Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

খেলাধুলা

ODI: বিশ্বকাপের আগে ভারতে আসছে অজিরা, ৩টি ওয়ানডে খেলবে টিম ইন্ডিয়া

বিশ্বকাপের (World Cup) আগে ভারতে আসছে অস্ট্রেলিয়া (Australia)। অজিদের বিরুদ্ধে ৩টি ওয়ানডে (ODI) খেলবে টিম ইন্ডিয়া। এমনই জানিয়েছে বিসিসিআই। দিনক্ষণ এখনও পাকা না হলেও বিসিসিআই সূত্রে খবর, এশিয়া কাপের ঠিক পরে এবং বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলি শুরু হওয়ার আগে এই তিনটি ম্যাচের আয়োজন করা হবে। ক্রিকেট মহলের দাবি, এই ছোট তিনটে ম্যাচই বিশ্বকাপের প্রস্তুতির জন্য আদর্শ হতে চলেছে ভারতের জন্য। কারণ অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে খেললে ভারতের শক্তি আর দুর্বলতাগুলিও পরীক্ষা করে নেওয়া যাবে।

১৭ সেপ্টেম্বর এশিয়া কাপ শেষ হচ্ছে। বিশ্বকাপ শুরু ৮ অক্টোবর। অনেকে বলছেন, আইপিএল থেকে সেভাবে বিশ্রাম পাচ্ছেন না ক্রিকেটাররা। একের পর এক ম্যাচ খেলছেন। সেক্ষেত্রে বিশ্বকাপের আগে আবার যদি তিনটে ম্যাচ খেলতে হয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, তা বেশ চাপের হবে রোহিতদের জন্য।

12 months ago
Dhawan: এশিয়ান গেমসে কি ভারতীয় পুরুষ ক্রিকেট টিমের অধিনায়ক ধাওয়ান!

ফের ভারতের অধিনায়ক (Captain) হচ্ছেন শিখর ধাওয়ান (Sikhar Dhawan)? এশিয়ান গেমসে (Asian Games) ছেলেদের যে ভারতীয় দল পাঠানো হবে, তার অধিনায়ক করা হতে পারে ধাওয়ানকে। সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ৭ জুলাই অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে। এছাড়া একইসঙ্গে কোন ক্রিকেটারদের এশিয়ান গেমসে পাঠানো হবে, তাও ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে বলে খবর।

সূত্রের খবর, রোহিত শর্মা বা বিরাট কোহলিদের মতো ক্রিকেটারদের এশিয়ান গেমসে পাঠানো হবে না। বিশ্বকাপ, এশিয়া কাপের মাঝে এশিয়ান গেমস খেলতে গিয়ে বিশ্রাম হবে না তাঁদের। তাই যাঁরা মূলত বিশ্বকাপ বা এশিয়া কাপে খেলছে না, সেরকম ক্রিকেটারদের পাঠানো হবে এশিয়ান গেমসে। তবে, মেয়েদের ক্ষেত্রে সেরা দলই পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এছাড়া, অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে বিসিসিআইয়ের স্পনসরশিপ এবং মিডিয়া স্বত্ব নিয়েও আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, চিনের হাংঝৌ শহরে এ বারের এশিয়ান গেমস অনুষ্ঠিত হবে। আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে।

12 months ago
India: বিশ্বকাপের আগে ফিট দুই ভারতীয় তারকা, স্বস্তিতে বোর্ড

ঘরের মাঠে এবার বিশ্বকাপ (World Cup)। তার আগে এশিয়া কাপের (Asia Cup) লড়াই। মেগা টুর্নামেন্টের আগে চূড়ান্ত একাদশ ঘোষণা করবে বিসিসিআই (BCCI)। দলে ফিরতে পারেন দুই তারকা। জসপ্রীত বুমরা ও কেএল রাহুল। বোর্ড সূত্রে খবর, বিশ্বকাপের জন্য নিজেদের বাঁচিয়ে রাখছিলেন দুই তারকা।

আগেই শোনা গিয়েছিল, অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন বুমরা। ২০২২ সালের সেপ্টেম্বরে শেষবার টিম ইন্ডিয়ার জার্সিতে খেলেছিলেন বুমরা। এনসিএ-তে তাঁর ফিটনেস পরীক্ষা হয়। ধীরে ধীরে বোলিংয়ের ছন্দ ফিরে পেয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে আইপিএল চলাকালীন চোট পান কে এল রাহুলও। এরপর থেকে জাতীয় দলে বাদ পড়েছেন তিনি। আশা করা হচ্ছে, বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন তিনিও।

এনসিএ-তে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বুমরা। কে এল রাহুলও এশিয়া কাপে টিমে ফিরতে পারেন। ঋষভ পন্থ বিশ্বকাপের আগে ফিট হবেন কিনা, তা যদিও জানা যায়নি।

12 months ago


World Cup: বিশ্বকাপের আগেই ভারতের প্রধান নির্বাচক কে!

