Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

খেলাধুলা

Final: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টসে জিতে বল করার সিদ্ধান্ত রোহিতের

ওভালে (Oval) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালে (Final) টস জিতে বল করছে ভারত। বুধবার লন্ডনে শুরু আইসিসি-র টেস্টের বিশ্ব সেরার লড়াই। প্রতিপক্ষ ভারত ও অস্ট্রেলিয়া। এদিন টস জিতে অস্ট্রেলিয়া প্রথম ব্যাট করতে পাঠানোর সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। অশ্বিনকে বাইরে রেখেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দল সাজালো ভারত। রোহিত জানিয়েছেন, চার পেসার নিয়েই মাঠে নামছেন। তিনি জানান, অশ্বিনকে বাইরে রাখার সিদ্ধান্ত কঠিন ছিল। ফলে, শামি-সিরাজ-উমেশের সঙ্গী শার্দুল ঠাকুর।

পিচের চরিত্রের উপরেই নির্ভর করছিল ওভালে অশ্বিনের প্রথম একাদশে থাকা। বিশেষজ্ঞদের মতে, সুবজ ওভালে চার পেসারের লোভ আর সামলাতে পারলেন না ভারত অধিনায়ক।

তবে অশ্বিনকে বাইরে রেখে দল সাজালেও, উইকেটে পিছনে ইশান কিশান নন, ভরতের উপরেই ভরসা করেছেন রোহিত শর্মা। বিশেষজ্ঞদের মতে, শার্দুল দলে থাকায় লোয়ার অর্ডারে একজন ব্যাটার পেয়ে গেলেন রোহিত। এখনও অবধি প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দিনের লাঞ্চ ব্রেকের আগে অস্ট্রেলিয়া ২ উইকেট হারিয়ে ৭৩ রান করেছে। অস্ট্রেলিয়ার পক্ষে ওয়ার্নার ৬০ বলে ৪৩ রান করে আউট হয়েছেন। উসমান ১০ বলে রান না করেই ঘরে ফেরেন। ব্যাট করছেন স্টিভ স্মিথ ও লাবুশনে। ওদিকে ভারতের পক্ষে ১টি করে উইকেট পেয়েছে সিরাজ ও শার্দুল ঠাকুর।

11 months ago
Cricket: প্রথম একাদশে এখনও ধোঁয়াশা, ঘাসের পিচে কি ভারত এক্সট্রা পেসারের দিকে ঝুকবে!

আর কোনও কথা নয়। এবার যুদ্ধ। বুধবার থেকে ইংল্যান্ডের (England) ওভালে বিশ্ব টেস্টের ফাইনালে মুখোমুখি হবে ভারত (India) ও অস্ট্রেলিয়া (Australia)। ম্যাচ শুরুর আগে নিজের প্রথম একাদশ নিয়ে ধোঁয়াশা রেখে দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পিচের চরিত্র দেখেই ঠিক হবে তাঁর প্রথম একাদশ। যে পরিমাণ ঘাস এখনও পিচের উপর আছে, তা দেখে জোরে বোলার খেলানোর দিকেই হয়তো ঝুঁকতে পারে ভারত। সেক্ষেত্রে শামি-সিরাজের সঙ্গে দলে আসতে পারেন শার্দুলও। রোহিতের দাবি, সবটাই নির্ভর করছে বুধবারের আবহাওয়ার উপরেই।

অনেক প্রাক্তনই এই ম্যাচে ভারতকে এগিয়ে রাখছেন। বিশেষ করে রিকি পন্টিং, গ্রেগ চ্যাপেলদের দাবি, ধারে ভারে ভারতের ব্যাটিং শক্তি অনেক এগিয়ে। অস্বীকার করার কোনও জায়গা নেই বিরাট কোহলি, শুভমন গিলদের ফর্ম এই ব্যাপারে কথা বলছে। ইংল্যান্ডের মাটিতে সবচেয়ে বেশি সময় কাটিয়ে এই ম্যাচ খেলবে চেতেশ্বর পূজারা। সুযোগের অপেক্ষায় রয়েছেন অজিঙ্কা রাহানে। তাঁর নেতৃত্বে ভারত শেষবার অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জিতেছে।

