ্টি হয়েছিল সন্দেশখালিতে। গোটা বিষয় নিয়ে খোঁজ এবং তদন্তে ছিল পুলিস। কিন্তু ইডি হাইকোর্টে যাওয়ায় তদন্তে স্থগিতাদেশ ছিল। 

সম্প্রতি হাইকোর্টের প্রধান বিচারপতি স্পষ্ট করে জানিয়ে দেন, শেখ শাহজাহানের গ্রেফতারি বিষয়ে আদালত কোনদিনও কোনওরকম স্থগিতাদেশ দেয়নি। শাহজাহানের বিরুদ্ধে সমস্ত অভিযোগ খতিয়ে দেখে সন্দেশখালির থানা চাইলেই শাহজাহানকে গ্রেফতার করতে পারে। এরপর গতকাল অর্থাৎ বুধবার মিঁনাখা থানায় বামনপুকুর এলকা থেকে গ্রেফতার করা হয় তাঁকে। 

৫ জানুয়ারি ইডি হানার পর কেন শাহজাহানকে গ্রেফতার করল না ইডি ? তা নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। সম্প্রতি, শাহজাহান শেখের বিরুদ্ধে কেস হয়েছে। তবে সেই সব দুই তিন বছরের আগের ঘটনা। সেগুলো নিয়ে তদন্ত করতে সময় লাগবে বলে জানা গিয়েছে। 

yesterday


Arrest: অবশেষে গ্রেফতার শেখ শাহজাহান, ৫৬ দিনের মাথায় পুলিসের জালে সন্দেশখালির 'বাঘ'

৫৬ দিনের মাথায় গ্রেফতার সন্দেশখালির 'মাস্টারমাইন্ড।'বসিরহাট কোর্টের লকআপে রাখা হয়েছে শাহজাহান শেখকে। আজ, বৃহস্পতিবার বসিরহাট আদালতে তাঁকে তোলা হবে জানা গিয়েছে। এদিন ১২ টার পর তোলা হবে আদালতে শেখ শাহজাহানকে।

পুলিস সূত্রে খবর, মিঁনাখা থানার খ্রিস্টান পাড়া মোড় থেকে গ্রেফতার করা হয়েছে শেখ শাহজাহানকে। তাঁকে ১৪ দিনের পুলিসি হেফাজতে নেওয়ার জন্য আদালতে আবেদন জানাতে চলেছে পুলিস। 


yesterday
Suvendu: পুলিসের সঙ্গে দর কষাকষি চলছে, শাহজাহানকে নিয়ে বিস্ফোরক শুভেন্দু

শেখ শাহাজাহানকে গ্রেফতার করা নিয়ে এবার বিস্ফোরক দাবি করলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় তাঁর দাবি, মঙ্গলবার রাত ১২টা থেকে পুলিশ হেফাজতে রয়েছেন ওই তৃণমূল কংগ্রেস নেতা। যদিও শুভেন্দুর ওই মন্তব্যকে তীব্র কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ।

বুধবার সকালেই নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন শুভেন্দু অধিকারী। সেখানে তিনি দাবি করেন, মঙ্গলবার রাত ১২টা নাগাদ বেড়মজুর-২ গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে শেখ শাহজাহানকে ধরেছে পুলিশ। এছাড়াও উডবার্ন ওয়ার্ডেও একটি শয্যার ব্যবস্থা করা হয়েছে বলেও দাবি শুভেন্দুর। যদিও শুভেন্দু অধিকারীর এই দাবিকে কটাক্ষ করে কুণাল ঘোষ বলেন, শুভেন্দু অধিকারীর সঙ্গে সুসম্পর্ক ছিল শেখ শাহাজাহানের। তাই শুভেন্দু জানিয়ে দিক এখন কোথায় রয়েছেন ওই তৃণমূল নেতা।

2 days ago


Modi: ভোট আবহে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী মোদী, থাকবেন রাজভবনে

