HEADLINES
Kunal Ghosh: ফের সুদীপ প্রসঙ্গে বিস্ফোরক কুণাল, কুণালকে সমর্থন তাপসের      Accident: সরকারি বাসের ধাক্কায় মৃত্য়ু সাইকেল আরোহীর, চাঞ্চল্য় চাঁচলের জাতীয় সড়কে      PM Modi: বাংলাকে আত্মনির্ভর করে তোলার অঙ্গীকার প্রধানমন্ত্রীর, কৃষ্ণনগরে সরকারি প্রকল্পের উদ্বোধন-শিলান্যাসে মোদী      Weather: বইবে ঝোড়ো হাওয়া, বজ্রবিদুৎ সহ বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ! জানাল হাওয়া অফিস      Modi: কৃষ্ণনগরে ভাষণ শুরু করেই ক্ষমা প্রার্থানা প্রধানমন্ত্রীর, তৃণমূলকে তীব্র তুলধনা...      Ration Scam: রেশন দুর্নীতির দ্বিতীয় চার্জশিটে শঙ্কর আঢ্য ও তাঁর পরিবারের নাম      Narendra Modi: ভোটপ্রচারে কৃষ্ণনগরে প্রধানমন্ত্রী, সভাস্থল ঘিরে কড়া নিরাপত্তা      Kunal Ghosh: শনিবার ব্রিগেড নিয়ে পথে কুণাল     
Home  / state / Mamata set the time of BJPs farewell to the tune of rhyme

 Mamata: 'এক দুই তিন, এবার বিদায় দিন,' ছড়ার সুরে বিজেপির বিদায়ের সময় বেঁধে দিলেন মমতা

Mamata: 'এক দুই তিন, এবার বিদায় দিন,' ছড়ার সুরে বিজেপির বিদায়ের সময় বেঁধে দিলেন মমতা
 শেষ আপডেট :   2023-11-23 19:42:34

এক দুই তিন, এবার বিদায় দিন। ছড়ার সুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায় মোদী সরকারের বিদায় ঘণ্টা। নেতাজি ইন্ডোয় স্টেডিয়ামের সভা থেকে কড়া ভাষায় বিজেপি তথা মোদী সরকারকে তুলোধনা করেছেন তৃণমূল নেত্রী। তিনি দাবি করেন, তিন মাস পরেই নির্বাচন ঘোষণা হবে। এরপরেই ছড়া কাটেন বাংলার শাসক দলের সুপ্রিমো।

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর খোঁচা, তিন মাস যাঁদের আয়ু ভয়ে ঠকঠক করে কাঁপছে। এত ভিতুর দল আমি দেখিনি। কেন্দ্রের বিজেপি তথা মোদী সরকারকে বিঁধতে গিয়ে তাঁর মুখে I.N.D.I.A জোটের প্রসঙ্গ। তাঁর মন্তব্য, বিরোধী জোটের নাম আমি দিলাম ইন্ডিয়া। যেহেতু দেশের নাম ইন্ডিয়া, তাই ফরম্যাট করে নামটা দিলাম। আর পরের দিন থেকেই ইন্ডিয়ার নাম বদলে ভারত। কনস্টিটিউশন অফ ইন্ডিয়াকে বদলাবেন কী করে মোদীবাবু, প্রশ্নের সুরে কটাক্ষ তৃণমূল নেত্রীর। মোদী সরকারের উদ্দেশে আক্রমণের সুর বৃহস্পতিবার বরাবর চড়া ছিল তাঁর। হিটলার নেই, কিন্তু নতুন জমিদারি চলে এসেছে, তাঁরা নাকি চা বেচতেন। মোদী-শাহকে জগাই-মাধাই কটাক্ষের সুরে বিঁধে আরএসএস-র উদ্দেশে তাঁর আবেদন, এই দুজনকে সমর্থন দেবেন না। আপনাদের বিরুদ্ধে আমার কিছু বলার নেই।