আগেই চারজন জাতীয় নির্বাচন বেছে নিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (Cricket Board)। কিন্তু প্রধান নির্বাচকের (Selector) পদ ফাঁকা। ৩০ জুন আবেদনের শেষ তারিখ। ১ জুলাই ইন্টারভিউ। এশিয়া কাপের আগেই প্রধান নির্বাচক বেছে নিতে চাইছে বিসিসিআই (BCCI)।

এবার ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ। এশিয়া কাপ ও বিশ্বকাপের কথা মাথায় রেখেই নির্বাচক বাছতে চাইছে বোর্ড। বোর্ড সূত্রে খবর, দৌড়ে এগিয়ে আছেন অজিত আগরকর। আগরকর ছাড়াও প্রধান নির্বাচক পদের দৌড়ে আছেন দিলীপ বেঙ্গসরকার ও রবি শাস্ত্রী।

প্রধান নির্বাচক ছাড়া বর্তমানে চার নির্বাচক আছেন শিবসুন্দর দাস, সলিল আঙ্কোলা, সুব্রত বন্দ্যোপাধ্যায় ও শ্রীধরন সরথ। প্রধান নির্বাচকের ভূমিকা পালন করছেন শিবসুন্দর দাস।

12 months ago
World Cup: আঁটোসাঁটো নিরাপত্তায় ভারতে বিশ্বকাপ খেলবে পাকিস্তান

ঘোষণা হয়ে গেছে বিশ্বকাপের (World Cup) সূচি। ভারত-পাকিস্তান (India-Pakistan) ম্যাচ শুধু ম্যাচ নয়, আবেগ জড়িয়ে। এবার টুর্নামেন্টে ইডেন মোট ৫টি ম্যাচ পেয়েছে। দুটি গ্রুপ পর্বের ম্যাচ পাকিস্তানের। সেমিফাইনালে উঠলেও ইডেনেই (Eden) খেলবে পাকিস্তান। ভারত উঠলে, হাই ভোল্টেজ ম্যাচ হবে কলকাতাতেই।

সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় পাকিস্তান ম্যাচ আয়োজনের জন্য আত্মবিশ্বাসী। তিনি জানান, কলকাতা পুলিশের প্রতি ভরসা আছে। পাকিস্তানের জন্য বিশেষ নিরাপত্তা মোতায়েন করা হবে। বিশ্বকাপের অন্যান্য ম্যাচেও নিরাপত্তা কঠোর থাকবে। রাজ্য সরকার ও প্রশাসন সেদিকে নজর রাখবে।

এবার ইডেনে বাংলাদেশ ও ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। এবার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালও এই শহরে। পাকিস্তান যদি শেষ চারে ওঠে ওই ম্যাচে ইডেনে খেলতে আসবে পাকিস্তান। তাই সাজানো হবে নিরাপত্তা।

12 months ago


Cricket: ২৭ বছর পর বিশ্বকাপের সেমিফাইনাল হবে কলকাতায়

সেমিফাইনাল (Semi Final)-সহ ভারতের মাটিতে পাঁচটি বিশ্বকাপের (World Cup) ম্যাচ পেল কলকাতা (Kolkata)। পাঁচ নভেম্বর ইডেনে খেলবেন রোহিত শর্মারা। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ইডেনে বিশ্বকাপে প্রথম ম্যাচ হবে ২৮ অক্টোবর। ওই দিন এই বিশ্বকাপে যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে মাঠে নামবে বাংলাদেশ।  ২৭ বছর পর বিশ্বকাপের সেমিফাইনাল হবে কলকাতায়।

১৯৯৬ সালে ইডেনে বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কা। সেই ম্যাচ আজও অভিশপ্ত বিশ্ব ক্রিকেটের ইতিহাসে। দর্শক গন্ডগোলের জেরে মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল সেই ম্যাচ। পরিত্যক্ত সেই ম্যাচে শ্রীলঙ্কাকে জয়ী ঘোষণা করা হয়েছিল। ২৭ বছর আগের সেই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল শ্রীলঙ্কা।