ভোট ঘোষণা হয়নি, তার আগেই বঙ্গ সফর করে জনসভা প্রধানমন্ত্রীর। প্রাক্-নির্বাচনী এই জনসভায় পয়লা এবং দোসরা মার্চ আরামবাগ এবং কৃষ্ণনগরে গুচ্ছ কর্মসূচি নরেন্দ্র মোদীর। এবারই প্রথম রাজনৈতিক কাজে বাংলায় রাত্রিবাস প্রধানমন্ত্রীর। পয়লা মার্চ রাজভবনে রাত্রিযাপন করে দোসরা মার্চ কৃষ্ণনগরের জনসভা শেষে রাজ্য ছাড়বেন প্রধানমন্ত্রী। রাজভবনে রাত্রিবাসকালে বিজেপির কোনও প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করবে কি, সেই প্রশ্ন উঠছে। দুই দিনের জনসভায় বিজেপির কর্মী-সমর্থকদের কাছে কী বার্তা রাখবেন নরেন্দ্র মোদী, সেই প্রশ্নের উত্তর খুঁজছে ওয়াকিবহাল মহল।

রামকৃষ্ণ মিশনের অনুষ্ঠানে এর আগে বাংলায় রাত্রিবাস করেন প্রধানমন্ত্রী। এবার রাজনৈতিক কর্মসূচিই পাখির চোখ নরেন্দ্র মোদীর, এমনটাই সূত্রের খবর। বাংলায় যে ভয়ঙ্কর পরিস্থিতি চলছে, সে আবহে আসতে বাধ্য হচ্ছেন প্রধানমন্ত্রী, এমনটাই দাবি বিজেপি সাংসদ দিলীপ ঘোষের। বাংলার মহিলাদের পাশে থাকতে বঙ্গ সফরে আসছেন প্রধানমন্ত্রী, মন্তব্য দিলীপ ঘোষের।

এদিকে লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে রাজ্যের প্রচারের জন্য এলো বিশেষ গাড়ি। এই গাড়ি করেই নির্বাচনী রোড শো করবেন প্রধানমন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের মত, পয়লা মার্চেই বঙ্গ বিজেপির জন্য নির্বাচনী রোড ম্যাপ তৈরি করে দেবেন প্রধানমন্ত্রী। লোকসভা ভোটের আগে বাংলার শাসক দল তৃণমূলকে আক্রমণে কী রণকৌশল বিজেপির, পথ কি বাতলে দেবেন নরেন্দ্র মোদী? 

2 days ago
CEO: লোকসভা নির্বাচন প্রসঙ্গে দুই ২৪ পরগনাকে নিয়ে বৈঠকে নির্বাচন কমিশন

লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলি প্রচারও শুরু করে দিচ্ছে। ভোটের দিনক্ষণ কবে, তা স্পষ্ট না হলেও হাতে আর খুব বেশি সময় নেই। তার আগে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নিয়ে ফের বৈঠক করবেন রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব। বুধবার CEO দফতরে এই বৈঠক হওয়ার কথা আছে। দুই ২৪ পরগনার জেলাশাসক, জেলা নির্বাচন অফিসার, পুলিশ সুপার, পুলিশ কমিশনারদের সঙ্গে থাকবেন উত্তর ও দক্ষিণ কলকাতার দুই জেলা নির্বাচন অফিসাররাও। থাকতে পারেন পুলিশের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরাও।

এই বৈঠকের আগে আয়কর, ইডি-সহ একাধিক এজেন্সির সঙ্গেও ভোট সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠক করবেন রাজ্যের নির্বাচন মুখ্য আধিকারিক ও কমিশনের শীর্ষ আধিকারিকরা। এজেন্সির বৈঠকের পরই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়েও বৈঠক হওয়ার কথা রয়েছে।

আগামী ৩ মার্চ রাজ্যে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারের নেতৃত্বে কমিশনের ফুল বেঞ্চ আসার কথা। সেই বৈঠকে সন্দেশখালি-সহ রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতির প্রসঙ্গও উঠে আসবে বলে মনে করা হচ্ছে। তার আগে কলকাতা ও পাশ্ববর্তী জেলাগুলির বৈঠকের অন্য তাৎপর্য আছে বলে মত নির্বাচনী বিশেষজ্ঞদের। এদিকে ১ মার্চ রাজ্যে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে রাজ্যে। ৭ মার্চ আরও ৫০ কম্পানি বাহিনী মোতায়েন করা হবে। রাজ্যে এসেই এরিয়া ডমিনেশ শুরু করে দেবে কেন্দ্রীয় বাহিনী।