ওয়াকিবহাল মহলের মত, নেতাজি ইন্ডোর থেকে আরএসএস ভালো, কিন্তু মোদী-শাহ খারাপ কার্যত এই বার্তা পাঠান মুখ্যমন্ত্রী। দেশে বেকারত্ব বেড়েছে দাবি করে মুখ্যমন্ত্রীর মন্তব্য, বাংলায় বেকারত্ব কমেছে। নেতাজি ইন্ডোরের সভা থেকে কেন্দ্রীয় প্রকল্পে টাকা আটকে রাখার প্রসঙ্গকে হাতিয়ার করেন বাংলার মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, বাংলার বাড়ির যোজনা প্রকল্পে রাজ্য থেকে ৪০ শতাংশ টাকা দেওয়া হয়। গ্রামীণ সড়কেও রাজ্যের টাকা আর একশো দিনে টাকা দেবে না। তারপরেও আমরা একশো দিনে বেশি কাজ করিয়েছি, এভাবেই সুর চড়িয়েছেন তৃণমূল নেত্রী। রামমন্দির নির্মাণ প্রসঙ্গেও মোদী সরকারকে আক্রমণ মমতার। তারাপীঠ মন্দির, দক্ষিণেশ্বর মন্দির স্কাই ওয়াক আমরা সরকারি টাকায় করেছি। আর জনগণের টাকায় একটা মন্দির করে ভাবছে ইতিহাস তৈরি করলে, খোঁচা মুখ্যমন্ত্রীর।

মমতা বন্দ্যোপাধ্যায় গরু এবং কয়লা পাচার প্রসঙ্গেও কেন্দ্রীয় সংস্থা এবং বিজেপিকে কাঠগড়ায় তোলেন। কয়লা ধুলেও যাবে না ময়লা মন্তব্য করে তাঁর কটাক্ষ, কোল ইন্ডিয়া, কয়লা মন্ত্রক কাদের অধীনস্থ। উত্তরপ্রদেশ, বিহার, রাজস্থান দিয়ে যখন গরুর গাড়ি আসে, তখন তোমরা টাকা খাও না লেবেনচুস খাও। শমীক ভট্টাচার্যের মত, রাজ্য পুলিস-বিএসএফ-এর যৌথ উদ্যোগ এবং সাধারণ মানুষের সচেতনতা পারবে গরু পাচার রুখতে। বিজেপি সরকারের আর তিন মাস আয়ু, মমতার এই দাবিকে কটাক্ষের সুরে বিঁধেছেন শমীক ভট্টাচার্য। তাঁর মন্তব্য, একটু অপেক্ষা করে যান, এত উত্তেজনার কী দরকার।

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

Kunal Ghosh: ফের সুদীপ প্রসঙ্গে বিস্ফোরক কুণাল, কুণালকে সমর্থন তাপসের
Accident: সরকারি বাসের ধাক্কায় মৃত্য়ু সাইকেল আরোহীর, চাঞ্চল্য় চাঁচলের জাতীয় সড়কে
PM Modi: বাংলাকে আত্মনির্ভর করে তোলার অঙ্গীকার প্রধানমন্ত্রীর, কৃষ্ণনগরে সরকারি প্রকল্পের উদ্বোধন-শিলান্যাসে মোদী
Load More


Related News
 Accident: সরকারি বাসের ধাক্কায় মৃত্য়ু সাইকেল আরোহীর, চাঞ্চল্য় চাঁচলের জাতীয় সড়কে
2 hours ago
 Weather: বইবে ঝোড়ো হাওয়া, বজ্রবিদুৎ সহ বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ! জানাল হাওয়া অফিস
5 hours ago
 Modi: কৃষ্ণনগরে ভাষণ শুরু করেই ক্ষমা প্রার্থানা প্রধানমন্ত্রীর, তৃণমূলকে তীব্র তুলধনা...
6 hours ago
 Narendra Modi: ভোটপ্রচারে কৃষ্ণনগরে প্রধানমন্ত্রী, সভাস্থল ঘিরে কড়া নিরাপত্তা
8 hours ago
 PM Modi: 'গরিবকে লুটেছেন, টাকা ফেরাতে হবে, কাউকে ছাড় নয়,' আরামবাগে বললেন মোদী
yesterday
 Sandeshkhali: শাহজাহানের 'রাজপাটে' নয়া নাম, সন্দেশখালির নিশানায় দিলীপ মল্লিক
yesterday
 Modi: 'রামমোহনের আত্মা সন্দেশখালির মহিলাদের দুর্দশায় কাঁদছে', আরামবাগ থেকে মমতাকে তোপ মোদীর
yesterday
 Weather: বসন্তে বৃষ্টির আভাস, ৩০-৪০ কিমিতে বইবে ঝোড়ো হাওয়া! ভিজতে চলেছে কোন কোন জেলা?
yesterday
 Modi: লোকসভা ভোটের দামামা বাজিয়ে রাজ্য়ে প্রধানমন্ত্রী, বাংলায় প্রার্থী ঘোষণা বিজেপির? জল্পনা
yesterday
 Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার আরও এক আইএসএফ নেত্রী...
yesterday