ভারতের মাটিতে এদিনের ক্রীড়া সূচিকে স্বাগত জানিয়েছে সিএবি।  সিএবি কর্তাদের দাবি, ২৭ বছর আগের অভিজ্ঞতা ভুলে তাঁরা নতুন করে বিশ্বকাপ আয়োজনের জন্য তৈরি হচ্ছেন। এই বছর অক্টোবরের শেষে পুজো। ২০ অক্টোবর ষষ্ঠী। লক্ষ্মী পুজো ২৮ তারিখ। কোজাগরীর সন্ধ্যাতে বিশ্বকাপের প্রথম ম্যাচ কলকাতায়।

12 months ago
World Cup: ভারতের মাটিতে বিশ্বকাপ, ক্রীড়াসূচি প্রকাশ করল আইসিসি

ঘোষিত হল ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপের (World Cup) ক্রীড়াসূচি। মঙ্গলবার মুম্বইয়ে এক পাঁচতারা হোটেলে ক্রীড়া সূচি ঘোষণা করা হল। পাঁচই অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ১৫ অক্টোবর আমেদাবাদে হবে ভারত (India)-পাকিস্তান (Pakistan) ম্যাচ। ভারতের ১০টি শহরে হবে বিশ্বকাপের ম্যাচ। ১৯ নভেম্বর ফাইনাল হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। প্রত্যাশিত ভাবেই একটি সেমিফাইনাল পেল কলকাতা। অপরটি হবে মুম্বইয়ে।

আমেদাবাদ থেকেই শুরু হবে ভারতের মাটিতে বিশ্বকাপ। ৫ অক্টোবর খেলবে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও রানার্স নিউজিল্যান্ড। ভারতের প্রথম খেলা ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। খেলা হবে চেন্নাইয়ে। ৫ নভেম্বর কলকাতায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত।

১৫ নভেম্বর বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল মুম্বইয়ে। দ্বিতীয় সেমিফাইনাল ১৬ তারিখ কলকাতায়। ৫ অক্টোবর আমেদাবাদ থেকে যে বিশ্বকাপ শুরু হবে ১৯ নভেম্বর সেই মাঠে শেষ হবে ভারতের মাটিতে প্রথম বিশ্বকাপ।

12 months ago
World Cup: তবে কি আইসিসির সিদ্ধান্তেই সিলমোহর! আমেদাবাদেই হবে ভারত-পাকিস্তান বিশ্বকাপের যুদ্ধ

বিরাট কোনও অঘটন না ঘটলে আমেদাবাদেই বিশ্বকাপের (World Cup) ম্যাচে মুখোমুখি হবে ভারত (India) ও পাকিস্তান (Pakistan)। মঙ্গলবার মুম্বইয়ে ঘোষণা করা হতে পারে ভারতের মাটিতে বিশ্বকাপের চূড়ান্ত সূচি। এখনও পর্যন্ত যা খবর, তাতে আমেদাবাদে ভারত-পাক ম্যাচ হচ্ছে তা ধরে নিয়েই সূচিতে সিলমোহর দিতে চলেছেন আয়োজকরা। কারণ, এর আগে পাকিস্তানের প্রস্তাব খারিজ করে দিয়েছে আইসিসি। তাই ওয়াকিবহাল মহলের দাবি, ভারত-পাক মহারণের জন্য নরেন্দ্র মোদী স্টেডিয়ামই কার্যত চূড়ান্ত। অপেক্ষা সিলমোহরের।

প্রস্তাবিত সূচিতে অক্টোবর মাসের চার তারিখ থেকে ভারতের মাটিতে একদিনের ক্রিকেট বিশ্বকাপ শুরু হওয়ার কথা। প্রথমে ঠিক ছিল ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মধ্যেই তার চূড়ান্ত সূচি ঘোষণা করা হবে। কিন্তু পাকিস্তান বেঁকে বসায় তা আর হয়নি। তবে এবার আইসিসি সূত্রে জানা গিয়েছে, আর অপেক্ষা করা হবে না। ইতিমধ্যেই ভারতের মাটিতে খেলা নিয়ে একাধিকবার আপত্তি জানিয়েছে পাকিস্তান। সেই দাবিও খারিজ করা হয়েছে।