এই পরিস্থিতিতে রোহিত জানিয়েছেন, কম্বিনেশন ঠিক কী হবে, তা বুধবারের আবহাওয়া দেখেই ঠিক হবে। তবে যা ইঙ্গিত চার পেসার নিয়েই মাঠে নামতে পারে ভারত। কারণ, ওভালের বাইশগজের ঘাসের যা বহর, তাতে শামি-সিরাজদের উৎসাহ দিতে পারে।

11 months ago
Virat Kohli: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে অস্ট্রেলিয়াকে কি বার্তা বিরাটের!

অতীতে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার সিরিজ শুরুর আগে তৈরি হতো অশান্তির বাতাবরণ। কিন্তু বর্তমানে পরিস্থিতি বেশ কিছুটা পরিবর্তন হয়েছে। সম্প্রতি অস্ট্রেলিয়া নিয়ে মুখ খুলে একথায় বললেন বিরাট কোহলি।

একটি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে কোহলি বলেছেন, আগে ভারত-অস্ট্রেলিয়ার সিরিজের আগে অশান্তির আবহ থাকলেও এখন তা ধীরে ধীরে সমীহে পরিণত হয়েছে। এপ্রসঙ্গে তিনি বলেন, "প্রতিপক্ষ যে সমীহ করে সেটা আমরা দেখেই বুঝতে পারি।"

একইসঙ্গে কোহলির বক্তব্য়, আগে অস্ট্রেলিয়ার সঙ্গে ভারতের ম্য়াচ থাকলেই তা চিন্তার বিষয় হয়ে উঠত। কিন্তু সেই পরিস্থিতি থেকে বর্তমানে অনেকটাই স্বাভাবিক পরিস্থিতি তৈরি হয়েছে।

11 months ago


Dhoni: ধোনির ভক্ত, যুবকের কাণ্ড শুনলে অবাক হবেন!

বিয়ের কার্ডে এবার মহেন্দ্র সিং ধোনি। সেই কার্ড সামনে আসতেই ভাইরাল। দেশের প্রতিটি কোণেই মাহি ভক্তের শেষ নেই। তেমনই এক ধোনি ভক্ত ছত্তিশগড়ের দীপক। যাঁর বিয়ে এই মাসের সাত তারিখ। নিজের বিয়ের কার্ডে ধোনির ছবি দিয়ে থালা বলে সম্বোধনও করেছেন। পাত্রী গরিমাও এই কাছে সাহায্য করেছেন দীপককে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই বিয়ের কার্ড। রায়গড় জেলার বাসিন্দা এই দীপক।

সদ্য শেষ হওয়া আইপিএলেই দেখা গিয়েছে মহেন্দ্র সিং ধোনির ভক্তদের ঢল। কলকাতা থেকে আমেদাবাদ, সব মাঠই ভরে গিয়েছিল সরষে ফুলের মতো। ফাইনালের মঞ্চে দাঁড়িয়ে সবাইকে ধন্যবাদ দিয়েও আরও একটি বছর মাঠে থাকার কথাই জানিয়েছিলেন মাহি। তবে সবটাই তাঁর শরীর উপর নির্ভর করছে বলেও দাবি করেছিলেন।

এরমধ্যেই মুম্বইয়ে তাঁর হাঁটুতে সফল অস্ত্রোপচার হয়েছে। ভাল আছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। তারমধ্যেই ভাইরাল হল তাঁর ছবি দিয়ে ছাপানো বিয়ের কার্ড।

