Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

খেলাধুলা

Neeraj: অনুশীলনে চোট পেলেন নীরজ, নাম তুললেন প্রতিযোগিতা থেকে

অনুশীলনে চোট পেলেন অলিম্পিকের (Olympic) সোনাজয়ী অ্যাথলেট নীরজ চোপড়া (Neeraj Chopra)। আসন্ন নেদারল্যান্ডসের প্রতিযোগিতায় খেলতে পারবেন না তিনি। চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন নীরজ। যত দ্রুত সম্ভব সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছেন।

সোমবার চোট পাওয়ার কথা নিজেই জানিয়েছেন নীরজ। জ্যাভলিন তারকা লেখেন, "চোট খেলার অঙ্গ। সম্প্রতি অনুশীলনের সময় পেশিতে চোট পেয়েছি। চিকিৎসকদেরও পরামর্শ নিয়েছি। চোট যাতে আর না বাড়ে, তার জন্য কোনও ঝুঁকি নিতে চাইছি না।"

আগামী ৪ জুন থেকে নেদারল্যান্ডসে ফ্যানি ব্ল্যাঙ্কার্স কোয়েন প্রতিযোগিতা আছে। সেই প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন নীরজ। কয়েকদিন আগেই জ্যাভলিন ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে এসেছেন নীরজ।

12 months ago
Test: রুতুরাজের বদলি হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপ দলে জায়গা যশস্বীর

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (Test Championship) আগে ভারতীয় (India) দলে ফের পরিবর্তন। এবার রোহিত শর্মাদের দলে যোগ দিচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে উদীয়নমান প্রতিভা যশস্বী জয়সওয়াল (Jaisawal)। তাঁকে রুতুরাজ গাইকোয়াডের বদলে ইংল্যান্ড পাঠানো হচ্ছে। মূলত স্ট্যান্ডবাই দলে থাকবে যশস্বী। রবিবার ফাইনাল খেলে রুতুর লন্ডন যেতে পাঁচ তারিখ হয়ে যাবে। বোর্ড সেই কারণে চেন্নাইয়ের এই ব্যাটারের বদলি হিসাবে যশস্বীকে ভারতীয় দলে সঙ্গে যোগ দিতে নির্দেশ দিয়েছে। 

এই আইপিএলে যশস্বী ব্যাট দেখার পর অনেক প্রাক্তনই দাবি করেছিলেন, উত্তরপ্রদেশের এই ছেলেটার অবিলম্বে জাতীয় দলে সুযোগ পাওয়া উচিত। সুনীল গাভাসকরের দাবি ছিল, টি-টোয়েন্টি ফরম্যাটে এই টেকনিক নিয়ে যিনি ব্যাট করেন, তাঁর টেস্ট দলে সুযোগ পাওয়া স্রেফ সময়ের অপেক্ষা। হয়তো বিলেতের মাটিতে এখনও সরকারি ভাবে তাঁর গায়ে জাতীয় দলের জার্সি উঠছে না। তবুও স্ট্যান্ডবাই ব্যাটার হিসাবে ডাক পাওয়াকে বেশ বড় ঘটনা বলেই দাবি করেছেন যশস্বীর কোচ জওয়ালা সিং। 

একইসঙ্গে তিনি জানিয়েছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ একুশ বছরের যশস্বীর কাছে অনেক বড় হোমওয়ার্ক হতে পারে। উল্লেখযোগ্য, বিলেতে মাটিতে আরও একজন নিজের ছাত্রকে পেলেন রাহুল, দ্রাবিড়। আগেই শুভমন গিল ছিলেন, এবার তাতে যোগ দিলেন যশস্বী জয়সওয়াল।

12 months ago
World cup: আসন্ন একদিনের বিশ্বকাপের সূচি কবে প্রকাশ করা হবে? জানুন

একদিনের বিশ্বকাপের (World Cup) সূচি কবে প্রকাশ করা হবে? জানিয়ে দিলেন বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Joy Shah)। বছর শেষে একদিনের বিশ্বকাপ। কিন্তু, সূচি এখনও প্রকাশ করেনি বোর্ড। তবে, এবার অপেক্ষা অবসান হতে চলেছে। জয় শাহ জানিয়েছেন, ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলাকালীনই সূচি প্রকাশ করা হবে। তাছাড়া, এশিয়া কাপের বিষয়টিও চূড়ান্ত হয়ে যাবে। উল্লেখ্য, আগামী ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হবে। 