এই পরিস্থিতিতে ওয়াকিবহাল মহলের দাবি, আর অপেক্ষা না করে এবার চূড়ান্ত সূচি প্রকাশ করতে উদ্যোগী হয়েছে আইসিসি। দুবাই থেকে যা ইঙ্গিত তাতে ভারত-পাক ম্যাচের জন্য আমেদাবাদকে তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

12 months ago


Dhoni: ধোনির ট্যাবে ক্যান্ডি ক্রাশ দেখে যা করলেন নেটিজেনরা, বিবৃতি জারি গেম কতৃপক্ষের

'একটাই তো হৃদয়, আর কতবার জিতবেন?' ভারতীয় ক্রিকেট তারকা মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) জন্যই এই শব্দবন্ধগুলি সাধারণত প্রয়োগ করে থাকেন ভক্তরা। খেলার ময়দানে হোক কিংবা ব্যক্তিগত মুহূর্তযাপনে, তারকার ভাবভঙ্গি দর্শকদের মন জিতে নেয়। সম্প্রতি তারকা কোনও এক সফরের জন্য বিমান (flight) পরিষেবা নিয়েছেন। আসনে বসে থাকা ধোনিকে দেখে মনেই হবে না তিনি ক্রিকেট জগতের মহীরুহ। বিমানের ভিতরের সফরের একটি ছোট্ট ভিডিও ভাইরাল হতেই লাভ হল এক গেমিং সংস্থার।

নেট মাধ্যমে ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা গিয়েছিল, ধোনির ট্যাবে জ্বলজ্বল করছে জনপ্রিয় খেলা ক্যান্ডি ক্রাশ। সেই ভিডিও দেখেই উত্তেজিত হয়ে পড়েছিলেন ধোনি ভক্তরা। ধোনি যে গেমটি খেলছেন, সেটি খেলতে চেয়ে শুরু হয় দেদার ডাউনলোড। অবশেষে ক্যান্ডি ক্রাশ কর্তৃপক্ষের সামাজিক মাধ্যম থেকে ধোনির ভিডিও আপলোড করে লেখা হয়েছে, '৩ ঘন্টায় প্রায় ৩৫ লক্ষ ডাউনলোড। ধন্যবাদ ক্রিকেটের লেজেন্ড ধোনি। আমরা আপনার কারণেই ভারতে চর্চিত।'

p style="text-align: justify; ">ধোনির ওই সফরের আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। বিমানের সেবিকা ক্রিকেট তারকার কাছে চকোলেটের একটি ট্রে নিয়ে গিয়েছিলেন। তবে ধোনি সেখান থেকে একটিও চকোলেট তোলেননি। বদলে একটি খেঁজুরের প্যাকেট নিয়েছিলেন। নিজেকে ফিট রাখার জন্য যে ধোনি কঠোর নিয়মাবলী মেনে চলছেন সেই প্রমাণ পাওয়া গিয়েছে আরও একবার।



12 months ago
MSD: মাঝ আকাশে মন জিতলেন মাহি, কেন জানেন!

ফের মন জিতলেন মাহি (MSD)। তবে এবার মাঠে নয়, একেবারে আকাশে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি ভিডিও ভাইরাল (Viral) হয়েছে। যেখানে দেখা যাচ্ছে উড়ানে সফর করছেন মহেন্দ্র সিং ধোনি। আর তাঁকে সামনে পেয়ে আপ্লুত ওই উড়ানের সেবিকারা। ধোনির জন্য এক থালা চকোলেট সাজিয়েও আনা হয়েছে। বিমান সেবিকাদের অনুরোধে সেই চকোলেট গ্রহণও করেছেন ধোনি। 

আইপিএলে চেন্নাই সুপার কিংসকে চ্যাম্পিয়ন করিয়ে এখন ক্রিকেট থেকে আপাতত বিশ্রামে রয়েছেন মাহি। সম্প্রতি মুম্বইয়ে তাঁর হাঁটুতে অপারেশনও রয়েছে। এই হাঁটুর চোট নিয়ে গোটা আইপিএল খেলেছেন। কিন্তু কখনও তাঁর চোট বাকিদের বুঝতে দেননি। আবার মাঠে ফিরবেন, এমন আশ্বাসই আমেদাবাদ থেকে তাঁর ভক্তদের দিয়েছেন মাহি।