11 months ago
IPL: আইপিএল মানসিকতা ছাড়তে হবে, দলকে বার্তা অজি অধিনায়কের

৭ জুন থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। দুই দলই টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের জন্য মুখিয়ে। ২০২৩ মরশুমে টেবিলের সবথেকে উপরে শেষ করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স মনে করছেন, আইপিএলের মানসিকতা ছেড়ে এবার বেরিয়ে আসতে হবে। আরও বেশি নিজেদের দেশের জন্য প্রস্তুত হবে।

আন্তর্জাতিক ক্রিকেটে আইপিএলের দাপট নিয়েও প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। কামিন্স মনে করেন, এক দশক আগে থেকে আইপিএল ক্রিকেটকে বদলানো শুরু করেছে। ফ্র্যাঞ্চাইজি লিগের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ট্রেন্ট বোল্ট। তারও প্রশংসা করেছেন কামিন্স। তিনি মনে করেন, আইপিএলের দাপটে আন্তর্জাতিক সূচি পরিবর্তিত হচ্ছে। গত বছরেও কেকেআরের হয়ে নামেন প্যাট কামিন্স। এবার ছিলেন না তিনি।

কামিন্স চান, তাঁর সতীর্থরা ফ্র্যাঞ্চাইজি লিগের থেকে দেশে খেলার বিষয়ে বেশি গুরুত্ব দিন। যদিও কামিন্স মনে করেন, আইপিএলের লোভনীয় প্রস্তাব ফেরানোও সম্ভব নয়। তবে দেশের জন্য বিশ্বকাপ জয়, বা বড় সিরিজ জয়কে গুরুত্ব দিতে চান কামিন্স।

11 months ago


Ruturaj Gaikwad: বান্ধবীর সঙ্গে গাঁটছড়া বাঁধলেন সিএসকে তারকা রুতুরাজ

জীবনের নতুন ইনিংস শুরু করলেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। বান্ধবী তথা ক্রিকেটার উৎকর্ষা পাওয়ারের সঙ্গে শনিবার সাত পাকে বাঁধা পড়লেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) এই ব্যাটার।

শনিবার মহাবালেশ্বরে রুতুরাজ এবং উৎকর্ষার চার হাত এক হয়েছে। ইতিমধ্যেই বিয়ের একাধিক ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এই ওপেনিং ব্যাটার। লিখেছেন, 'পিচ থেকে বিয়ের মণ্ডপ, পর্যন্ত আমাদের যাত্রা শুরু।'

সতীর্থর বিয়েতে আমন্ত্রিত ছিলেন শিবম দুবে, প্রশান্ত সোলাঙ্কির মতো একাধিক ক্রিকেটার। উপস্থিত না থাকলেও রুতুরাজকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন শিখর ধাওয়ান, শ্রেয়স আয়ার, রশিদ খান, উমরান মালিক, মাহিশ থিকসানা, বেঙ্কটেশ আয়ারেরা।

11 months ago
Messi: সোশ্যাল মিডিয়ায় বিদায় জানিয়ে ফুটবল রাজা মেসিকে বিদায় ক্লাব প্যারি সাঁজার

বিদায় মেসি (Lionel Messi)। আধুনিক ফুটবলের রাজকুমারকে সরকারি ভাবে গুডবাই করে দিল তাঁর ক্লাব প্যারি সাঁজা (PSG)। শনিবার শেষ ম্যাচ খেলেই মাঠ ছেড়েছিলেন লিও। সোশ্যাল মিডিয়ায় (Social Media) এক ভিডিও পোস্টে ক্লাবের তরফে জানানো হয়েছে, সাতবারের ব্যালন জয়ীকে ধন্যবাদ। এই কয়েক বছরে মেসি তাদের ঘরের ছেলে হয়ে উঠেছিল। মেসির জন্য চ্যাম্পিয়ন্স লিগ এবং লিগ ওয়ান খেতাব জয় বলেই জানিয়েছে ফরাসি এই ক্লাব।