বোর্ড সচিব জয় শাহ বলেন, 'আইসিসির বিশ্ব টেস্ট ফাইনাল চলাকালীনই সাংবাদিক বৈঠক করে বিশ্বকাপ কোন কোন মাঠে খেলা হবে তা জানিয়ে দেওয়া হবে। পুরো সূচিও প্রকাশ করা হবে। এ ছাড়া, এশিয়ার কাপের ভবিষ্যতও স্থির হয়ে যাবে।' উল্লেখ্য, আইপিএলের ফাইনাল দেখতে এশিয়ার সদস্য দেশগুলিকে আমন্ত্রণ জানিয়েছে বোর্ড। ফাইনালের পরে বৈঠক হবে। সেই বৈঠকেই চূড়ান্ত হবে এশিয়া কাপের বিষয়টি।

আগে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (ICC) তরফে জানানো হয়েছিল, ৫ অক্টোবর থেকে বিশ্বকাপ শুরু হতে পারে। প্রায় ৪৫ দিন ধরে খেলা চলবে। ফাইনাল হতে পারে ১৯ নভেম্বর। যদিও, এই দিনক্ষণ চূড়ান্ত নয়। সেই চূড়ান্ত সূচি প্রকাশ করা হতে চলেছে শীঘ্রই।

12 months ago


litton: বাংলাদেশে জামাইষষ্ঠী খেলেন ক্রিকেটার লিটন দাস, সে ছবি আপলোড করলেন নিজেই

বাংলাদেশেও (Bangladesh) জামাইষষ্ঠীর (Jamaisasthi) উদযাপন। আর এই বিশেষ দিনের ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করলেন কেকেআরের হয়ে সদ্য আইপিএল খেলে যাওয়া বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস (Litton Das)। নীল পাঞ্জাবির সঙ্গে জিনস। আর সামনে শুধুই নানা পদ। জামাইষষ্ঠীর এই ছবিই বৃহস্পতিবার শেয়ার করেছেন লিটন। সেইসঙ্গে পোস্ট করেছেন এই কদিনে স্ত্রীর সঙ্গে নানা জায়গায় বেড়ানোর ছবি।

সম্প্রতি কলকাতা খেলতে এসেছিলেন লিটন। কিন্তু সুখকর হয়নি তাঁর আইপিএলের স্বপ্ন। অনেক কাঠখড় পুড়িয়ে ভারতে খেলতে এলেন হতাশ করেছিলেন কেকেআর সমর্থকদের। তাই নির্ধারিত সময়ের আগেই তাঁকে ছেড়ে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স।

12 months ago
EPL: ফের ইপিএল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

ফের ইপিএল (EPL) চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। এবার জয়ে হ্যাটট্রিক তাঁদের। নটিংহ্যাম ফরেস্টের কাছে ১-০ ব্যবধানে আর্সেনাল (Arsenal) হারতেই নিশ্চিত হয়ে যায় এবারের চ্যাম্পিয়নের নাম। চেলসির বিরুদ্ধে ম্যাচ খেলতে নামার আগেই চ্যাম্পিয়নের শিরোপা উঠল সিটির মাথায়। এই নিয়ে ছ’মরসুমের মধ্যে পাঁচ বার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতল সিটি।

ইপিএলের পয়েন্ট টেবলে দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল। ম্যান সিটির সঙ্গে পয়েন্টের পার্থক্য ৪। আর্সেনাল জিতলে ম্যান সিটিকে অপেক্ষা করতে হত। কিন্তু, পয়েন্ট টেবিলের নীচের দিকে থাকা নটিংহ্যাম ফরেস্টের কাছে অবিশ্বাস্য হারের পর আর্সেনালের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন মুহূর্তে ভেঙে যায়।

12 months ago


IPL: দিল্লিকে হারিয়ে নিজেদের প্লেঅফ কার্যত নিশ্চিত ধোনিবাহিনীর

দিল্লিকে (DC) রীতিমত দুরমুশ করে নিজেদের প্লেঅফ কার্যত নিশ্চিত করল ধোনিবাহিনী (CSK)। চেন্নাইয়ের বড় রানের সামনে কার্যত ভেঙে পড়ে দিল্লির দল। শেষে দিল্লিকে ৭৭ রানে হারাল চেন্নাই। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে কনওয়ে (Conway) ও ঋতুরাজের (Ruturaj) দাপটে ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৩ রান করে চেন্নাই। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান করে দিল্লি।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিএসকে অধিনায়ক ধোনি। ডেভন কনওয়ে ও ঋতুরাজ গাইকোয়াডের দুর্ধর্ষ পার্টনারশিপ। শনিবার প্রথমে ব্যাট করতে নেমে দিল্লিকে ২২৪ রানের লক্ষ্য দিল চেন্নাই সুপার কিংস। ৫০ বলে ৭৯ রান করলেন গাইকোয়াড। ৫২ বলে ৮৭ রান এল কনওয়ের ব্যাট থেকে।

