Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

রাজ্য

Jalpaiguri: হাসপাতালের শৌচাগারে উদ্ধার অজ্ঞাত ব্য়ক্তির ঝুলন্ত মৃতদেহ, নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

হাসপাতালের শৌচাগার থেকে উদ্ধার হল এক অজ্ঞাত ব্য়ক্তির ঝুলন্ত মৃতদেহ। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি সুপার হাসপাতালে। এখনও পর্যন্ত মৃত ওই ব্য়ক্তির কোনও পরিচয় পাওয়া যায়নি। তবে ঘটনাকে ঘিরে চাঞ্চল্য় ছড়িয়েছে গোটা হাসপাতাল চত্বরে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য় পাঠিয়েছে। 

জানা গিয়েছে, এদিন সকালে হাসপাতালের চারতলার শৌচাগারে এক ব্যক্তির ঝুলন্ত দেহ দেখতে পাওয়া যায়। এরপর খবর দেওয়া হয় পুলিসকে। ঘটনায় পুলিসের প্রাথমিক অনুমান, উদ্ধার হওয়া মৃত দেহটি তিন থেকে চার দিন ওখানেই ছিল। যদিও এখনও মৃত ব্যক্তির পরিচয় জানাতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। মৃত ব্যক্তি রোগী নাকি বহিরাগত তা নিয়ে ধোঁয়াশা তৈরী হয়েছে। হাসপাতালের ভিতরে এত নিরাপত্তারক্ষী, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মীদের চোখ এড়িয়ে এতবড় ঘটনা কীভাবে ঘটল? যা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

4 weeks ago
Sandeshkhali: শাহজাহানের বেআইনি সম্পত্তির হদিশ পেতে হদিশ পেতে ফের তলব স্ত্রী তসলিমাকে

ফের শেখ শাহজাহানের স্ত্রীকে তলব করল ইডি। গতকাল অর্থাৎ সোমবার সকাল থেকে রাত পর্যন্ত দফায় দফায় চলেছে তলব। আগামী বুধবার আবার সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহানের স্ত্রীকে সিজিও কমপ্লেক্সে হাজিরার পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, সম্পত্তি সংক্রান্ত বিষয়ে চলছে এই জিজ্ঞাসাবাদ। 

গতকাল, সোমবার সকাল ১০ নাগাদ শেখ শাহজাহানের স্ত্রী তসলিমা বিবি তাঁর আইনজীবিকে নিয়ে ইডি দফতরে হাজির হন। প্রায় ১১ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদের পর রাত ন'টা নাগাদ ইডির অফিস থেকে বেরিয়ে যান তিনি। তারপর একদিন যেতে না যেতেই আবারও তলব করা হয়েছে শাহজাহান স্ত্রী তসলিমা বিবিকে। ইডি সূত্রে খবর, শাহজাহানের ব্যবসার গোপন তথ্য জানতেই স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করছেন ইডি অফিসাররা। 

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় তল্লাশি করতে গিয়ে সন্দেশখালিতে আক্রান্ত হয় ইডি। সেই হামলা ঘটনার পর থেকে ৫৫ দিন বেপাত্তা ছিলেন তৃণমূল নেতা শেখ শাহাজাহান। তারপর গত ২৯ ফেব্রুয়ারি গ্রেফতার হয় তাঁকে গেফতার করা হয়। আদালতে হাজিরার নির্দেশও দেওয়া হয়েছিল শাহজাহানকে। তখন আদালতকে শাহজাহান জানিয়েছিলেন, স্ত্রীর অসুস্থতার জন্যই তিনি হাজিরা দিতে পারছেন না। সোমবার ইডির অফিসেই প্রথম প্রকাশ্যে এলেন শাহজাহানের স্ত্রী তসলিমা বিবি। 

4 weeks ago
Sandeshkhali: ইডির পর পুলিস! সন্দেশখালিতে দুষ্কৃতী হামলায় আহত এক পুলিসকর্মী

ফের উত্তপ্ত সন্দেশখালি। ইডির উপর হামলার পর এবার আক্রান্ত পুলিস। গতকাল অর্থাৎ সোমবার রাতে সন্দেশখালির শীতলিয়ার পুলিস ক্যাম্পে ঘটে দুষ্কৃতী হামলা। আর সেই হামলায় আক্রান্ত হন সন্দীপ সাহা নামে একজন পুলিসকর্মী। এই ঘটনায় সন্দেহভাজনভাবে তিন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিস। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। 