সবাই ভেবেছিলেন নিজের সেরাটা দিয়েই প্যারিসকে বিদায় জানাবেন। কিন্তু ফরাসি ক্লাবের শেষ দিনে তিনি আটকে গেলেন। তিনি লিওনেল মেসি। লিগ জেতা হয়ে গিয়েছিল। তবু শেষ ম্যাচে হেরে শেষ হল তাঁর প্যারিসের শেষ রাত। লিগের শেষ ম্যাচে ক্লেরমের কাছে তিন-দুই গোলে হেরেই লিগ জয়ের উৎসব মঞ্চে উঠতে হল এমবাপে, নেইমারদের। আর একরাশ বিষন্নতা নিয়েই মাঠ ছাড়লেন লিওনেল মেসি।

এই ম্যাচ ছিল মেসির পাশাপাশি সার্জিও রামোসেরও শেষ ম্যাচ। তাই উৎসবের আবহে শুরু হয়েছিল। পরিবার নিয়ে প্যারিসকে শেষ বিদায় জানাতে মাঠে নেমেছিলেন লিও। তবে এই ম্যাচে আরও একজনও জায়গা করে নেনে তিনি সার্জিও রিকো। যিনি ফরাসি এই ক্লাবের হয়ে একটি ম্যাচও খেলেননি। কিন্তু দুর্ঘটনায় জখম রিকো এখন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। তাই তাঁর জন্য এই ম্যাচে মাঠে নেমেছিলেন সাঁজার ফুটবলাররা।

পিছিয়ে থেকে শুরু। তারপর আবার ম্যাচে ফিরে আসা। সবকিছুই হল। কিন্তু মেসি যেন আনমনা। দ্য লাস্ট ইভনিং আ প্যারিস। বর্ষা আসার আগেই মেসি চলে যাচ্ছেন। আরও যেন মন ভার কবিতার এই শহরের। কারণ সবুজ গালিচায় কে চালাবেন ওই সূক্ষ্ম কলম। যার থেকে তৈরি হবে ফুটবলের নানা ছড়া এবং ছন্দ।

11 months ago
Jersey: নতুন জার্সিতে ভারতীয় ক্রিকেট দল, প্রকাশে এল ভিডিও

আর মাত্র কয়েকদিন বাকি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট চ্যাম্পিয়নশিপ (Test Championship) ফাইনালে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তার আগে অ্যাডিডাসের (Adidas) নতুন জার্সিতে দেখা গেল টিম ইন্ডিয়াকে (India)। অ্যাডিডাসের সাইটে টিম ইন্ডিয়ার নতুন জার্সি দেখা গিয়েছে। সেই প্রমোশনাল ভিডিয়ো পোস্ট করেছে বিসিসিআইও।  

ভিডিয়োতে আছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ারা। বিরাট ও রোহিতকে ওয়ানডে ও টেস্ট জার্সি, দুটি পরেই দেখা গিয়েছে। আছেন শুভমান গিল, মেয়েদের টিমের অধিনায়ক হরমনপ্রীত কাউর ও স্মৃতি মান্ধানা। আগামী ৭ জুন থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামছে ভারত। 

আইপিএল চলাকালীন টিম ইন্ডিয়ার জার্সি পরে দেখা যায় কিছু ক্রিকেটারকে। এখনও আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি এই জার্সির।

11 months ago


Cricket: সদ্য শেষ আইপিএল, ক্রিকেটারদের ১ মাস ছুটি দিলো বোর্ড

সদ্য শেষ হল আইপিএল (IPL)। এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (Test Championship) ফাইনাল। টানা খেলা চলছে, বিশ্রামই পাচ্ছেন না ভারতীয় দলের (Indian Team) ক্রিকেটাররা। তবে, কোহলি, রোহিত শর্মাদের জন্য একটাই স্বস্তির খবর যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর ছুটি কাটানোর সুযোগ পাচ্ছেন তাঁরা। ১১ জুনের পর থেকে টানা একমাস ছুটি ভারতীয় দলের। তারপর আগামী কয়েকমাস আবার টানা খেলতে হবে।