এদিন দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামের গ্যালারিও ছিল হলুদ। ধোনিকে শ্রদ্ধা জানাল রাজধানী দিল্লিও।  দিল্লির বোলারদের বিরুদ্ধে ৮৭ বলে ১৪১ রানের ওপেনিং পার্টনারশিপ করেন কনওয়ে ও গাইকোয়াড়। ৯ বলে ২২ রান করে ফেরেন শিবম দুবে। ৭ বলে ২০ রান করেন রবীন্দ্র জাদেজা। ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৩ রান করে সিএসকে।

শেষ ওভারে ধোনির ব্যাটে ছয় প্রত্যাশা করেছিল গোটা স্টেডিয়াম। শেষ বল নো হওয়ার পর ফ্রি-হিটও পায় চেন্নাই। স্ট্রাইকে ছিলেন ধোনি। কিন্তু একটি সিঙ্গল নিয়েই খেলা শেষ করেন মাহি।

এরপরে বিরাট রানের চাপ নিয়ে খেলতে নেমে একাই লড়লেন ওয়ার্নার, বাকি দল কার্যত দেখলেন ওয়ার্নার কে। ওয়ার্নার একাই ৫৮ বলে ৮৬ রান করে। এছাড়া গোটা দলে অক্ষর ও ধুল ছাড়া কেউই দুই অঙ্কে রান করতে পারেন নি।

12 months ago
Sourav: দিল্লি ক্যাপিটালসের শেষ ম্যাচের পরেই বাড়বে মহারাজের নিরাপত্তা, প্রাণ সংশয়?

বাংলার মহারাজের নিরাপত্তা বাড়তে চলেছে। বর্তমানে তিনি দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর। যদিও আইপিএল থেকে ছিটকে গিয়েছে দিল্লি, তবে এখনও তাদের শেষ গ্রূপ ম্যাচ বাকি। চেন্নাই সুপার কিংসের সঙ্গেই শেষ ম্যাচ খেলতে চলেছে দিল্লি ক্যাপিট্যালসরা। এরপর শহরে ফিরেই বাড়তি নিরাপত্তা পাবেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। জানা গিয়েছে, এতদিন তিনি ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা (Security) পেতেন। এবার থেকে মহারাজকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হবে।

সৌরভ গাঙ্গুলি এবার থেকে ২৪ ঘণ্টা নিরাপত্তার চাদরে থাকবেন। ২০ থেকে ২২ জন নিরাপত্তা দেবেন সৌরভকে। ২৪ ঘণ্টা সৌরভের পাশাপাশি, তাঁর বাড়িতেও থাকবে নিরাপত্তা। মহারাজের সঙ্গে থাকবে মোট তিনটি গাড়ি। এর মধ্যে রয়েছে একটি এসকর্ট গাড়ি, একটি পাইলট কার এবং একটি টেল কার। আচমকা নিরাপত্তার ধাপ বাড়াতে, স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে মহারাজের কী তাহলে প্রাণ সংশয় রয়েছে?

বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে কোনও যোগ নেই সৌরভের। দিল্লি ক্যাপিটালসও লাগাতার খারাপ ফল করে আইপিএলের দলের তালিকায় একেবারে শেষের দিকে রয়েছে। ইতিমধ্যেই মহারাজের নিরাপত্তার দিকগুলি খতিয়ে দেখেছে পুলিস। মহারাজ নিজেই নাকি তাঁর নিরাপত্তা বাড়ানোর আবেদন করেছিলেন। তাহলে কী কোনও হুমকি পেয়েছেন সৌরভ গাঙ্গুলি? জোর জল্পনা চারিদিকে।

12 months ago
Martinz: জুলাইতে কলকাতা আসছেন আর্জেন্টাইন তারকা এমি মার্টিনেজ, খেলবেন মোহনবাগানে

কলকাতায় (Kolkata) আসছেন ফুটবল (Football) বিশ্বের অন্যতম তারকা এমি মার্টিনেজ (Emi Martinez)। এমিলিয়ানো মার্টিনেজ নামটা গোটা জীবন মনে থাকবে গোটা পৃথিবীর ফুটবল প্রেমী ও আর্জেন্টাইন ভক্তদের। মেসির বিশ্বকাপ জয়ের কৃতিত্ব অধিকাংশটাই এমি মার্টিনেজের। এবার এই আর্জেন্টাইন তারমা এমি মার্টিনেজ কলকাতায় আসছেন জুলাই মাসের ৪ তারিখ। সূত্রের খবর, ২ দিনের জন্য শহরে আসছেন তিনি। কলকাতায় তিনি মোহনবাগান ক্লাবের একটি চ্যারিটি ম্যাচও খেলবেন ও সেখানে একটি অনুষ্ঠানে যোগ দেবেন। বলে সূত্রের খবর। সূত্রের খবর, ৪ তারিখ মোহনবাগান ক্লাবে আসার এই তথ্য ফেসবুক মাধ্যমে মোহনবাগান ক্লাব কর্তৃপক্ষই জানিয়েছে।