পুলিস সূত্রে খবর, সোমবার রাত ১১ টা নাগাদ সন্দেশখালির শীতলিয়া পুলিস ক্যাম্পে আচমকা হামলা চালায় কয়েকজন দুষ্কৃতী। অভিযোগ, ক্য়াম্পের পুলিস কর্মীদের উপর চড়াও হয়ে বেধড়ক মারধর করা হয়। তখনই আহত হন এক পুলিসকর্মী। এরপর তড়িঘড়ি আহত অবস্থায় প্রথমে তাঁকে খুলনা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর অবস্থার অবনতি হলে সেখান থেকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এখনও পর্যন্ত জানা যায়নি ওই আহত পুলিসকর্মীর শারীরিক অবস্থা। 

তবে পুলিস ক্য়াম্পে কে বা কারা এই হামলা চালিয়েছে, কিংবা ঠিক কী উদ্দশ্য়ে ঘটানো হল এমন ঘটনা তা নিয়ে তদন্তে নেমেছে পুলিস। গত জানুয়ারি মাসে ইডি হানার পর থেকে সন্দেশখালিকাণ্ডে তোলপাড়া হয়েছিল গোটা রাজ্য়। তারপর একেক করে অভিযুক্তদের গ্রেফতারির পর কিছুটা হলেও শান্ত হয়েছিল সন্দেশখালি। তাহলে আবার কী কারণে রণক্ষেত্রে পরিণত হল সন্দেশখালি?

4 weeks ago


Weather: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস উত্তর ও দক্ষিণবঙ্গে! বইবে ঝোড়ো হাওয়া, জানুন আজকের আপডেট

বৃষ্টির জেরে সামান্য় স্বস্তি পেয়েছিল রাজ্য়বাসী। মঙ্গলবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে রাজ্যের বিভিন্ন জায়গায়। তারপর ধীরে ধীরে কিছুটা বাড়বে তাপমাত্রা। দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন ঝড়-বৃষ্টি জারি থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ১১ এপ্রিল বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে বলেই জানাচ্ছেন আবহবিদরা। বৃহস্পতিবার ইদের দিন ফের কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা ঝোড়ো হাওয়া সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলাতে। বাকি জেলাতে আংশিক মেঘলা আকাশ ও শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। 

অন্য়দিকে আজ ও কাল অর্থাৎ মঙ্গল-বুধবার উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে প্রতি ঘণ্টায় ৩০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া। আগামী বুধবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা। মালদহ ও দিনাজপুরে আংশিক মেঘলা আকাশের সঙ্গে শুষ্ক আবহাওয়া। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বেশি বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। বুধবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

4 weeks ago
Death: নৈহাটিতে মদের চোলাই কারবারে মৃত্য়ু এক জনের! আহত আরও দুই

ভোটের বাংলায় ফের বেআইনি চোলাই কারবারে মৃত্যুর অভিযোগ। চোলাই তৈরির জন্য পচানো গুড় তুলতে গিয়ে মৃত এক। মৃতের নাম রঞ্জিত সোরেন (৪০)। অসুস্থ আরও ২। উত্তর ২৪ পরগনা জেলার নৈহাটির পলাশি মাঝিপাড়া এলাকার ঘটনা। ঘটনার জেরে উত্তেজনা তৈরি হয়েছে এলাকায়। মদের ভাটি নিয়ে পুলিসের সামনেই ক্ষোভ উগরে দেন মহিলারা। তাঁদের অভিযোগ, দিনের পর দিন মদের ঠেক চলে। তোলা নিয়ে পুলিস বেআইনি চোলাই কারবার চলতে দেয়। অবিলম্বে মদের ভাটি না উঠলে ভোট দেবে্ন না বলে হুঁশিয়ারি মহিলাদের। 

এলাকা বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই স্থানীয় প্রশাসন এবং পুলিসের মদতেই এই মদের ভাটি চলছে। যদি এই মদের ভাটি না ওঠে তাহলে তাঁরা ভোট দেবেন না। এমনটাই দাবি জানিয়েছে স্থানীয়রা। মদের ভাটির জন্যই এলাকার পরিবেশ ক্রমাগত খারাপ হচ্ছে।

4 weeks ago


Election: দক্ষিণ কলকাতায় কে কোথায়?