12 months ago


Jaiswal: ভারতীয় দলে সুযোগ যশস্বী জয়সওয়ালের, আবেগে ভাসলেন বাবা

ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরে ভারতীয় (India) দলে সুযোগ। এখনও বিশ্বাস হচ্ছে না যশস্বী জয়সওয়ালের (Yashasvi Jaiswal)। নিজের চেনা পরিবেশ ভাদোহি থেকে আজাদ ময়দানের তাবুতে ক্রিকেটের জন্য দীর্ঘ সময় কাটানো। আইপিএলে এত লড়াই। সব কিছু যেন সফল হল। শুক্রবার যখন দলঘোষণার খবর আসে, আবেগে ভাসলেন যশস্বী জয়সওয়াল। পিটিআইয়ের একটি সাক্ষাৎকারে যশস্বী জানান, খবর পাওয়ার পরই আবেগে কেঁদে ফেলেন তাঁর বাবা। মায়ের সঙ্গে দেখা করার সময়ও পাননি। জানালেন যশস্বী।

দুদিনের মধ্যে বেঙ্গালুরু ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে যেতে হবে। মুম্বই থেকে ঘরে ফিরেই এই খবর পান যশস্বী। একটি বিজ্ঞাপনী শুটিং করে ট্রেনিংয়ে যাচ্ছিলেন তিনি। সেই সময়ই টিম ইন্ডিয়ায় নির্বাচিত হওয়ার খবর শোনেন যশস্বী।

চলতি বছর আইপিএলেও দুর্ধর্ষ ফর্মে ছিলেন যশস্বী। ঘরোয়া ক্রিকেটেও দারুণ পারফরম্যান্স করেন। টিমে সুযোগ পাওয়ার পর যশস্বী বলেন, "ভাল লাগছে, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব।"

12 months ago
BCCI: ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতের দল ঘোষণা, বাদ শামি ও যাদব

ওয়েস্ট ইন্ডিজ সফরে দল ঘোষণা বিসিসিআইয়ের (BCCI)। ওয়ান ডে  ও টেস্ট সফরের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (Indian Cricket Board) । ওয়েস্ট ইন্ডিজ সফরে রাখা হয়নি চেতেশ্বর পূজারাকে। দলে নেই উমেশ যাদব ও মহম্মদ শামি (Mohammed Shami)। দুই দলেই টিমে সুযোগ পেলেন বাংলার মুকেশ কুমার।

ওয়ানডে টিমে অধিনায়ক রোহিত শর্মা। শুভমান গিল, রুতুরাজ গাইকোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ইশান কিষাণ, প্রত্যেকেই জায়গা পেয়েছেন। অলরাউন্ডার হিসেবে থাকবেন হার্দিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর ও রবীন্দ্র জাদেজা। বোলিং আক্রমণে থাকছেন যুজভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জয়দীপ উনাদকড়, মহম্মদ সিরাজ, উমরান মালিক ও মুকেশ কুমার।

টেস্ট টিমেও অধিনায়ক রোহিত শর্মা। সুযোগ পেয়েছেন যশস্বী জয়সওয়াল, অজিঙ্কা রাহানে, শ্রীকর ভারত, রবিচন্দ্রন অশ্বিন, নবদীপ সাহানি, অক্ষর প্যাটেল।

12 months ago
Suresh Raina: আমস্টারডামের বুকে ভারতীয় রেস্তোরাঁ খুললেন 'রায়না'

ভারতীয় স্বাদকে বিশ্ব দরবারে নিয়ে গেলেন ক্রিকেট তারকা সুরেশ রায়না (Suresh Raina)। রেস্তোরাঁর মালিক হিসেবে শুরু হল তাঁর নতুন যাত্রা। এর আগে অভিনেতাকে মাঝেমধ্যেই আমস্টারডামে (Amsterdam) ঘুরতে দেখা গিয়েছিল। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, তিনি কেন মাঝেমধ্যেই আমস্টারডামে যান? এবার তার উত্তর মিলল। আমস্টারডামেই নিজের প্রথম রেস্তোরাঁ খুললেন তিনি। রেস্তোরাঁর নাম দিলেন 'রায়না'।

ক্রিকেটারের রেস্তোরাঁর অবস্থান বিদেশ হলেও, স্বাদ নিয়ে ষোল আনা ভারতীয় সুরেশ। তাই ঠিক করেছেন 'রায়না'তে ভারতীয় খাবারই পাওয়া যাবে। ইতিমধ্যেই উদ্বোধন হয়ে গিয়েছে তাঁর রেস্তোরাঁর। সারা ভারত থেকে বাছাই করা শেফরা থাকবেন খাবার তৈরী করার জন্য। তবে কিচেনে মাঝেমধ্যে দেখা মিলতেই পারে সুরেশের। তাঁর আপলোড করা ছবিতে তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

