HEADLINES
Dev: ৮ ঘণ্টা পর জিজ্ঞাসাবাদ শেষে দিল্লির ইডি দফতর থেকে বেরোলেন দেব...      HC: জেলে ১ বছর ৭ মাস! পার্থ চট্টোপাধ্যায়ের বিচারপ্রক্রিয়া কবে শুরু হবে? ইডির কাছে রিপোর্ট তলব হাইকোর্টের      Murshidabad: লোকসভার দিন ঘোষণার আগেই উত্তপ্ত মুর্শিদাবাদের রানিনগর, মৃত্যু ১ কংগ্রেস কর্মীর      Sandeshkhali: শাহজাহানের অনুপস্থিতেও চলছে হুমকি! রাতের ঘুম উড়েছে সন্দেশখালিবাসীর      Fraud: এটিএম থেকে টাকা তছরূপের অভিযোগ, ধৃত ২ অভিযুক্ত, উদ্ধার নগদ অর্থ      International Mother Language Day: এক বাঙালির গপ্পো      Delhi: সকাল ১১টা, দিল্লির ইডি দফতরে হাজিরা দেবের, তলব গরু পাচার মামলায়      Weather: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস আজও, বৃষ্টিতে ভাসবে কোন কোন জেলা?      ED: হাজার কোটির সাইবার প্রতারণার অভিযোগে শহরের একাধিক জায়গায় ইডির তল্লাশি     
Home  / kolkata / ed raids on minister of forests of west bengal jyotipriya mallicks salt lake house

 ED: রেশন বণ্টন দুর্নীতিঃ জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডি হানা, তল্লাশি মন্ত্রীর আপ্ত সহায়কের ফ্ল্যাটেও

ED: রেশন বণ্টন দুর্নীতিঃ জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডি হানা, তল্লাশি মন্ত্রীর আপ্ত সহায়কের ফ্ল্যাটেও
 শেষ আপডেট :   2023-10-26 10:52:37

রেশন বণ্টন ‘দুর্নীতি’ (Ration Scam) মামলায় রাজ্যের বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডি (Enforcement Directorate) হানা। তল্লাশি চলেছে মন্ত্রীর আপ্ত সহায়কের বাড়িতেও। বৃহস্পতিবার সকালে সল্টলেকে সিজিও কমপ্লেক্স থেকে ইডি আধিকারিকরা তল্লাশি অভিযানে বের হন। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের সঙ্গে নিয়ে ইডি আধিকারিকদের একটি টিম সকাল সাড়ে ৬ টা নাগাদ গিয়ে পৌঁছয় সল্টলেকের বিসি ব্লকে। সেখানে পাশাপাশি দু’টি বাড়ি বিসি ২৪৪ এবং বিসি ২৪৫-এ তল্লাশি অভিযান চালান ইডি আধিকারিকরা। সূত্রের খবর, এর মধ্যে বিসি ২৪৪ জ্যোতিপ্রিয় মল্লিকের এবং বিসি ২৪৫ জ্যোতিপ্রিয় মল্লিকের দাদার। তল্লাশি চলার সময়ে দিনভর বাড়িতেই ছিলেন মন্ত্রী।

ইডি সূত্রে খবর, রেশন ‘দুর্নীতি’ মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পরেই নাম উঠে এসেছে জ্যোতিপ্রিয়ের। মন্ত্রীর বাড়ির পাশাপাশি সাতসকালে অভিযান চালানো হয়েছে মন্ত্রীর আপ্তসহায়ক অমিত দে-র নাগেরবাজারের দুটি ফ্ল্যাটেও।  একটি ফ্ল্যাট রয়েছে ভগবতী পার্ক এলাকায় এবং দ্বিতীয় ফ্ল্যাটটি রয়েছে স্বামী বিবেকানন্দ রোডে। যেগুলি বেশ কয়েকদিন ধরে তালা বন্ধ অবস্থাতেই ছিল বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে। ইডি সূত্রে দাবি, ফ্ল্যাটের মালিকানা কার, কবে ফ্ল্যাট কেনা হয়েছে, সেই টাকা কোথা থেকে এসেছিল সেই সমস্ত তথ্য জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। মন্ত্রীর আপ্তসহায়ক ফ্ল্যাটে নেই বলেই খবর।