মেসির বিশ্বকাপ জয়ের রাত ভোলেননি কোনো ফুটবলপ্রেমী, সঙ্গে ভোলেননি এমনি মার্টিনেজের ওই বিখ্যাত সেভগুলি। এক কথায় বলা চলে মার্টিনেজর গ্লাভস না থাকলে হয়তো বিশ্বকাপ অধরাই থাকতো লিওনেল মেসির। এবার শহরের অর্থাৎ কলকাতার এক ক্রিয়া উদ্যোগপতি শতদ্রু দত্তের প্রচেষ্টায় কলকাতায় আসছেন আর্জেন্টাইনদের 'হ্যান্ডস অফ গড' এমি মার্টিনেজ। ওই ক্রিয়া উদ্যোগ প্রতি শতদ্রু দত্ত বলেন,  'মার্টিনেজকে দেখবার জন্য উদ্বিগ্ন কলকাতা তথা শহরবাসী।' এর আগে শতদ্রুর প্রচেষ্টায় কলকাতায় এসেছিলেন মারাদোনা ও বিশ্বকাপ জয়ী অধিনায়ক কাফুও।

এছাড়া শতদ্রু সিএন ডিজিটালকে আরও জানিয়েছেন, সৌরভ গঙ্গোপাধ্যায় শহরে থাকলে তার সঙ্গেও একটা অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে। মারাদোনার স্মরণে অনুষ্ঠান করার কথা, সেখানেও হাজির থাকবেন এমি। রিষড়াতেও আসবে বন্ধু বিকাশ সিংয়ের স্মরণে। কলকাতায় চ্যারিটির কিছু কর্মসূচিতে যোগ দেবেন মার্টিনেজ। সবচেয়ে বড় কথা, মোহনবাগানেও পা রাখবেন আর্জেন্টাইন তারকা। সেই পরিকল্পনা সাজাচ্ছেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। এছাড়াও এক চ্যারিটি ম্যাচে প্রধান অতিথি হিসেবে থাকবেন মার্টিনেজ। আর স্পনসরের অনুষ্ঠান ছাড়া জুলাইতে এলে বাংলাদেশ নিয়ে যাওয়ার চিন্তাভাবনা রয়েছে। তবে যা হবে ২ দিনের মধ্যেই।

12 months ago


Ranveer: বক্স অফিসে ফ্লপ রণবীর অভিনীত '৮৩', তবুও লর্ডসের ময়দানে নয়া রেকর্ড

২০২১ সালে মুক্তি পেয়েছিল রণবীর সিং (Ranveer Singh) অভিনীত সিনেমা '৮৩' (83)। সিনেমাটির পটভূমিকা ছিল ১৯৮৩ সালে লর্ডসের মাঠে কপিল দেবের রুদ্ধশ্বাস পারফরমেন্স। সেই বছরই বিশ্বকাপ এসেছিল ভারতের ঘরে। এমন ঐতিহাসিক ক্রিকেটের ম্যাচকেই সিনেমার পর্দায় তুলে ধরেছিলেন, পরিচালক কবির খান। যদিও দুর্বল চিত্রনাট্য-অভিনয়, সর্বোপরি করোনা আবহে মুক্তি পাওয়ায় ছবিটি তেমন ব্যবসা করতে পারেনি। কিন্তু তাতে কি! '৮৩' সিনেমাটি এগিয়ে চলেছে নতুন রেকর্ড গড়ার দিকে। আরও একবার লর্ডসের মাঠ ফেটে পড়তে চলেছে 'ইন্ডিয়া ইন্ডিয়া' উচ্ছাসে। কারণ লন্ডনের লর্ডসের (Lord's) ক্রিকেট ময়দানে এবার সিনেমাটি দেখানো হবে।