বিসিসিআই-এর তরফে ভারতীয় দলের যে সূচি, তাতে জানা গিয়েছে, টেস্ট বিশ্বকাপের ফাইনাল শেষ হচ্ছে ১১ জুন। তারপর জুলাইয়ের মাঝামাঝি পর্যন্ত কোনও খেলা নেই। একমাসের অবসর পাবে ভারতীয় দল। ১২ জুলাই আবার ওয়েস্ট ইন্ডিজ সফর। সেখানে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত।

অগস্টে আবার রয়েছে এশিয়া কাপ। তারপর ৫ অক্টোবর থেকে শুরু হবে এক দিনের বিশ্বকাপ। এরপর দক্ষিণ আফ্রিকা সফর। অর্থাৎ জানুয়ারি পর্যন্ত পর পর ম্যাচ রয়েছে ভারতীয় দলের।

11 months ago
Messi: কেবল সময়ের অপেক্ষা, পিএসজির হাত ছাড়ছেন মেসি, জানিয়ে দিলেন কোচ

এই মরশুমেই শেষ। ফরাসি ক্লাব প্যারিস সাঁ জাঁ ছাড়ছেন লিওনেল মেসি। বৃহস্পতিবার একথা জানিয়ে দিলেন ক্লাবের কোচ ক্রিস্টোফ গালতিয়ে। প্যারিস ছাড়লেও মেসি কোন ক্লাবে যাচ্ছেন, তা জানা যায়নি।

বৃহস্পতিবার পিএসজির কোচ গালতিয়ে জানিয়েছেন, "ফুটবল ইতিহাসে সেরা খেলোয়াড়কে কোচিং করানোর অভিজ্ঞতা পেয়েছি। শনিবার ঘরের মাঠে ক্লেমন্টের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবেন।"  মে মাসের শুরুতেই পিএসজি ছাড়ার কথা প্রথম প্রকাশ্যে আসে। পিএসজি-কে এই সিদ্ধান্ত জানান  মেসির বাবা। সৌদি আরবের আল হিলাল ও মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি মেসিকে নিতে আগ্রহী। তালিকায় রয়েছে মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনাও।

২০২০ সালে বার্সা ছাড়়েন লিওনেল মেসি। ২ বছরের চুক্তি ছিল তাঁর। প্রথম মরশুম ভাল কাটলেও দ্বিতীয় মরশুম থেকে সমস্যা হচ্ছিল। পিএসজি সমর্থকদের বিদ্রুপ সহ্য করতে হয়। বিশ্বকাপ জয়ের পর সেই বিদ্রুপ আরও বাড়ে। এরই মধ্যে ক্লাবকে না জানিয়ে সৌদি আরবে যাওয়া নিয়ে মেসিকে নির্বাসিত করে পিএসজি।

11 months ago


Dhoni: সফল হাঁটুর অস্ত্রোপচার, দু-দিন হাসপাতালে কাটিয়ে ছাড় পাবেন মাহি

সফল হয়েছে ভারতীয় ক্রিকেট (Indian Cricket) দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) হাঁটুর অস্ত্রোপচার। সূত্রের খবর, আপাতত ভাল আছেন তিনি। চেন্নাইয়ের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার রেশ কাটতে না কাটতেই মুম্বইয়ের (Mumbai) কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে হাঁটুর অস্ত্রোপচার করালেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

বৃহস্পতিবার সকালেই সাফল্যের সঙ্গে ধোনির হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের সিইও কাসি বিশ্বনাথন। ধোনি সুস্থ রয়েছেন এবং দিন দুই হাসপাতালে কাটিয়ে ছাড়া পেয়ে যাবেন বলেও জানা গিয়েছে।

চলতি মরশুমের আইপিএল চলাকালীন মাহির বাঁ হাঁটুতে চোট লাগে। সেই চোট নিয়েই মাঠে নেমেছিলেন তিনি। আইপিএল শেষ হতেই বুধবার হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছিলেন ধোনি। চিকিৎসকেরা দেরি না করে দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। সেই মতো বৃহস্পতিবার অস্ত্রোপচার হয় তাঁর।

11 months ago
Ruturaj: বিয়ে করছেন সিএসকে তারকা রুতুরাজ, পাত্রী কে জানেন!