পুজো মিটতেই জ্যোতিপ্রিয় মল্লিকের পৈতৃক বাড়ি, ফ্ল্যাট, তার দাদার বাড়ি থেকে শুরু করে আপ্তসহায়ক, হিসেবরক্ষকের বাড়িতেও ম্যারাথন তল্লাশি ইডি গোয়েন্দাদের। দীর্ঘক্ষণ তল্লাশির পর রাতের দিকে সমস্ত ঠিকানা থেকেই বেরিয়ে যান ইডি আধিকারিকরা। তাহলে কি রেশন দুর্নীতিতে এবার সামনে আসতে চলেছে কোনও বিস্ফোরক তথ্য? পরবর্তীকালে ইডি কী তথ্য আদালতের সামনে পেশ করে, এখন সেটাই দেখার অপেক্ষায়।

প্রসঙ্গত, আমফান থেকে করোনার সময়ে বারংবার রেশন দুর্নীতির অভিযোগ উঠেছিল প্রাক্তন খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে। সম্প্রতি এই কাণ্ডের তদন্তভার ইডির হাতে এলে একাধিক জায়গায় তল্লাশি চালানোর পর তারা গ্রেফতার করেন চালকল ব্যবসায়ী বাকিবুর রহমানকে। আর তাকে গ্রেফতারের পরই উঠে আসে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। বাকিবুর রহমানকে সরাসরি উত্তর না দিলেও জল্পনা বাড়িয়ে দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে জ্যোতিপ্রিয় মল্লিক এই প্রশ্নের উত্তরে জানিয়ে দেন, এরকম ঘৃণ্য রাজনীতির চক্রান্ত যারা করছে, চাকা ঘুরলে তাদের সঙ্গেও এরকম হতে পারে।

Live Tv | Calcutta News | লাইভ টিভি। ক্যালকাটা নিউজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Sharechat এবং Instagram পেজ








আরও পড়ুন :

Dev: ৮ ঘণ্টা পর জিজ্ঞাসাবাদ শেষে দিল্লির ইডি দফতর থেকে বেরোলেন দেব...
HC: জেলে ১ বছর ৭ মাস! পার্থ চট্টোপাধ্যায়ের বিচারপ্রক্রিয়া কবে শুরু হবে? ইডির কাছে রিপোর্ট তলব হাইকোর্টের
Murshidabad: লোকসভার দিন ঘোষণার আগেই উত্তপ্ত মুর্শিদাবাদের রানিনগর, মৃত্যু ১ কংগ্রেস কর্মীর
Load More


Related News
 HC: জেলে ১ বছর ৭ মাস! পার্থ চট্টোপাধ্যায়ের বিচারপ্রক্রিয়া কবে শুরু হবে? ইডির কাছে রিপোর্ট তলব হাইকোর্টের
4 hours ago
 ED: হাজার কোটির সাইবার প্রতারণার অভিযোগে শহরের একাধিক জায়গায় ইডির তল্লাশি
12 hours ago
 High Court: জেলে গর্ভবতী মহিলা বন্দিরা, রাজ্যের কাছে হাইকোর্টের রিপোর্ট তলব
yesterday
 ED: একযোগে ৩ জায়গায় ইডির অভিযান, ২ টি জুটমিল এবং মালিকের বাড়িতেও ইডি
yesterday
 Arrest: নিয়োগ দুর্নীতিকাণ্ডে ফের গ্রেফতার ‘মিডলম্যান’ প্রসন্ন রায়
2 days ago
 Aadhar card: আধার ইস্যুতে সপ্তমে তরজা, বিকল্প কার্ডের আশ্বাস মমতার, পাল্টা কটাক্ষ শুভেন্দু্র
2 days ago
 Sandeshkhali: সন্দেশখালিকাণ্ডে জনস্বার্থ মামলা, দ্রুত শুনানির আর্জি খারিজ হাইকোর্টের
2 days ago
 High Court: পাড়ায় সমাধানে দুর্নীতি স্পষ্ট! আদালতের প্রশ্নের উত্তরে সময় চাইল রাজ্য
2 days ago
 HS Exam: উচ্চমাধ্যমিকের দ্বিতীয় পরীক্ষার আগে শব্দবাজির তাণ্ডব! প্রতিবাদ করায় বেধড়ক মারধরের অভিযোগ
2 days ago
 TMC: ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে! পাড়া দখলকে কেন্দ্র করে বৌবাজারের ধুন্ধুমার
2 days ago