HEADLINES
Birbhum: ভিন্ন ধর্মের যুবকের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক! কাটা হল মহিলার চুল, গ্রামছাড়া স্বামী      Bhupatinagar: ভূপতিনগর বোমা বিস্ফোরণ মামলায় ধৃতদের জেল হেফাজতের নির্দেশ আদালতের      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Governor: রাজ্য়পালের উত্তরবঙ্গ সফর বাতিল, ভোটের আগের দিন কেন এই সিদ্ধান্ত?      Sheikh Shahjahan: 'সব জানে শাহজাহান, তিনি কিছুই জানেন না', ইডির জেরায় স্বীকারোক্তি স্ত্রী তসলিমার      Train Cancel: আজ থেকে বাতিল একগুচ্ছ লোকাল ট্রেন, সংক্ষিপ্ত করা হয়েছে বেশ কয়েকটি ট্রেনের রুট      Summer Vacation: লোকসভা ভোট সঙ্গে তীব্র তাপপ্রবাহ! রাজ্যের স্কুলগুলিতে এগোচ্ছে গরমের ছুটি      Snake: অপারেশন থিয়েটারে দেখা মিলল সাপের, সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে অপরিচ্ছন্নতার অভিযোগ চিকিৎসকের      Weather: তীব্র দহনে জ্বলছে দক্ষিণবঙ্গ! জারি তাপপ্রবাহের সতর্কবার্তা, নেই বৃষ্টির সম্ভাবনাও...     
Home  / sports / ATK Mohunbagans success in Winning ISL a big achievement for Kolkata football

 ATK: ভারত জয়, এটিকের বিদায়! শহরজুড়ে আজ চিংড়ির মরশুম

ATK: ভারত জয়, এটিকের বিদায়! শহরজুড়ে আজ চিংড়ির মরশুম
 শেষ আপডেট :   2023-03-19 12:36:33

প্রসূন গুপ্ত: অবশেষে আইএসএল (ISL) ট্রফি জয় করলো শতাব্দী প্রাচীন মোহনবাগান দল। থুড়ি এটিকে মোহনবাগান (Mohunbagan)। যদিও শনিবার রাতেই উল্লাসিত দলের কর্নধার সঞ্জীব গোয়েঙ্কা দলের এটিকে নামটিকে বিদায় দিলেন, এবার থেকে নতুন মোড়কে মোহনবাগান সুপার জায়েন্টস। কিন্তু সাহেবদের ১৯১১-তে পরাজিত করা মোহনবাগান সমর্থকরা চায়, স্বাধীনতার লড়াইয়ে প্রথম ক্রীড়া দল স্বনামেই বিরাজমান হোক।

আরব সাগরের তীরে কাজু আর ফেনির গন্ধে ম-ম করা অথবা চিরকালের বাঁধা না মানা বাঙালির রোমান্টিকতা খোঁজা গোয়া কিন্তু বঙ্গবাসীকে বেড়াতে যাওয়ার বোনাস দিল আইএসএল ট্রফি। পমফ্রেট ফ্রাইয়ে শনিবার রাতে উপস্থিত বাঙালি আনন্দ করতে পারেনি। মন পড়ে রয়েছে মানিকতলা বা মালদা বাজারের গলদা চিংড়ির দিকে। রবিবার বোধহয় ধর্মতলার নিউ মার্কেটে কুঁচো চিংড়িও পাওয়া যাবে না।

আজ টুটু বোস বা মন্ত্রী অরূপ রায়ের বাড়ির লাঞ্চের মেনু কী জানতে উৎসুক ঘটি-বাঙাল সবাই। আজ আর ঘটি বাঙালের ঝগড়া নেই। আমরা পারছি না তা বলে বাংলায় ট্রফি আসবে না তা মোটেই চাই না, বলেই ফেললেন বাঙাল মন্ত্রী ইস্টবেঙ্গলের গোড়া সমর্থক পার্থ ভৌমিক। দিলীপ ঘোষকে খুশি মনেই ট্রফি জয়ের শুভেচ্ছা জানাবেন কি গর্বিত কাঠ বাঙাল রূপা গাঙ্গুলি?