বিয়ে করছেন চেন্নাই সুপার কিংসের (CSK) তারকা ক্রিকেটার রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। ৩ জুন বান্ধবী উৎকর্ষা পওয়ারের (Utkarsha Power) সঙ্গে সাত পাকে বাঁধা পড়বেন তিনি। সম্প্রতি, আইপিএল ফাইনালে স্টেডিয়ামে রুতুরাজের হয়ে, চেন্নাইয়ের হয়ে গলা ফাটাতে দেখা গিয়েছে তাঁকে। ম্যাচের পর সাজঘরে ধোনি ও রুতুরাজের সঙ্গে ছবি তুলতেও দেখা গিয়েছে উৎকর্ষাকে। সেসব ছবি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। কিন্তু কে এই উৎকর্ষা? জানা গিয়েছে, রুতুরাজের হবু স্ত্রীও নাকি ক্রিকেটার।

১৯৯৮ সালের ১৩ অক্টোবর জন্ম উৎকর্ষার। মহারাষ্ট্রের হয়ে ক্রিকেট খেলতেন। অলরাউন্ডার ছিলেন। দেড় বছর আগে শেষবার রাজ্যের হয়ে খেলেছেন তিনি। ২০২১ সালে মহিলাদের একদিনের ট্রফিতে তিনি পঞ্জাবের বিরুদ্ধে খেলেছিলেন। এখন ক্রিকেট ছেড়ে পুনের একটি বেসরকারি সংস্থায় পড়াশোনা করছেন তিনি।

11 months ago
Mohun Bagan: বৃহস্পতিবার থেকেই এটিকে মোহনবাগানের নাম বদলে মোহনবাগান সুপারজায়ান্ট

আজ অর্থাৎ ১লা জুন বৃহস্পতিবার থেকে নতুন নামে মোহনবাগান (Mohun Bagan)। এটিকের (ATK) পরিবর্তে এদিন থেকে সবুজ মেরুনের নতুন নাম হল মোহনবাগান সুপার জায়ান্টস। মোহনবাগানের বোর্ড সদস্যদের বৈঠকে এই সিদ্ধান্ত নেন বাগান সমর্থকেরা। গত ১৮ মার্চ নতুন নামের ঘোষণা করেছিলেন টিম মালিক সঞ্জীব গোয়েঙ্কা। এরপর সুপার কাপেও এটিকে মোহনবাগান নাম নিয়েই খেলেছে দল। ৭৫ দিনের মাথায় এবার নতুন নামে সবুজ-মেরুন।

এই শতাব্দী প্রাচীন ক্লাবের নাম পরিবর্তন মার্টিনেজ আসার আগেই। উল্লেখ্য, আগামী ৪ জুলাই মোহনবাগানে আসবেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ইতিমধ্যেই ক্লাবের জন্য সই করা বল ও জার্সি পাঠিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার।

11 months ago


Dhoni: আইপিএল জিতেই হাঁটুর চিকিৎসা ধোনির! হতে পারে অস্ত্রোপচার

অবসর যে নিচ্ছেন না সেটা আগেই জানিয়েছিল চেন্নাই (CSK) অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MSD)। পঞ্চমবার আইপিএল জিতে মাঠে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তারপরেও মনে করা হচ্ছে, আগামী বছর চেন্নাই দলে বদলে যেতে পারে তাঁর ভূমিকা। কারণ, আগামী কয়েকদিনের মধ্যেই হাঁটুতে অস্ত্রোপচার করতে পারেন ধোনি। অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাঁকে কতদিনের বিশ্রামের কথা বলবেন, মূলত তার উপরেই নির্ভর করছে ধোনির মাঠে ফেরা। যদিও ধোনি নিজে দাবি করেছেন, তাঁর হাতে এখনও আট থেকে নয় মাস সময় আছে। তবুও, আগামী বছর মাঠ না ডাগআউট, কোথায় থাকবেন ধোনি, সেই আগ্রহ এখন থেকেই তৈরি হল।

