HEADLINES
Japaiguri: ভোটের প্রথম দিনেই বুথের বাইরে মৃত্য়ু সিপিআইএম কর্মীর...      Weather: তীব্র তাপপ্রবাহের মধ্যে দিয়েই চলছে প্রথম দফার ভোট, কবে থেকে বৃষ্টি? জানাল হাওয়া অফিস      Election: ভোটের প্রথম দিনে পিসরুম থেকে নজরদারি রাজ্যপালের, ফোন ওইমেল মারফত জমা পড়ছে অভিযোগ      Alipuduar: ভোট দিতে গিয়ে জানতে পারলেন তিনি 'মৃত'...      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      High Court: জিটিএ শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ডিভিশন বেঞ্চে জোর ধাক্কা রাজ্যের, বহাল সিবিআই অনুসন্ধানের নির্দেশ      Jalpaiguri: ভোট শুরু হতেই খারাপ ইভিএম মেশিন! বুথের সামনে ভোটারদের লম্বা লাইন জলপাইগুড়িতে      Dubai Flood: বন্যায় বিপর্যস্ত মরুশহর দুবাই, আটকে পড়া ভারতীয়দের জন্য চালু করল হেল্পলাইন নম্বর      Election 2024: শিরোনামে সেই কোচবিহার! তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত শীতলকুচি সহ একাধিক এলাকা     
Home  / international / Win the lottery and open the wheel of fortune The young man surpassed Ratan Tata too

 Lottery: লটারি জিতে খুলে গেল ভাগ্যের চাকা! রতন টাটাকেও ছাড়িয়ে গেলেন যুবক

Lottery: লটারি জিতে খুলে গেল ভাগ্যের চাকা! রতন টাটাকেও ছাড়িয়ে গেলেন যুবক
 শেষ আপডেট :   2023-03-13 10:55:41

লটারি (Lottery) জিতেই ঘুরল ভাগ্যের চাকা। মাত্র কয়েক মিনিটের মধ্যেই পেয়ে গেলেন কয়েক হাজার কোটি টাকা। লটারির জোরে রাতারাতি ভাগ্যের চাকা ঘুরে গিয়েছে আমেরিকার (America) এডউইন ক্যাস্ত্রোর। ভারতের শিল্পপতি রতন টাটাকেও (Ratan Tata) ছাড়িয়ে গেল এই যুবক। ক্যাস্ত্রোর লটারিতে জেতা অর্থের পরিমাণ ২০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ১৬ হাজার ৪০৭ কোটি টাকা। টাকার পরিমাণের জন্য ক্যাস্ত্রোকে ঘিরে হইচই শুরু হয়ে গিয়েছে। তাবড় তাবড় ধনী ব্যক্তিদেরও টক্কর দিয়েছেন এই যুবক। অর্থের নিরিখে বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি রতন টাটাকেও পিছনে ফেলে দিয়েছেন তিনি। 

জানা গিয়েছে, আমেরিকার ক্যাস্ত্রো লটারির টিকিট কিনেছিলেন। আর সেই লটারির জোরে রাতারাতি ভাগ্যের চাকা ঘুরে গিয়েছে ক্যাস্ত্রোর। তিনি পেয়ে গিয়েছেন জ্যাকপট। গেল বছরেই নভেম্বরে লটারিতে বাজিমাত করেছেন ওই যুবক। তবে লটারির পুরস্কারমূল্যের পুরো টাকাটা হাতে পাননি ক্যাস্ত্রো। কর এবং অন্যান্য ক্ষেত্রে কাটছাঁট করে তাঁর হাতে এসেছে দাঁড়িয়েছে ৯৯ কোটি ৭০ লক্ষ ডলার। যা ভারতীয় মুদ্রায় ৮ হাজার ১৮০ কোটি টাকা। এত টাকা পেয়েছেন শুনে স্বাভাবিক ভাবেই হকচকিয়ে গিয়েছিলেন ওই যুবক। কিন্তু পরে লটারি জয়ের উত্তেজনা সামলে এই টাকা কী ভাবে খরচ করবেন, সে নিয়ে আগাম পরিকল্পনাও করেছেন তিনি।

