HEADLINES
Birbhum: ভিন্ন ধর্মের যুবকের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক! কাটা হল মহিলার চুল, গ্রামছাড়া স্বামী      Bhupatinagar: ভূপতিনগর বোমা বিস্ফোরণ মামলায় ধৃতদের জেল হেফাজতের নির্দেশ আদালতের      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Governor: রাজ্য়পালের উত্তরবঙ্গ সফর বাতিল, ভোটের আগের দিন কেন এই সিদ্ধান্ত?      Sheikh Shahjahan: 'সব জানে শাহজাহান, তিনি কিছুই জানেন না', ইডির জেরায় স্বীকারোক্তি স্ত্রী তসলিমার      Train Cancel: আজ থেকে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, সংক্ষিপ্ত করা হয়েছে বেশ কয়েকটি ট্রেনের রুট      Summer Vacation: লোকসভা ভোট সঙ্গে তীব্র তাপপ্রবাহ! রাজ্যের স্কুলগুলিতে এগোচ্ছে গরমের ছুটি      Snake: অপারেশন থিয়েটারে দেখা মিলল সাপের, সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে অপরিচ্ছন্নতার অভিযোগ চিকিৎসকের      Weather: তীব্র দহনে জ্বলছে দক্ষিণবঙ্গ! জারি তাপপ্রবাহের সতর্কবার্তা, নেই বৃষ্টির সম্ভাবনাও...     
Home  / international /  Hot situation Iran and Pakistan counterattack

 Iran And Pakistan: উত্তপ্ত পরিস্থিতি! ইরান ও পাকিস্তানের পাল্টা হামলায়

Iran And Pakistan: উত্তপ্ত পরিস্থিতি! ইরান ও পাকিস্তানের পাল্টা হামলায়
 শেষ আপডেট :   2024-01-21 18:37:52

ইরান ও পাকিস্তানে শুরু হয়েছে সংঘর্ষ। তাই সেই প্রসঙ্গে এবার মন্তব্য় পেশ করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী আনওয়ার হক। মঙ্গলবার থেকে শুরু হয় ইরান-পাকিস্তান সংঘাতের সূত্রপাত। তারপর পাকিস্তানের বালুচিস্তানে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পর পাল্টা ইরানের সীমান্তে পাকিস্তানের হানায় পরিস্থিতি হয়ে উঠে উত্তপ্ত।

এরপর দুই দেশের অবনতি হয় খানিকটা। আবার নতুন করে যুদ্ধের সম্ভাবনা শুরু হয়েছিল দক্ষিণ এশিয়ায়। তারপর পাক সীমান্ত সংলগ্ন এলাকায় ইরান বায়ুসেনারা মহড়া শুরু করে দিয়েছিল। যদিও মত বদল করেছে পাকিস্তান। পাকিস্তানের বর্তমান তদারকি প্রধানমন্ত্রীর কথা শুনে অনুমান করা হচ্ছে হামলার পথ অনুসরণ করতে চাইছে না তারা।

কারণ ইরানের হামলা চালানোর পর পাকিস্তানের পাল্টা হামলার সময়ে দেশে ছিলেন না আনওয়ার। সংঘর্ষের আবহ পাওয়া মাত্রই ইসলামবাদে চলে গিয়েছিলেন তিনি। কারণ তিনি জানান, তাঁর দেশ পাকিস্তান অত্য়ন্ত শান্তিপ্রিয়। তাই তাঁর দেশ সমস্ত পড়শি দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করতে আগ্রহী। বিশেষত প্রতিবেশী দেশগুলির সঙ্গে পাকিস্তান কখনও সম্পর্ক তিক্ত করতে চায় না। এখনও পর্যন্ত ইরানের সঙ্গে ছোটো বড়ো যা যা ঝামেলা অশান্তি হয়েছে তা কথাবার্তার মাধ্য়মে মিটিয়ে নোওয়া হবে। 

সূত্রের খবর, ইরান ও পাকিস্তান সংঘর্ষের প্রথমদিনে ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলা চালায় ইরান। ইরানের লক্ষ্য় ছিল, সীমান্তে জঙ্গি সংগঠন তৈরী করা। ইরানের হামলায় পাকিস্তানের দুই শিশুর মৃত্যু হয় বলে দাবি পাকিস্তানীদের। এরপর বৃহস্পতিবার ইরানের উপর পাল্টা হামলা চালায় পাকিস্তান। ইরানের দাবি, পাক হামলায় অন্তত নয় জনের মৃত্যু হয়েছে। দুই পক্ষের পাল্টা আক্রমণের জেরে সংঘর্ষ বিশাল আকার ধারণ করেছিল। তবে সংঘাতের শেষে মত বদলেছে পাকিস্তান। 

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

Birbhum: ভিন্ন ধর্মের যুবকের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক! কাটা হল মহিলার চুল, গ্রামছাড়া স্বামী
Bhupatinagar: ভূপতিনগর বোমা বিস্ফোরণ মামলায় ধৃতদের জেল হেফাজতের নির্দেশ আদালতের
ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির
Load More


Related News
 War: ভয়ঙ্কর হুঙ্কার! ইজরায়েলের উপর মারণাস্ত্র প্রয়োগের হুঁশিয়ারি ইরানের...
2 days ago
 Sarabjit Singh: ভারতীয় বন্দি সরবজিৎ সিং-এর হত্যাকারী সরফরাজকে গুলি করে খুন লাহোরে
3 days ago
 War: মহাযুদ্ধের শঙ্কা! ইজরায়েলে লাগাতার ড্রোন-মিসাইল হামলা
4 days ago
 Conflict: রমজান উপলক্ষে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব জাতিসংঘের...
3 weeks ago
 LK Advani: ভারতরত্ন সম্মান পাচ্ছেন লালকৃষ্ণ আডবানি, ঘোষণা মোদীর
3 months ago
 Iran And Pakistan: উত্তপ্ত পরিস্থিতি! ইরান ও পাকিস্তানের পাল্টা হামলায়
3 months ago
 Iran: বাজল কি যুদ্ধের দামামা! ইরানে পাকিস্তানের 'পাল্টা' মিসাইল হামলা, মৃত অন্তত ৭
3 months ago
 Bangladesh: মডেল এপার বাংলার ভঙ্গিতেই ভোট বাংলাদেশে
3 months ago
 Sheikh Hasina: হাসিনা কি ক্ষমতায় ফিরবে?
3 months ago
 Japan Earthquake: বছরের শুরুতে জোরালো ভূমিকম্পে কাঁপল জাপান, জারি সুনামি সতর্কতা
4 months ago