প্রসূন গুপ্তঃ পশ্চিমবঙ্গে বাম জমানাতেও দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্র কংগ্রেস বা তৃণমূলকে ঢেলে ভোট দিয়েছে। ১৯৮৪/৮৫ থেকে আজ অবধি এই কেন্দ্রে না সিপিএম না বিজেপি তাদের সাংসদের জেতাতে পারে নি। এর অবিশ্যি অন্য একটা কারণ ছিল, মমতা বন্দ্যোপাধ্যায় ১৯৯১ থেকে এখানে টানা সাংসদ। এর মধ্যে ২০০৪-এ বাংলায় তৃণমূল মাত্র একটি আসনই জিতেছিল তা এই দক্ষিণ কলকাতায়। ২০০৯-এ শেষবারের মতো যেতেন মমতা নিজে কিন্তু আর দাঁড়ান নি কেননা এরপরেই রাজ্যে পরিবর্তন এবং তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পরে উপনির্বাচনে এই কেন্দ্রে জেতেন সুব্রত বক্সী। ২০১৪-তেও বক্সী জিতেছিলেন। ২০১৯-এ ভরা বিজেপি হাওয়াতেও এই কেন্দ্রে জিতে আসেন তৃণমূলের মালা রায়। দক্ষিণ কলকাতাকে তৃণমূলের গড় বলা হয়ে থাকে।

এবারে এই কেন্দ্রে মূল তিন প্রার্থী। তৃণমূলের মালা রায়, সিপিএমের সায়েরা শাহ হালিম এবং বিজেপির প্রাক্তন রায়গঞ্জের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। দেবশ্রী কলকাতার কাছেই থাকেন, আরএসএসের ঘনিষ্ঠ এবং বিজেপির দীর্ঘদিনের প্রচারক। মোদী সরকারের মন্ত্রী থাকলেও একসময় তাঁর মন্ত্রীত্ব চলে যায়। তিনি রায়গঞ্জেও নিয়মিত ছিলেন না। এবারে তাঁর টিকিট পাওয়া এক প্রকার অসম্ভব ছিল কিন্তু শোনা যায় সংঘ পরিবারের চাপেই নাকি দক্ষিণ কলকাতার টিকিট পান তিনি কিন্তু বড্ডো কঠিন জমিতে লড়াই তাঁর।

অন্যদিকে সায়েরা কিন্তু প্রাক্তন বাম স্পিকার আব্দুল হালিমের পুত্রবধূ এবং অভিনেতা নাসিরুদ্দিন শাহের ভাইঝি। বালিগঞ্জ কেন্দ্রে সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর পরে উপনির্বাচনে বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে দাঁড়িয়ে বেশ ভালো লড়াই দিয়েছিলেন কাজেই এবারেও তাঁর উপর ভরসা রেখেছে সিপিএম। এই লোকসভা কেন্দ্রে প্রায় ৩৬ শতাংশ সংখ্যালঘু ভোট, সেখানেই ভরসা বামেদের। তা যাই হোক না কেন এই অঞ্চলে এক ডজন তৃণমূলের বড় নেতাদের বসবাস এবং সংগঠন। বাংলার সবথেকে সেফ সিটে তৃণমূলকে হারানো ভয়ঙ্কর কঠিন কাজ।

4 weeks ago
Mursidabad: পণের দাবিতে খুন স্ত্রীকে! গ্রেফতার স্বামী, চাঞ্চল্য় মুর্শিদাবাদের জিয়াগঞ্জ

ফের পণের দাবিতে প্রাণ গেল এক গৃহবধূর। পরিকল্পনামাফিক খুনের অভিযোগ মৃতার পরিবারের। ইতিমধ্য়েই পুলিসের হাতে গ্রেফতার হয়েছে অভিযুক্ত স্বামী। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য় ছড়িয়েছে জিয়াগঞ্জ থানার আমিনা বাজার এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত গৃহবধূর নাম রকসেনা খাতুন (১৯)। খবর পেয়ে ঘটনাস্থলে জিয়াগঞ্জ থানার পুলিস গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