2 days ago
Raid: ভিনরাজ্যের প্রতারণা মামলায় শহরজুড়ে একযোগে তল্লাশি ইডি ও আয়করের

ফের শহরজুড়ে একাধিক জায়গায় তল্লাশি অভিযান ইডি এবং আয়কর দফতরের। জানা গিয়েছে, ভিনরাজ্যের প্রতারণা মামলার কারণেই এ রাজ্যের একাধিক জায়গায় অব্যাহত ইডির তল্লাশি অভিযান। বুধবার, সল্টলেকের  AE ৪৩০ ছাড়াও বিভিন্ন জায়গায় চলল ইডির তল্লাশি। ইডি সূত্রে খবর, অনলাইন অ্যাপের মাধ্যমে চলত প্রতারণা এবং এই  প্রতারণার কাজ পরিচালনা করা হতো   ছত্তিশগড় থেকে। একইসঙ্গে অভিযোগ  রয়েছে কর ফাঁকি দেওয়ার।

এছাড়াও সল্টলেক সেক্টর ফাইভের একটি বেসরকারি সংস্থাতেও চলল ইডির তল্লাশি অভিযান পর্ব।  GST কর তছরূপের অভিযোগে সৃজন কর্পোরেট পার্কের ১৬ তলায় অবস্থিত ওই বেসরকারি সংস্থায় তল্লাশি, এমনটাই ইডি সূত্রে খবর। পাশাপাশি, উত্তর ব্যারাকপুর পুরসভার এক নম্বর ওয়ার্ডের পূর্বাশা এলাকায় এক বেসরকারি সংস্থার কর্মী সর্বানী ভগত-এর বাড়িতেও হানা দিল ইডি।  সর্বানীর স্বামী রাজু ভগত, পেশায় গাড়ির চালক। সল্টলেকের মতো একইভাবে উত্তর প্রদেশের একটি অনলাইন গেমিং  অ্যাপস -এর আর্থিক কেলেঙ্কারির তদন্ত করতেই  ED র এই অভিযান বলে জানা গিয়েছে। এই গেমিং অ্যাপস-এর ম্যানেজার হিসেবে নাম উঠে এসেছে সর্বাণী ভগতের।

এছাড়াও রিষড়ার ঘোড়ামারা  প্রভাসনগর এলাকায় ১৮ নং ওয়ার্ডে চলল আয়কর দফতরের তল্লাশি অভিযান। রিষড়ার একটি বহুজাতিক আবাসনে অনুজ পাণ্ডের ফ্ল্যাটে বুধবার সকাল থেকেই  শুরু হয় আয়কর দফতরের এই তল্লাশি অভিযান। সবমিলিয়ে আর্থিক কেলেঙ্কারির তদন্ত করতেই বুধবার শহরের একাধিক জায়গায় চলল ইডি এবং আয়কর দফতরের তল্লাশি অভিযান।

সবমিলিয়ে আর্থিক তছরুপ সহ ভিনরাজ্যে অনলাইন অ্যাপের মাধ্যমে প্রতারণার তদন্ত করতেই বুধবার শহরের একাধিক জায়গায় চলল ইডি এবং আয়কর দফতরের তল্লাশি অভিযান।  শিক্ষা থেকে নিয়োগ, GST ফাঁকি থেকে ভিন্রাজ্যের প্রতারণার যোগ, তাহলে কি বাংলা ধীরে ধীরে দুর্নীতির স্বর্গরাজ্য হয়ে উঠছে? এই প্রশ্ন যেমন উঠছে তেমনি  এখন এইতল্লাশি অভিযানের ফলে ইডি এবং আয়কর দফতরের হাতে আর কোন কোন নাম তালিকায় উঠে আসে, সেদিকেই তাকিয়ে বঙ্গের ওয়াকিবহাল মহল। 

2 days ago


Fire: তেলের ট্যাঙ্কার উল্টে ভয়ানক অগ্নিকান্ড শহরে, গাড়ির মধ্যেই ঝলসে মৃত্যু চালকের