সামাজিক মাধ্যমে নিজের রেস্তোরাঁর বেশ কিছু ছবি আপলোড করেছেন সুরেশ। ক্যাপশনে লিখেছেন, 'আমি খুবই আনন্দের সঙ্গে আমস্টারডামে রায়না ভারতীয় রেস্তোরাঁ এনেছি। আমস্টারডাম, যেখানে আমার খাবার ও রান্নার জন্য প্যাশন একটি মঞ্চ পেয়েছে। বছরের পর বছর পেরিয়ে তোমরা খাবারের জন্য ভালোবাসা দেখেছ। বর্তমানে ইউরোপের হৃদয়ে ভারতের বিভিন্ন জায়গার ভালোবাসা এক জায়গায় আনার মিশনে রয়েছি।'

12 months ago


WC 2023: বিশ্বকাপে পাকিস্তানের মাঠ বদলের আবেদন নাকচ করল আইসিসি

এবার ভারতে বসছে ওয়ানডে বিশ্বকাপের (One Day World Cup) আসর। ভারতে তিনটি মাঠে খেলা নিয়ে আপত্তি তোলে পাকিস্তান ক্রিকেট বোর্ড (Pakistan Cricket Board)। মাঠ বদলের জন্য আইসিসির (ICC) কাছে চিঠিও লেখেন তারা। আগেই তাদের আবেদন নাকচ করে দিয়েছিল বিসিসিআই (BCCI)। এবার সেই আবেদন খারিজ করল আইসিসিও।

একটি ক্রিকেট ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে, পাকিস্তানের সূচিবদলের এই দাবির কোনও যথাযথ কারণ জানা যায়নি। বিশ্বকাপে কোন মাঠে কোন দল খেলবে, তা সিদ্ধান্ত নেয় আয়োজক দেশ। কোনও বদল হলে আইসিসি-র অনুমতি নিতে হয়। সুরক্ষা নিয়ে প্রশ্ন হলেই সূচি বদল হতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে বিসিসিআই ও আইসিসি।

আমেদাবাদে ভারত, চেন্নাইয়ে আফগানিস্তান বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে রাজি নয় পাকিস্তান। আমেদাবাদে নিরাপত্তার কারণ দেখিয়েই খেলতে চায় না পাকিস্তান। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে এই নিরাপত্তার কারণ দেখিয়েই ধর্মশালা থেকে ইডেনে সরেছিল ভারত-পাক ম্যাচ।

12 months ago
SAAF: সাফ কাপের প্রথম ম্যাচে পাকিস্তানকে চার-শুন্য গোলে হারাল ভারত

বৃষ্টিভেজা কান্তিভিরা স্টেডিয়ামে সাফ কাপের প্রথম ম্যাচেই পাকিস্তানকে (Pakistan) দুরমুশ ভারতের (India)। ৪-০ গোলে জিতলেন সুনীল ছেত্রীরা (Sunil Chettri)। হ্যাটট্রিক করলেন সুনীল ছেত্রী। দলের হয়ে চতুর্থ গোল করেন উদান্ত সিং।

এদিন প্রথমার্ধে পাকিস্তানকে চাপে রাখতে শুরু করে ভারত। প্রথম গোলটিও আসে সেভাবেই। গোলকিপারে উপর চাপ তৈরি করেন অধিনায়ক সুনীল ছেত্রী। মিস পাসের সুযোগে প্রথম ১১ মিনিটেই গোল পান সুনীল। দ্বিতীয় গোল আসে ঠিক তাঁর পাঁচ মিনিট পর। পেনাল্টি থেকে গোল করেন সুনীল। প্রথমার্ধে দুই দলের ফুটবলারদের বচসায় জড়িয়ে পড়ে লাল কার্ড দেখেন কোচ ইগর স্টিম্যাচ।

দ্বিতীয়ার্ধে ৭৪ মিনিটে ফের পেনাল্টি পায় ভারত। বাঁ দিকের কর্নারে বল জড়িয়ে নিজের হ্যাটট্রিক করেন সুনীল। ৮১ মিনিটে চতুর্থ গোলটি করেন উদান্ত সিং। আনোয়ার আলির পাস থেকে সুন্দর ফিনিশ করেন তিনি।

12 months ago