জানা গিয়েছে, ১৫ জুলাই থেকে ১৬ জুলাই ভারতীয় সিনেমা-প্রেমী এবং ক্রিকেট-প্রেমীরা ঐতিহাসিক ১৯৮৩'র ঐতিহাসিক ম্যাচ আবারও চাক্ষুষ করার সুযোগ পাবে। সকাল ১১টা এবং বিকেল ৪টায় দু'টি শোয়ের আয়োজন করা হয়েছে। প্রাপ্তবয়স্কদের জন্য টিকিটের মূল্য নির্ধারিত হয়েছে ৩০ ইউরো (ভারতীয় মূল্যে ৩০০০ টাকা),বয়স্কদের জন্য টিকিটের দাম নির্ধারিত হয়েছে ২০ ইউরো (ভারতীয় মূল্যে ২০০০ টাকা), ৫ থেকে ১৫ বছরের শিশু দর্শকদের টিকিটের মূল্য ৫ ইউরো (ভারতীয় মূল্যে ৫০০ টাকা) নির্ধারিত হয়েছে। এছাড়াও সপরিবারে লর্ডসে সিনেমা দেখতে গেলে চোকাতে হবে ৬০ ইউরো (ভারতীয় তাকে ৬০০০ টাকা)।

ছবির পরিচালক জানিয়েছেন, '৮৩' সিনেমার শেষ দৃশ্য লর্ডসের মাঠেই শ্যুট করে হয়েছিল। লর্ডস ক্রিকেট ময়দান কর্তৃপক্ষই তাঁর কাছে এই আবেদন নিয়ে এসেছিলেন। দর্শকরা বসবেন লর্ডসের স্টেডিয়ামে। সামনে বড় স্ক্রিনে দেখানো হবে ছবিটি। ইচ্ছেমতো খাবার কিনে খেতে পারবেন দর্শকরা।  সব মিলিয়ে যেমন দু'দিনে পিকনিকের অনুভূতি পাবেন দর্শকেরা, আবার ১৯৮৩ সালের ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকতে পারবেন। শোনা যাচ্ছে, '৮৩' যাঁকে কেন্দ্র করে তৈরী হয়েছিল, তৎকালীন ভারতেন ক্যাপ্টেন কপিল দেব এবং পরিচালক খোদ যেতে পারেন সেখানে।

12 months ago
Virat: নিজের মা, অনুষ্কা এবং শাশুড়ি মা'কে মাতৃদিবসের শুভেচ্ছা বিরাটের, প্রশংসা নেট দুনিয়ায়

১৪ মে, রবিবার মাতৃদিবস (Mothers Day)। যিনি জন্ম দিয়েছেন, উষ্ণতা দিয়েছেন, হাঁটতে শিখিয়েছেন, সমস্ত বিপন্নতা থেকে রক্ষা করেছেন, করে চলেছেন আজ তাঁর দিন। তাই এই বিশেষ দিনে আবেগী হয়েছে নেট দুনিয়া। অনেকেই নিজের মায়ের সঙ্গে, কেউ বা শাশুড়ি মায়ের সঙ্গে, আবার অনেকে সন্তানকে পেয়ে মাতৃত্ব যাপনের ছবি দিয়েছেন সামাজিক মাধ্যমে। সেই তালিকা থেকে বাদ যাননি তারকারা। স্পোর্টস তারকা বিরাটও (Virat Kohli) এই বিশেষ দিনটিতে শুভেচ্ছা জানাতে ভোলেননি, নিজের মা-স্ত্রী এবং শাশুড়ি মা'কে।

নিজের ইনস্টাগ্রাম একাউন্ট থেকে তিনটি ছবি পোস্ট করেছেন বিরাট। প্রথম ছবিতে দেখা গিয়েছে অনুষ্কা এবং তাঁদের কন্যা সন্তান ভামিকার না দেখা একটি ছবি। কোনও একটি খোলা জায়গায় দাঁড়িয়ে রয়েছেন অনুষ্কা, কোলে ছোট্ট ভামিকাকে আগলে রয়েছেন এক হাতে।

বিরাটের শেয়ার করা পরের ছবিতে এক ফ্রেমে বিরাটের মা সরোজ কোহলি এবং তাঁর শাশুড়ি মা অসীমা শর্মার ছবি। পারিবারিক অনুষ্ঠানে একফ্রেমে ধরা দিয়েছেন দুই বেয়ান, মুখে ঝলমলে হাসি। তাঁরা যখন একসঙ্গে নাচ করতে ব্যস্ত, তখনই মুহূর্তবন্দী হয়েছে ফ্রেমটি।

তিন নম্বর ছবিটিতে দুটি ছবির কোলাজ। একদিকে নিজের মায়ের সঙ্গে বিরাট, অন্যদিকে অনুষ্কার সঙ্গে তাঁর মা। নিজের জীবনের সঙ্গে জড়িয়ে থাকা গুরুত্বপূর্ণ তিন মা'কে মাতৃ দিবসের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, 'হ্যাপি মাদার্স ডে'।

12 months ago


Messi: ক্লাব-সহকর্মীদের কাছে ক্ষমা চাইলেন মেসি, পিএসজিতে 'খোকাবাবুর প্রত্যাবর্তন'!

