HEADLINES
PM Modi: 'গরিবকে লুটেছেন, টাকা ফেরাতে হবে, কাউকে ছাড় নয়,' আরামবাগে বললেন মোদী      Sandeshkhali: শাহজাহানের 'রাজপাটে' নয়া নাম, সন্দেশখালির নিশানায় দিলীপ মল্লিক      Modi: 'রামমোহনের আত্মা সন্দেশখালির মহিলাদের দুর্দশায় কাঁদছে', আরামবাগ থেকে মমতাকে তোপ মোদীর      Price Hike: ফের বাড়ল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম, জেনে নিন নতুন দাম কত?      ED: নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রসন্ন রায়-এর ইডি হেফাজত, স্বাস্থ্য পরীক্ষার পর সিজিওতে প্রসন্ন      Weather: বসন্তে বৃষ্টির আভাস, ৩০-৪০ কিমিতে বইবে ঝোড়ো হাওয়া! ভিজতে চলেছে কোন কোন জেলা?      Modi: লোকসভা ভোটের দামামা বাজিয়ে রাজ্য়ে প্রধানমন্ত্রী, বাংলায় প্রার্থী ঘোষণা বিজেপির? জল্পনা      Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডে গ্রেফতার আরও এক আইএসএফ নেত্রী...      Controversy: কুণাল সুদীপ বিতর্ক ?     
Home  / national / Passengers in crisis to return from Odisha due to money pressure

 Express: টাকার চাপে উড়িষ্যা থেকে ফিরতে সংকটে যাত্রীরা!

Express: টাকার চাপে উড়িষ্যা থেকে ফিরতে সংকটে যাত্রীরা!
 শেষ আপডেট :   2023-06-07 12:14:53

প্রসূন গুপ্তঃ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার পরে ওই ট্রেনের নিহত ও আহত যাত্রীদের সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে প্রশাসনকে। তেমনই পুরী বা উড়িষ্যার অন্য প্রান্তের ভ্রমণকারীরাও মহা সংকটে। আসলে যে কোনও দুর্ঘটনার পরে একদল মানুষ লুঠপাঠে নামে, তা সে যেখানেই হোক না কেন। ব্যতিক্রম নয় উড়িষ্যাও। প্রশাসনিক দিক থেকে কোনও কালেই উড়িষ্যা তেমন সুনাম অর্জন করতে পারে নি। যদিও সিবিআই রেল দুর্ঘটনার তদন্তে নেমেই জানিয়েছে, এটির সঙ্গে অন্তর্ঘাতের সম্ভাবনা রয়েছে। প্রশ্ন থাকে, অন্তর্ঘাত যদি হয়েই থাকে তবে প্রাথমিক ভাবে ধরে নেওয়া যায় যে স্থানীয় মানুষ বিশেষ করে রেলের সিগন্যাল ম্যান জড়িত রয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছুটা দায়িত্ব নিয়ে নিয়েছেন উদ্ধার কাজে। মঙ্গলবার তিনি আচমকাই উপস্থিত হয়েছিলেন কটকে। গিয়েছিলেন হাসপাতালেও। এবারে তাঁর ফর্মুলার রেড লাইট নিয়ে বেশ কিছুটা একমত কেন্দ্রের অনেকেই। কাজেই ভাবার বিষয়। অন্যদিকে, মমতা অনেক আহতকে রাজ্যে ফিরিয়ে নিয়ে যাচ্ছেন। এবারে প্রশ্ন উঠেছে, পুরী বা উড়িষ্যার অন্য প্রান্তে এমন অনেকেই রয়েছে যাঁরা বাড়ি ফিরতে পারছেন না টাকার অভাবে। ট্রেন নেই, কাজেই ভরসা করতে হচ্ছে উড়িষ্যা পরিবহনের উপর। এখানেই এক প্রকার চাপ দিয়ে দিয়ে টাকা তুলছে ওই বাসগুলি। যেখানে ভাড়া ১০০০ -১২০০ টাকা, সেখানে কলকাতায় আসার জন্য দর দেওয়া হচ্ছে তিন থেকে সাড়ে সাত হাজার টাকা। অনেকেই বাসে জায়গা না পেয়ে হোটেলে ফিরত যাচ্ছে, কিন্তু এবারে হোটেলওয়ালারাও দর বাড়িয়ে দিচ্ছে। অসহায় অবস্থা। প্রশাসনের কানে যেতে তারা কিছুটা তৎপর হয়েছে। পরিবহনের ইন্সপেক্টররা বার্তা দিয়েছে অতিরিক্ত ভাড়া নিলে ২৫ হাজার টাকা অবধি জরিমানা হতে পারে। করোনাকালে এমনটিই হয়েছিল। এই ধরনের কুকীর্তি গ্রহণযোগ্য নয়, কাজেই ফের শরণাপন্ন হতে হচ্ছে যাত্রীদের মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। বাংলার দিদি কি করেন সেটাই দেখার।

উল্লেখ্য, ভয়াবহ দুর্ঘটনার পাঁচ দিন পর বুধবার থেকে আবার চলবে করমণ্ডল এক্সপ্রেস। বুধবার বিকেল সওয়া তিনটে নাগাদ শালিমার থেকে ছাড়বে করমণ্ডল এক্সপ্রেস।

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

PM Modi: 'গরিবকে লুটেছেন, টাকা ফেরাতে হবে, কাউকে ছাড় নয়,' আরামবাগে বললেন মোদী
Sandeshkhali: শাহজাহানের 'রাজপাটে' নয়া নাম, সন্দেশখালির নিশানায় দিলীপ মল্লিক
Modi: 'রামমোহনের আত্মা সন্দেশখালির মহিলাদের দুর্দশায় কাঁদছে', আরামবাগ থেকে মমতাকে তোপ মোদীর
Load More


Related News
 Dev: ৮ ঘণ্টা পর জিজ্ঞাসাবাদ শেষে দিল্লির ইডি দফতর থেকে বেরোলেন দেব...
a week ago
 International Mother Language Day: এক বাঙালির গপ্পো
a week ago
 Delhi: সকাল ১১টা, দিল্লির ইডি দফতরে হাজিরা দেবের, তলব গরু পাচার মামলায়
a week ago
 BJP: দল ভেঙে বিজেপিতে
2 weeks ago
 Sonia: রাজ্যসভায় সনিয়া
2 weeks ago
 Suvendu: অমিতের ডাকে দিল্লিতে শুভেন্দু
4 weeks ago
 Champai Soren: জল্পনার অবসান, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদে শপথ চম্পাই সোরেনের
4 weeks ago
 Budget: সার্ভাইক্যাল ক্যান্সারের টিকা মেয়েদের, বাজেটে ঘোষণা নির্মলার
4 weeks ago
 Hemant Soren: ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে হেমন্ত সোরেন
4 weeks ago
 Budget 2024: বাজেটে হতাশ মধ্যবিত্তরা! অপরিবর্তিত আয়কর, কেন? ব্যাখ্যা দিলেন নির্মলা
4 weeks ago