হাঁটুর ব্যথা নিয়ে এই মরশুমে পুরো আইপিএল খেলছেন ধোনি। একবারের জন্য বুঝতে দেন চোটের কথা। তাঁর ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন উঠলেও, বারবার তা সুকৌশলে এড়িয়েছেন ধোনি। তবে ফাইনালের দিন সবাইকে চমকে দিয়ে হঠাৎ করেই চার নম্বরে ব্যাট করতে মাঠে নেমেছিলেন তিনি। আমেদাবাদের ৭৫ হাজার দর্শক কার্যত স্তম্ভিত হয়ে গিয়েছিলেন। শূন্য করলেও, দল চ্যাম্পিয়ন হয়েছে।

ধোনির সংস্থা থেকেই দাবি করা হয়েছে, আর নয়। এবার সত্যিই হাঁটুর চিকিৎসা করাবেন ধোনি। সবকিছু ঠিক থাকলে আগামী মাসেই মুম্বইয়ে হতে পারে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার। তারপরেই ঠিক হবে মাঠ না মাঠের বাইরে কোথায় দেখা যাবে ধোনিকে।

11 months ago
IPL Final: বিরিয়ানি থেকে কন্ডোম, আইপিএল ফাইনালে অবাক করা বিক্রির তালিকা

বৃষ্টির জন্য রবিরার ভেস্তে গিয়েছিল আইপিএল-এর ফাইনাল ম্যাচ (IPL Final Match)। ফলে সোমবার গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও চেন্নাই সুপার কিং-এর (Chennai Super King) খেলা দেখতে মুখিয়ে বসেছিলেন ক্রিকেটপ্রেমীরা। এরপর অবশেষে সোমবার ধোনি ও পান্ডিয়ার খেলা দেখতে পারলেন ভারতবাসী। কিন্তু এই খেলা দেখার মধ্যেই আরও এক কাণ্ড ঘটে গেল, যা নিয়ে তোলপাড় নেটপাড়া। সোমবার ম্যাচ চলাকালীন খাবার সরবরাহকারী সংস্থা সুইগি এমন এক মজাদার টুইট করেছে, যা এখন সমাজমাধ্যমে ভাইরাল। 'সুইগি' থেকে জানানো হয়েছে, ম্যাচের দিন যেমন বিক্রি হয়েছে বিরিয়ানি (Biryani), তেমনি দেদার বিক্রি হয়েছে কন্ডোম। ফলে সমাজমাধ্যমে ঠাট্টা-মশকরা করে নেটিজেনরা বলছেন, 'প্রকৃতপক্ষে কে জিতল ধোনি না বিরিয়ানি?'

সোমবার ম্যাচ চলাকালীন সুইগি টুইট করে জানিয়েছে, 'এই মরশুমে সবথেকে বেশি অর্ডার করা খাবারের মধ্যে ট্রফি জিতেছে বিরিয়ানি। প্রতি মিনিটে ২১২ টি প্লেট অর্ডার করা হয়েছে বিরিয়ানি। মোট ১২ মিলিয়নের মতো বিরিয়ানি প্লেটের অর্ডার এসেছে।' আবার সুইগি থেকে আরও একটি টুইট করা হয়েছে, যেখানে লেখা রয়েছে, '২৪২৩ টি কন্ডোম সুইগির মাধ্যমে ডেলিভার করা হয়েছে। মনে হচ্ছে, আজকের এই ২২ জন খেলোয়াড় ছাড়াও আরও অনেক খেলোয়াড় রয়েছে।' আর এই টুইট নেটাগরিকদের নজরে আসতেই ঠাট্টা-মশকরায় মেতেছে নেটিজেনরা।

11 months ago