ফুটবল তারকা লিওনেল মেসিকে (Lionel Messi) ইংরেজিতে 'আনপ্রেডিক্টেবল' বললে খুব একটা ভুল হবে না। ফুটবলের ময়দানে যেমন তাঁর পদক্ষেপ বোঝা দুষ্কর, ঠিক তেমনভাবেই মেসির জীবনের প্রতিটি পদক্ষেপ আগে থেকে বোঝা কঠিন। কিছুদিন আগেই প্যারিস সেন্ট জার্মান ক্লাব মেসিকে দু সপ্তাহের জন্য দল থেকে স্থগিত করেছিল। মেসির অপরাধ, দলের অনুমতি ছাড়া সৌদি আরব সফরে যাওয়া। এরপর জল্পনা শুরু হয়েছিল, পিএসজি (PSG) নিয়ে মেসির মনেও ক্লেদ জমেছে। চারিদিকে গুঞ্জন শোনা গিয়েছিল, তিনি যোগ দিতে পারেন সৌদির ক্লাব 'আল হিলাল'এ। কিন্তু শনিবারই  খোকাবাবুর প্রত্যাবর্তন হতে পারে পিএসজিতেই।

দলের সঙ্গে সমস্ত অভিমান মিটিয়ে নিতে এগিয়ে আসেন মেসি নিজেই। ক্ষমা চেয়ে বলেন, 'ভেবেছিলাম খেলার পরে ছুটি নেব। একটি ট্রিপ আগে থেকেই ঠিক হয়েছিল। আমি তা বাতিল করতে পারিনি, কারণ আমি আগেও সৌদি সফর বাতিল করেছিলাম। আমি আমার দলের সহযোদ্ধাদের কাছে ক্ষমা চাইছি এবং দলের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছি।'

অন্যদিকে বিশ্বকাপজয়ী লিওনেল মেসিকে হাতছাড়া করতে চাইছে না প্যারিস সেন্ট জার্মান দল। তাঁরাও চাইছে ঘরের ছেলে ঘরে ফিরুক। আসন্ন ঘরের ম্যাচের জন্য নাকি শীঘ্রই ক্লাবের মাঠে অনুশীলনে ফিরবেন মেসি। পিএসজির কোচ ক্রিস্টোফে গালতিয়ের একটি সংবাদ সম্মেলনে বলেছেন, 'আমার মেসির সঙ্গে কথা হয়েছে। সে খেলার জন্য মানসিকভাবে প্রস্তুত। আগামীকাল থেকেই অনুশীলন শুরু করবেন।'

যদিও মেসি যে পিএসজিতে থাকছেন তা এখনও নিশ্চিতভাবে বলা যায় না। জুন মাস পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তিবদ্ধ তিনি। এরপর মেসি সেখানেই থাকবেন, না কি নীল জার্সি ছেড়ে গায়ে পরবেন আল হিলালের জার্সি। তা এখনও বলা যায় না। কারণ ফুটবলের ঈশ্বরের গতিবিধি 'আনপ্রেডিক্টেবল'।


12 months ago
Ronaldo: বিকিনি পরে ছবি পোস্ট জর্জিনার! গার্লফ্রেন্ডের জন্য বিপাকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ফের বিপাকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তবে এবারে কারণটা একেবারেই আলাদা। নিজের খেলা বা নিজের জন্য কোনও বিতর্কে জড়াননি তিনি। বিতর্কে জড়িয়েছেন নিজের প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের (Georgina Rodriguez) জন্য। একটি সোশ্যাল মিডিয়া পোস্ট, আর যা নিয়েই শুরু হয়েছে জল্পনা। সৌদির নিয়ম (Saudi Arabian Law) ভাঙার অভিযোগ উঠেছে জর্জিনার বিরুদ্ধে। তবে কী এমন কাণ্ড ঘটালেন রোনাল্ডোর প্রেমিকা?

সৌদি আরবের আল নাসের ক্লাবে যোগ দিয়েছেন রোনাল্ডো। আর সেই থেকেই সৌদি আরবেই নিজের প্রেমিকা ও সন্তানদের নিয়ে বসবাস শুরু করেছেন তিনি। তবে সৌদি আরবে থাকতে গেলে কিছু আইন মেনে চলতে হয়। আর সেই আইনগুলোর মধ্যেই একটি আইনের বিরুদ্ধে কাজ করে বসলেন জর্জিনা। বিকিনি পরে ছবি পোস্ট করলেন তিনি। আর তাতেই শুরু হয়েছে সমালোচনা। সেদেশে নিয়ম রয়েছে, সেদেশের মহিলারা অর্ধনগ্ন পোশাক পরতে পারবেন না। আর সেটাই করে বসলেন রোনাল্ডোর গার্লফ্রেন্ড।