বহুদিন বাংলায় ট্রফি নেই। আজকাল আর আই লিগ, আইএফএ শিল্ড বা ডুরান্ড ইত্যাদি ট্রফির দিকে নজরই নেই কলকাতার দুই প্রধানের। এখন তো আর জ্যোতিষ গুহ বা ধীরেন দেরা ক্লাব চালান না বা ওই ঐতিহ্য রাখাও সম্ভব নয়। ওসব অতীত মূল্যহীন। এটা ফেল কড়ি মাখো তেলের যুগ। কোটি কোটি টাকা ঢালো দল গড়ো। কে বাঙাল কে ঘটি কিছু আসে যায় না। যদি এমন হয় যে, গোটা দলটিতেই অবাঙালি বা বিদেশী দরকার তো কোই পরোয়া নেহি। দলের নামের আগে বা পরে যদি স্পনসরের নাম বসাতে হয় তবে তাই সই।  হচ্ছেও তাই। আজকের বাজারে ট্রফি নিয়ে কেউ পাত্তা দেয় না। দুই দলের সুস্থ শত্রুতাটিও বিদায় নিয়েছে। টার্গেট একটিই আইএসএল ট্রফিতে কটা জয় জরুরী তাই ভাবো।

কিন্তু মালিকরা কি ভাবল তা নিয়ে কী আসে যায়। আজও দুই ক্লাবে খ্যাপা দর্শকের প্রাচুর্য, তারা জয় চায় ট্রফি চায়, তা ফাইনালে টাইব্রেকারে ৪-৩ হোক না কেন।

সেই জয়ই পেল মোহনবাগান। মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা রাতেই এসে গেল কর্মকর্তাদের কাছে। এল শুভেচ্ছা ইস্টবেঙ্গল সহ বিভিন্ন ক্লাব থেকে। শুভেচ্ছা তো চিরকালীন কিন্তু ওপার থেকে আসা উদ্বাস্তুদের একটা গর্বের জায়গা ছিল ইস্টবেঙ্গল, কিন্তু তার হতশ্রী অবস্থা দেখে ওপার থেকে আসা মানুষগুলো ভাবে কবে আর স্বনির্ভর হবো।

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

Birbhum: ভিন্ন ধর্মের যুবকের সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক! কাটা হল মহিলার চুল, গ্রামছাড়া স্বামী
Bhupatinagar: ভূপতিনগর বোমা বিস্ফোরণ মামলায় ধৃতদের জেল হেফাজতের নির্দেশ আদালতের
ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির
Load More


Related News
 Mohammed Shami: স্বপ্ন হল সত্যি! রাষ্ট্রপতির হাত থেকে অর্জুন পুরস্কারে সম্মানিত হলেন মহম্মদ শামি
3 months ago
 Ms Dhoni: পোষ্যকে আদর করছেন মাহি, মুহূর্তে ভাইরাল ভিডিও
5 months ago
 India: শেষ ওভারে রুদ্ধশ্বাস জয়, শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৬ রানে হারাল ভারত
5 months ago
 India: আফগানিস্তানের পর ভারত, ম্যাড-ম্যাক্স ঝড়ে তৃতীয় টি-টোয়েন্টিতে হার ভারতের
5 months ago
 India: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে দাপুটে জয় ভারতের, ম্যাচের সেরা জয়সওয়াল
5 months ago
 Virat: চোখে-মুখে কালশিটে দাগ, তবে মুখে হাসি, এ কি হাল বিরাট কোহলির!
5 months ago
 Rahul Dravid: আদ্যোপান্ত ভদ্রলোক দ্রাবিড়
5 months ago
 Hardik: হার্দিককে ১৫ কোটির প্রস্তাব! তবে কি গুজরাত ছেড়ে মুম্বইয়ে হার্দিক!
5 months ago
 Rinku: আইপিএলের পর ইন্টারন্যাশনালে, শেষ ওভারে ছয় মেরে রিঙ্কুর রংবাজিতে কুপোকাত অসিরা
5 months ago
 Series: বিশ্বকাপের পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ, দলে সুযোগ পাচ্ছেন কারা!
5 months ago