মৃতার পরিবার সূত্রে জানা গিয়েছে, বিয়ের পর থেকেই তাঁদের মেয়ের উপর তাঁর স্বামী সহ শ্বশুর বাড়ির লোকজন নানানভাবে অত্যাচার করত। প্রায়শই জিনিসপত্রের দাবিতে স্বামী-স্ত্রীর মধ্য়ে ঝামেলা অশান্তি চলত। এরপর গতকাল অর্থাৎ রবিবার ওই গৃহবধূর অস্বাভাবিক মৃতদেহ উদ্ধার হয়। মৃতার পরিবারের পক্ষ থেকে ইতিমধ্য়ে থানায় গিয়ে খুনের অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে জিয়াগঞ্জ থানার পুলিস মৃতার স্বামী মিসকাতুল ইসলামকে গ্রেফতার করে।

4 weeks ago
NIA: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে এনআইএ-র স্ক্যানারে আরও তিন তৃণমূল নেতা...

ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে ফের এনআইএ-র পক্ষ থেকে তলব করা হল তিন তৃণমূল নেতাকে। আজ, সোমবার কলকাতায় এনআইএ-এর সদর দফতরে এসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয় ওই তিন তৃণমূল নেতাকে। যে তিনজনকে তলব করা হয়েছে, তাঁরা হলেন সুবীর মাইতি, নবকুমার পান্ডা ও মানব কুমার পয়রাকে। 

গত শনিবার ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে দুই মূল ষড়যন্ত্রকারীকে গ্রেফতার করে এনআইএ। ধৃত ওই দু'জন হল বলাই চরণ মাইতি এবং মনোব্রত জানা। দুইজনেই স্থানীয় তৃণমূল নেতা বলে পরিচিত। এনআইএ-এর আধিকারিকরা ওই দুই অভিযুক্তকে গ্রেফতার করে নিয়ে আসার সময় গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়তে হয় তাঁদের। জনরোষে আক্রান্ত হতে হয় কেন্দ্রীয় এজেন্সির সদস্য়দের। NIA-এর গাড়ি লক্ষ্য় করে ছোড়া হয় ইট পাথর। আর সেই ইটের আঘাতে আহত হন দুই এনআইএ আধিকারিক। এমনকি তাঁদের গাড়ি আটকে রেখে বিক্ষোভ দেখাতে শুরু করে গ্রামবাসীরা। টায়ার জ্বালিয়ে দফায় দফায় চলে বিক্ষোভ অবরোধ। যদিও এখন পুরোপুরি শান্ত রয়েছে ভূপতিনগর। 

গত ২০২২ এর ২রা ডিসেম্বর ভগবানপুর বিধানসভা কেন্দ্রের ভূপতিনগর থানা এলাকার নাড়ুয়াবিলা গ্রামে এক তৃণমূল নেতার বাড়িতে বোমা ফেলা হয়। আর সেই বোমা বিস্ফোরণকাণ্ডে মৃত্য়ু তিনজনের। বোমার ঘটনায় কলকাতা হাইকোর্টের নির্দেশে এনআইএ তদন্তের নির্দেশ দেওয়া হয়। নবকুমার পান্ডা, সুবীর মাইতি, মিলন বার, অরুন মাইতি ওরফে উত্তম মাইতি, বলাইচরণ মাইতি, শিবপ্রসাদ গায়েন, মানব কুমার পড়ুয়া এবং মনোব্রত জানা। এই ৮ তৃণমূল নেতা কর্মীকে বেশ কয়েকদিন আগেই এনআইএ-র পক্ষ থেকে তলব করা হয়েছিল। এর মধ্য়ে আজ ফের তিনজনকে তলব করা হয় এনআইএয়ের তরফে। 

4 weeks ago


Weather: আজও বজ্রবৃষ্টির পূর্বাভাস বঙ্গে! সতর্কতা জারি উত্তরবঙ্গে, কতদিন চলবে বৃষ্টি ?