View this post on Instagram

A post shared by Georgina Rodríguez (@georginagio)

সমাজমাধ্যমে পোস্ট করা একগুচ্ছ ছবিতে দেখা গিয়েছে, নীল বিকিনি পরে স্যুইমিং পুলে পা ডুবিয়ে বসে রয়েছেন জর্জিনা। আর এই ছবিগুলিই বিপাকে ফেলেছে রোনাল্ডো-সহ জর্জিনাকে। ফলে তাঁর বিরুদ্ধে সেদেশের আইন ভাঙার অভিযোগ উঠে আসছে। তবে সৌদি আরব প্রশাসনের তরফে এখন পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। পরবর্তীতে এই নিয়ে আরও বিতর্কে জড়িয়ে পড়েন কিনা সেটাই এখন দেখার।

12 months ago
Neeraj: রেকর্ড ব্রেক করলেন সোনার ছেলে নীরজ, কিন্তু স্বপ্নপূরণ অধরাই

যখন তিনি জ্যাভলিন ছুড়ছিলেন, তখন নীরজ, নীরজ (Niroj) চিৎকারে নিজে আচম্বিত হয়ে পড়েছিলেন, আত্মবিশ্বাস সঙ্গে ছিল, এত মানুষের ভালোবাসা ও ভরসার জোরেই হয়ত ডায়মন্ড লিগে জ্যাভলিন ছুড়ে ফের ইতিহাস লিখলেন তিনি। সোনার ছেলে নীরজ চোপড়া। শুক্রবার রেকর্ড ব্রেক করলেও এবারও তাঁর ৯০ মিটারের স্বপ্নপূরণ হল না। দোহায় তাঁর জ্যাভলিন (javelin throw) থামল ৮৮.৬৭ মিটার দূরত্ব অতিক্রম করে।

গতবছরও এই লিগে প্রথম পদক জিতেছিলেন নীরজ। সামনে এশিয়ান গেমস, তার আগে এই সাফল্য নিঃসন্দেহে নীরজকে বাড়তি অক্সিজেন জোগাবে তা বলার অপেক্ষা রাখে না। শুক্রবার দোহার সুহেম বিন হামাদ স্টেডিয়ামে প্রথমবার জ্যাভলিন ছুড়েই চমক দেন নীরজ। প্রথমবারেই তাঁর জ্যাভলিন চলে যায় ৮৮.৬৭ মিটার। ২০২২ সালে জুরিখের ডায়মন্ড লিগে সফলতা পেয়েছিলেন নীরজ।

শুক্রবার মোট ৬ বার জ্যাভলিন ছোড়েন। প্রথমবার সেটা যায় ৮৮.৬৭ মিটার। বাকিগুলো অতিক্রম করে যথাক্রমে ৮৬.০৪ মিটার, ৮৫.৪৭ মিটার, ৮৪.৩৭ মিটার ও ৮৬.৫২ মিটার। ম্যাচ শেষে সোনার ছেলে নীরজ বলেন, ‘ এখনও আমি নিজের সেরা ফর্মে পৌঁছতে পারিনি। তবে এই সোনা আমাকে আমার লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।’

নীরজের এই সাফল্যে উদ্বেলিত গোটা দেশ। এই নিয়ে ম্যাচ শেষে নীরজ বলেন, ‘অনেক মানুষ আজ আমায় সমর্থন জানাতে গ্যালারিতে এসেছিলেন। তাঁদের আনন্দ দিতে পেরে আমি খুশি।’

12 months ago


Virat: 'বিরাটকে কেন গম্ভীর দেখাচ্ছে?' স্ত্রী অনুষ্কার সঙ্গে ছবি দিতেই প্রশ্ন নেটিজেনদের

গৌতম গম্ভীর ও বিরাট কোহলি (Virat Kohli) এই দুইয়ের বিতর্ক এখন সমালোচনার কেন্দ্রবিন্দুতে। ২২ গজে বিরাটের আগ্রাসন এর আগেও দেখা গিয়েছে। কিন্তু এবারে তা যেন এক অন্য মাত্রায় পৌঁছে গিয়েছে। গৌতম গম্ভীরের সঙ্গে তুমুল বিতর্কের পরই বিরাটকে অনুষ্কার সঙ্গে দেখা যায় ধর্মীয় স্থানে। তখন নেট দুনিয়ায় এমনও শোনা যাচ্ছিল যে, 'মাথা ঠান্ডা রাখতেই কী তবে ভগবানের দুয়ারে বিরাট!' তবে এবারে বিরাটকে দেখা গেল স্ত্রী অনুষ্কার সঙ্গে নৈশভোজে যেতে। ছবিও শেয়ার করেছেন বিরাট। কিন্তু এতেও ফের প্রশ্ন নেটিজেনদের, 'বিরাটকে গম্ভীর কেন দেখাচ্ছে?'