আরও জানা গিয়েছে, টাকা পাওয়ার পর ৩০ বছর বয়সি ওই যুবক একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন। ওই বিলাসবহুল বাড়িটির দাম ৩ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যার অঙ্ক ২৪৫ কোটি ৮৯ লক্ষ টাকা। তবে বাড়িটি কেনার সময় ৫০ লক্ষ ডলার ছাড় পেয়েছেন ওই যুবক। শেষে আড়াই কোটি ডলারে কিনেছেন ওই বাড়িটি। এমনকি যে এলাকায় নতুন বাড়ি কিনেছেন ক্যাস্ত্রো, সেটি অভিজাত এলাকা। ক্যালিফোর্নিয়ার হলিউড হিলস এলাকায় বাড়ি কিনেছেন তিনি। হলিউডের অধিকাংশ তারকার বাড়ি ওই এলাকাতেই রয়েছে। ক্যাস্ত্রোর ১৩ হাজার ৫৭৮ বর্গফুটের ওই প্রাসাদোপম বাড়িটিতে রয়েছে এলাহি বন্দোবস্ত। ওই বাড়িতে রয়েছে জিম, মুভি থিয়েটার, সুইমিং পুল এবং একটি বিশাল বড় গ্যারাজ। যেখানে একসঙ্গে কমপক্ষে ৭টি গাড়ি রাখা যেতে পারে।  

লটারি জয়ের এমন অনেক ঘটনায় সামনে এসেছে বহুবার। তবে এত পরিমাণ টাকা জেতার খবর আগে শোনা যায়নি।

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

Japaiguri: ভোটের প্রথম দিনেই বুথের বাইরে মৃত্য়ু সিপিআইএম কর্মীর...
Weather: তীব্র তাপপ্রবাহের মধ্যে দিয়েই চলছে প্রথম দফার ভোট, কবে থেকে বৃষ্টি? জানাল হাওয়া অফিস
Election: ভোটের প্রথম দিনে পিসরুম থেকে নজরদারি রাজ্যপালের, ফোন ওইমেল মারফত জমা পড়ছে অভিযোগ
Load More


Related News
 Dubai Flood: বন্যায় বিপর্যস্ত মরুশহর দুবাই, আটকে পড়া ভারতীয়দের জন্য চালু করল হেল্পলাইন নম্বর
6 hours ago
 War: ভয়ঙ্কর হুঙ্কার! ইজরায়েলের উপর মারণাস্ত্র প্রয়োগের হুঁশিয়ারি ইরানের...
3 days ago
 Sarabjit Singh: ভারতীয় বন্দি সরবজিৎ সিং-এর হত্যাকারী সরফরাজকে গুলি করে খুন লাহোরে
4 days ago
 War: মহাযুদ্ধের শঙ্কা! ইজরায়েলে লাগাতার ড্রোন-মিসাইল হামলা
5 days ago
 Conflict: রমজান উপলক্ষে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব জাতিসংঘের...
3 weeks ago
 LK Advani: ভারতরত্ন সম্মান পাচ্ছেন লালকৃষ্ণ আডবানি, ঘোষণা মোদীর
3 months ago
 Iran And Pakistan: উত্তপ্ত পরিস্থিতি! ইরান ও পাকিস্তানের পাল্টা হামলায়
3 months ago
 Iran: বাজল কি যুদ্ধের দামামা! ইরানে পাকিস্তানের 'পাল্টা' মিসাইল হামলা, মৃত অন্তত ৭
3 months ago
 Bangladesh: মডেল এপার বাংলার ভঙ্গিতেই ভোট বাংলাদেশে
3 months ago
 Sheikh Hasina: হাসিনা কি ক্ষমতায় ফিরবে?
4 months ago