সকাল থেকেই মেঘে ঢাকা মহানগরের আকাশ। নেই রোদের দেখা। চৈত্রের চড়া রোদে নাজেহাল হচ্ছিল বঙ্গবাসী। বৃষ্টিতে সামন্য় হলেও স্বস্তি নি:শ্বাস ফেলেছে মানুষ। তবে বৃষ্টি হলেও এখনই গরম থেকে রেহাই নেই। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। এদিন বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গও। এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন দিনভর আংশিক মেঘলা থাকবে আকাশ। বজ্রবিদুৎ সহ বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। সেই সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, মুর্শিদাবাদে। বৃষ্টির সম্ভবনা পশ্চিমের জেলাগুলিতেও। আগামী মঙ্গলবার থেকে ফের বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা। 

অন্য়দিকে আগামী ২ থেকে ৩ ঘন্টার মধ্য়ে বজ্রবিদুৎ সহ বৃষ্টির উত্তরবঙ্গের প্রায় সব জেলায় সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর দিনাজপুর জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। ঘন্টায় বইতে পারে ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো দমকা হাওয়া। আগামী বুধবার থেকে বদলাতে পারে উত্তরবঙ্গের আবহাওয়া। 

4 weeks ago
Body: জঙ্গলে উদ্ধার যুবতীর অর্ধনগ্ন মৃতদেহ, ধর্ষণ করে খুনের অভিযোগ...

গাছে বাঁধা অবস্থায় জঙ্গল থেকে উদ্ধার অজ্ঞাত পরিচয় এক যুবতীর অর্ধনগ্ন মৃতদেহ। রবিবার সকালে ঘটনায় চাঞ্চল্য় ছড়িয়েছে আরামবাগের গোঘাটে। খবর পেয়ে ঘটনাস্থলে গোঘাট থানার পুলিস এসে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। যদিও এখনও পর্যন্ত মৃত যুবতীর কোনও পরিচয় পাওয়া যায়নি। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিনে সকালে গোঘাটের মান্দারণ পঞ্চায়েতের রাঙামাটির জঙ্গলে গাছে ওড়না দিয়ে বাঁধা অবস্থায় ওই যুবতীকে দেখতে পান স্থানীয়রা। এরপর খবর দেওয়া হয় পুলিসকে। স্থানীয়দের দাবি, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই যুবতীকে। তবে কে বা কারা জঙ্গলে যুবতীকে গাছে বেঁধে গিয়েছে বা তাঁর মৃত্য়ুর পিছনে কী কারণ রয়েছে তা খতিয়ে দেখছে পুলিস। ইতিমধ্য়ে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস।

4 weeks ago


Loksabha Election: রাজ্যে ছন্নছাড়া বাম-কংগ্রেস জোট

প্রসূন গুপ্তঃ নীতীশ কুমারকে পিছনে ফেলে জোটের অন্যতম আইএসএফ ডিগবাজি খেলো একেবারে ভোটের প্রান্তে এসে। আইএসএফের প্রধান নওশাদ সিদ্দিকী নাকি তৃণমূল বিরোধীদের অন্যতম মুখ ছিলেন ডায়মন্ড হারবার কেন্দ্রে। তিনি নিজেই জানিয়েছিলেন যে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হতে চাইছেন। তাঁর এই বার্তায় বিজেপি-কংগ্রেস এবং বাম তিন পক্ষই খুশি হয়েছিল। অনেকটা সাগরদিঘি মডেলে ভোটটি করতে চাইছিল বিরোধীরা। শুভেন্দুর ধারণা ছিল, নওশাদ দাঁড়ালে সংখ্যালঘু ভোট ভাগাভাগি হলে আখেরে ফায়দা বিজেপির। ওই কেন্দ্রে প্রায় ৪৫% মুসলিম ভোট আছে এবং ওই মোতাবেক চললে হিন্দু ভোটের বড় অংশ নিয়ে বিজেপি জিততেই পারে। ফলত বিজেপি গড়িমসি করেছিল প্রার্থী দিতে (এখনও ওই অবস্থায়)। অন্যদিকে বাম-কংগ্রেস নওশাদ দাঁড়ালে প্রার্থী দিতই না। কিন্তু গত বৃহস্পতিবার নওশাদ জানালেন যে, দলের নির্দেশে তিনি দাঁড়াচ্ছেন না। এই খবরে অথৈ জলে পড়েছে বিরোধীরা।

একই সাথে জোট নিয়ে প্রবল জটিলতা বাম জোটের মধ্যে রয়েছে। আইএসএফ যত্রতত্র প্রার্থী দিয়ে বিপাকে ফেলেছে সিপিএমকে। ইতিমধ্যে কংগ্রেস রাজ্য সভাপতি তুলোধনা করছে নওশাদকে। তিনি বলেছেন যে, এই দলটি নাকি বিজেপির সঙ্গে 'সেটিংয়ে' রয়েছে যা ধরা যায়নি। নওশাদকে প্রজেক্ট করা মহম্মদ সেলিম সরাসরি না বললেও প্রকারান্তে বলেছেন যে, আইএসএফ সঠিক ভাবে চলছে না। অন্যদিকে বিজেপি তৃণমূলের সঙ্গে নওশাদের সেটিং এর তত্ত্ব তুলেছে। এখানেই শেষ নয়, বহু কেন্দ্রে বাম ও কংগ্রেসের জোটে জোট পাকিয়েছে। কোচবিহার থেকে পুরুলিয়াতে।