প্রায় সারাক্ষণই বিরাটকে খোশমেজাজেই দেখা যায়। আবার তাঁর পাশে স্ত্রী ও কন্যা থাকলে তো কোনও কথাই নেই। খুশি তখন তাঁর মুখেই ফুটে ওঠে। রেস্তোরাঁয় খেতে গিয়েছেন তিনি আবার বাহুডোর রয়েছেন অনুষ্কাও, তবুও বিরাটের মুখে যেন নেই তাঁর সেই উজ্জ্বল হাসি। একান্তে স্ত্রীর সঙ্গে সময় কাটাতে গিয়েও মনে যেন নেই কোনও খুশি। কেমন যেন একটা চিন্তিত দেখাচ্ছে তাঁকে। এমনটাই মন্তব্য নেটিজেনদের।

View this post on Instagram

A post shared by Virat Kohli (@virat.kohli)

বিরাটের এমন 'চিন্তিত' মুখ দেখেই নেটিজেনরা মজা করেই মন্তব্য করেছেন, 'বিরাট আপনি আরেকটু হাসতেই পারতেন, নয়তো আপনাকে সবাই বলবে বিরাট এত গম্ভীর কেন?' কেউ আবার লিখেছেন, 'তাঁকে ১ কোটি জরিমানা দিতে হবে তো কী হয়েছে, ছবি শেয়ার করে ৭ কোটি উপার্জন করে নিলেন।'

one year ago
Dating: আইপিএলের ম্যাচ দেখতে মোহালি স্টেডিয়ামে পরিণীতি-রাঘব, লাজে রাঙা অভিনেত্রী

বলি পাড়ায় নতুন প্রেম নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে সেই কবেই। অভিনেত্রী পরিণীতি চোপড়া (Parineeti Chopra) এবং রাজনীতিক রাঘব চাড্ডার (Raghav Chadda) প্রেম নিয়েই এখন সরগরম নেট মাধ্যম। এবার সেই গুঞ্জনের আগুনেই নতুন করে ঘি দিলেন তাঁরা। একেবারে প্রকাশ্যে মুহূর্ত যাপন করতে দেখা গিয়েছে তাঁদের। বুধবার মোহালি স্টেডিয়ামে পাঞ্জাব কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্সদের মধ্যে আইপিএলের ম্যাচ ছিল। সেই ম্যাচেই আবারও ক্যামেরাবন্দী হয়েছেন দু'জনে।

স্টেডিয়ামে দেখা গিয়েছিল অভিনেত্রী পরিণীতি চোপড়া এবং রাঘব চাড্ডাকে। দু'জনেই পরেছিলেন কালো পোশাক। ইংরেজিতে যাকে বলে টুইনিং। গালভরা হাসিতে ক্যামেরাবন্দি হয়েছেন আমি আদমি দলের পাঞ্জাবের সাংসদ রাঘব। অন্যদিকে পরিণীতি যথারীতি লাজে রাঙা হয়ে ধরা দিয়েছেন ক্যামেরায়। পাশাপাশি দাঁড়িয়ে ম্যাচ দেখেছেন দু'জনে।

ম্যাচ দেখতে আসা দর্শকরা তাঁদের দেখে উল্লাসে ফেটে পড়েছিলেন। স্টেডিয়াম জুড়ে 'ভাবি' অর্থাৎ 'বৌদি বৌদি' চিৎকারে মুখে হাসি ফুটেছিল পরিণীতি রাঘবের চেহারায়। দর্শকদের দিকে তাকিয়ে হাত নেড়েছেন তারকারা। মন ভরে উপভোগ করেছেন ম্যাচ।

View this post on Instagram

A post shared by Arvind Kejriwal Fans (@arvindkejriwalaap.fc)

প্রসঙ্গত একাধিকবার নানা জায়গায় ক্যামেরাবন্দি হয়েছেন পরিণীতি এবং রাঘব। অভিনেত্রীর অনামিকায় নতুন আংটি নিয়েও কম গুঞ্জন হয়নি। ১৩ মে বাগদান সারতে পারেন দু'জনে, এমনই গুঞ্জন চারিদিকে। চলতি বছরের অক্টোবরেই সাত পাকে বাঁধা পড়তে পারেন তাঁরা। ইদানিং মাঝেমধ্যেই ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রার স্টুডিওর বাইরে দেখা গিয়েছে অভিনেত্রীকে। মনে করা হচ্ছে, বিয়ের তোড়জোড় শুরু করে দিয়েছেন তিনি।

one year ago