সকালেই ভয়ানক অগ্নিকান্ডে প্রাণ গেল এক ব্যক্তির। জানা গিয়েছে, মহম্মদ আলী পার্কের সামনে দাঁড়িয়ে থাকা একটি তেলের ট্যাঙ্কারে হঠাৎ করেই আগুন ধরে যায়। বুধবার সকালে এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। সূত্রের খবর, তেলের ট্যাংকারে আগুন লাগার ঘটনায় গাড়ির ভিতরেই পুরো ঝলসে যান চালক। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় দশটি ইঞ্জিন।

জানা গিয়েছে, বুধবার সকালে কাকভোরে ট্যাঙ্কারটিতে আগুন ধরে যায়। একটি গাড়ির সঙ্গে প্রথমে ধাক্কা লাগে তেলের ট্যাঙ্কারটির। তখনই উল্টে যায় সেটি। এরপরই দাউদাউ করে জ্বলে ওঠে গাড়িটি। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে উল্টো দিকের একটি বাড়ি ও দোকানের সামনের অংশ পুড়ে যায়। এ দিকে,সাত সকালে এভাবে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে কার্যত আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

আগুনের জেরে ক্ষতিগ্রস্ত হয় যান চলাচল। ঘটনাস্থলে উপস্থিত হন কর্তব্যরত পুলিশ কর্মীরা। খবর যায় দমকলেও। আগুন নেভাতে সেখানে পৌঁছয় এক-এক করে দশটি ইঞ্জিন। দমকল ও পুলিশ আধিকারিকরা উভয় মিলে খোঁজ চালান তেলের ট্যাঙ্কারের চালকের। তবে গাড়িটি জ্বলতে থাকার কারণে প্রাথমিক ভাবে তাঁর খোঁজ পাওয়া না গেলেও পরে জানতে পারা যায় গাড়ির ভিতরেই পুড়ে মৃত্যু হয়েছে চালকের। পরে পুলিশ কর্মীরা দেহটি বের করে নিয়ে যায়। আগুন এখন নিয়ন্ত্রণে।

2 days ago
koustav: শুভেন্দুই মমতা বিরোধী একমাত্র মুখ, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন কৌস্তভ!

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে চিঠি পাঠিয়ে কংগ্রেস ছাড়লেন আইনজীবী কৌস্তব বাগচী। ফলে লোকসভা ভোটের আগে কিছুটা অস্বস্তিতে কংগ্রেস। বুধবার সকালে কংগ্রেসের সদস্য পদ ছাড়তে চেয়ে দলের সভাপতি ছাড়াও বঙ্গ কংগ্রেসের সভাপতি ও কেন্দ্রীয় পর্যবেক্ষককে চিঠির প্রতিলিপি পাঠিয়েছেন কৌস্তভ। কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পর কৌস্তভের দাবি, এখন কংগ্রেসের আত্মসম্মান নেই।

ইস্তফা দেওয়ার পর সিএন কে দেওয়া এক্সক্লুজিভ সাক্ষাৎকারে কৌস্তভ জানালেন, 'বারবার দলকে জানিয়েছেন ঠিক কোথায় কোথায় ভুল রয়েছে, এছাড়া কংগ্রেস আর তৃণমূল এখন একই দলের মত অবস্থা। ওই দলে আত্মসম্মান নেই। তাই দল ছাড়লাম।' গত বছর গ্রেফতার হয়েছিলেন কংগ্রেস নেতা কৌস্তভ। তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছিল পুলিশ। পরে যদিও জামিন পেয়ে যান। তবে আদালত থেকে বেরিয়েই সে সময় কৌস্তভ হুঙ্কার করেছিলেন, “যদি না মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে উৎখাত করবেন, ততদিন পর্যন্ত মাথার চুল রাখবেন না।” এরপর মাথা মুণ্ডন করেন তিনি। কিন্তু পরবর্তীকে দেখায় লোকসভা নির্বাচনে বিজেপি-কে পর্যুদস্ত করতে কংগ্রেস-তৃণমূল ইন্ডিয়া জোটে সহাবস্থান করছে। যা কিছুতেই মেনে নিতে পারেননি এই নেতা।

এছাড়া সিএন কে দেওয়া এক্সক্লুজিভ সাক্ষাৎকারে কৌস্তভ বললেন, শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের একমাত্র মুখ তিনি।' কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যাওয়ার জল্পনা উস্কে দিলেন প্রাক্তন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী।

2 days ago