তৃণমূল সুপ্রিম আগেই জেনেছিলেন, এই রাজ্যে তারাই 'ইন্ডিয়া'। এবারে কংগ্রেস ও বামেরা এই তথাকথিত ইন্ডিয়া জোট নামক জট থেকে বেরিয়ে জানাচ্ছে, এই রাজ্যে কোনও ইন্ডিয়া জোট নেই। কাজেই ভোটের দিন দশেক আগে পশ্চিমবঙ্গের ইন্ডিয়া জোটের গঙ্গা প্রাপ্তি হল তা আর বলার অপেক্ষা রাখে না। সেই লড়াই হবে তৃণমূল বনাম বিজেপির, বাকিরা ভোট কাটুয়ার ভূমিকাতেই থাকবে।

4 weeks ago
Weather: ধেয়ে আসছে বজ্রবিদুৎ সহ বৃষ্টি, ছুটির দিন কেমন থাকবে আবহাওয়া জেনে নিন...

রাজ্যজুড়ে বজ্রবৃষ্টির আশঙ্কা। রবিবার সকাল থেকেই মেঘাচ্ছন্ন মহানগরের আকাশ। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্য়ে কালবৈশাখী পরিস্থিতি, দমকা ঝড়ো হাওয়া এবং বজ্রপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কলকাতা সহ দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও এদিন ভারী বৃষ্টির সম্ভাবনা। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন দক্ষিণবঙ্গের একাধিক জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ ঝড-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বইতে পারে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝড়ো হাওয়া। এরফলে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল বা সন্ধ্যার পর থেকে দমকা ঝড়ো হওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে আবার কোথাও কোথাও কালবৈশাখীর পরিস্থিতিও তৈরী হতে পারে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝড়বৃষ্টির কারণে কমবে তাপমাত্রা। অন্য়দিকে উত্তরবঙ্গের জেলাগুলিতে আজ ও কাল বৃষ্টির পরিমাণ বাড়বে। এদিন আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির আশঙ্কা। মাঝারি বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পং সহ পার্বত্য এলাকায়। 

রবিবার কলকাতায় দিনভর আংশিক মেঘলা আকাশ থাকবে। বিকেল বা সন্ধ্যার দিকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হাওয়া সম্ভাবনা রয়েছে। বেলা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৯ ডিগ্রি সেলসিয়াস। আর বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৪ থেকে ৮৮ শতাংশের কাছাকাছি।

4 weeks ago
NIA: ভূপতিনগর বিস্ফোরণকাণ্ডে গ্রেফতার আরও ২ , কেন্দ্রীয় এজেন্সির উপর হামলার ঘটনায় উদ্বিগ্ন কমিশন

ভূপতিনগরের বিস্ফোরণ মামলায় দুইজন অভিযুক্তকে গ্রেফতার করেছে এনআইএ। শনিবার পূর্ব মেদিনীপুরের ভূপতিনগরে ওই দুটি মূল ষড়যন্ত্রকারীকে গ্রেফতার করতে গিয়ে অশান্ত পরিবেশ তৈরী হয়। জানা গিয়েছে, ধৃত ওই দু'জন, বলাই চরণ মাইতি এবং মনোব্রত জানা। দুইজনেই স্থানীয় তৃণমূল নেতা। এমনকি সন্ত্রাস ছড়ানোর জন্য বোমা তৈরি ও বিস্ফোরণের ষড়যন্ত্র করেছিল ওই দুই ধৃত। 

পূর্ব মেদিনীপুরের নারুয়াবিল্লা গ্রামে রাজকুমার মান্নার বাড়িতে গত ২০২২ সালের ডিসেম্বরে বিস্ফোরণে তিনজন নিহত হয়। রাজ্য পুলিস প্রাথমিকভাবে বিস্ফোরণে নিহত তিনজনের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করেছিল। পরবর্তীকালে, কলকাতা হাইকোর্টে আইনের প্রাসঙ্গিক ধারাগুলি প্রয়োগ করার এবং মামলাটি NIA-তে স্থানান্তর করার জন্য একটি প্রার্থনা সহ একটি রিট পিটিশন দায়ের করা হয়েছিল। এরপর গত ২০২৩ সালে হাইকোর্টের আদেশ অনুসারে NIA মামলাটি গ্রহণ করে। 

 বিস্ফোরনকাণ্ডের তদন্ত চলাকালীন এনআইএ এই মামলায় আরও বেশ কয়েকজন অভিযুক্তের ভূমিকা উন্মোচন করেছেন। যার মধ্যে গ্রেফতারকৃত অভিযুক্ত, নরুয়াবিলা গ্রামের মনোব্রত জানা এবং নিনরুয়া আনালবেরিয়ার বলাই চরণ মাইতি। এই দুই ব্যক্তি সক্রিয়ভাবে অপরিশোধিত বোমা তৈরির ষড়যন্ত্রে অংশ নিয়েছিল এবং এর জন্য সমর্থন বাড়িয়েছিল। এনআইএ আধিকারিকরা তা তদন্তে খুঁজে পেয়েছিল, যার ফলে আজকে তাঁদের গ্রেফতার করা হয়।

4 weeks ago


Nadia: বাবার কাছে জুতো চেয়ে না পাওয়ায় নদীয়ায় আত্মঘাতী কিশোর

শ্রমজীবী বাবার কাছে নতুন জুতো কেনার বায়না ছেলের। জুতো কিনে দিতে না পারায় বাবার উপর অভিমান করে আত্মঘাতী হল ১৭ বছরের এক কিশোর। ঘটনাটি ঘটেছে নদীয়ার ফুলিয়া চাঁপাতলা এলাকায়। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাজমিস্ত্রির কাজ করে কোনও রকমভাবে সংসার চালাতেন রনজিত মণ্ডল। তার মাঝে হঠাৎ ছেলের জুতো কেনার বায়না। আর সেই বায়না রাখতে পারলেন না বাবা। তাই বাবার প্রতি অভিমান করে বাড়ির থেকে বেরিয়ে যায় ১৭ বছরের ওই কিশোর। এরপর ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় কিশোরের মৃতদেহ। যদিও পরিবারের দাবি, গতকাল অর্থাৎ শনিবার ওই কিশোর তার বাবার কাছে বায়না করেছিল একজোড়া জুতো কিনে দেয়ার জন্য। সেই জুতো কিনে না দেওয়ায় আত্মঘাতী হয় ওই কিশোর। 

এরপর কিশোরের ঝুলন্ত মৃতদেহটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করে। শনিবার মৃতদেহটির ময়না তদন্তের জন্য রানাঘাট পুলিস মর্গে পাঠানো হয়। তবে কিশোরের আকস্মিক মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়।

4 weeks ago
Weather: দক্ষিণে তীব্র দাবদহ, উত্তরে বৃষ্টি! সপ্তাহান্তে কেমন থাকবে আবহাওয়া জানুন...

তীব্র দাবদহে নাজেহাল হচ্ছে রাজ্য়বাসী। অস্বস্তিকর গরমের মধ্য়ে স্বস্তির আভাস দিল আবহাওয়া দফতর। সপ্তাহান্তে বৃষ্টিতে ভিজবে উত্তরবঙ্গ। যার জেরে হলুদ সতর্কবার্তা বার্তা জারি করা হয়েছে। তবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ক্ষেত্রে এখনই কোনও সুখবর শোনাতে পারল না আলিপুর আবহাওয়া দফতর। তাই আপাতত দক্ষিণবঙ্গে বজায় থাকবে গরম।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দু’দিন রাজ্যের তাপমাত্রা আরও ২ ডিগ্রির মতো বাড়তে পারে। অস্বস্তিকর আবহাওয়া থেকে এখনই রেহাই মিলবে না। তবে আগামী রবিবারের পর তাপমাত্রা একটু হলেও কমতে পারে। সে ক্ষেত্রে যে খুব স্বস্তি মিলবে, এমন আশার কথাও শোনাচ্ছে না আবহাওয়া দফতর।

শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা। আগামী কয়েকদিন কলকাতার তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। 

4 weeks ago