Breaking News
Abhishek Banerjee: বিজেপি নেত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের অভিযোগ, প্রশাসনিক পদক্ষেপের দাবি জাতীয় মহিলা কমিশনের      Convocation: যাদবপুরের পর এবার রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়, সমাবর্তনে স্থগিতাদেশ রাজভবনের      Sandeshkhali: স্ত্রীকে কাঁদতে দেখে কান্নায় ভেঙে পড়লেন 'সন্দেশখালির বাঘ'...      High Court: নিয়োগ দুর্নীতি মামলায় প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সুদ সহ বেতন ফেরতের নির্দেশ হাইকোর্টের      Sandeshkhali: সন্দেশখালিতে জমি দখল তদন্তে সক্রিয় সিবিআই, বয়ান রেকর্ড অভিযোগকারীদের      CBI: শাহজাহান বাহিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ! তদন্তে সিবিআই      Vote: জীবিত অথচ ভোটার তালিকায় মৃত! ভোটাধিকার থেকে বঞ্চিত ধূপগুড়ির ১২ জন ভোটার      ED: মিলে গেল কালীঘাটের কাকুর কণ্ঠস্বর, শ্রীঘই হাইকোর্টে রিপোর্ট পেশ ইডির      Ram Navami: রামনবমীর আনন্দে মেতেছে অযোধ্যা, রামলালার কপালে প্রথম সূর্যতিলক      Train: দমদমে ২১ দিনের ট্রাফিক ব্লক, বাতিল একগুচ্ছ ট্রেন, প্রভাবিত কোন কোন রুট?     

খেলাধুলা

ICC: অক্টোবরে ভারতে শুরু হচ্ছে বিশ্বকাপ, জানুন কবে শুরু হচ্ছে বিশ্বকাপের টিকিট বিক্রি

বিশ্বকাপ ক্রিকেটের দামামা বেজে গিয়েছে। সূচিও ঘোষণা করে দিয়েছে আইসিসি। ভারত তথা আপামর বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মূল আগ্রহ ছিল একটি জায়গাতেই। কবে থেকে শুরু হবে এই রাজসূয় যজ্ঞের টিকিট বিক্রি? সেই চিন্তার অবসান ঘটাল আইসিসি। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ২০২৩ সালের বিশ্বকাপ ক্রিকেট। তার টিকিট বিক্রি শুরু হবে চলতি মাসেই ২৫ অগাস্ট থেকে।

উল্লেখ্য, ইতিমধ্যেই আইসিসি জানিয়ে দিয়েছে, ৯টি ম্যাচে সূচি বদলেছে। ভারত-পাকিস্তান (India-Pakistan) ম্যাচ হবে ১৪ অক্টোবর। আহমেদাবাদে।

শুধু ২৫ অগাস্টই নয়, টিকিট পাওয়া যাবে অন্যান্য তারিখেও। দেখে নিন কোন কোন তারিখে পাওয়া যাবে টিকিট

২৫ অগাস্ট: ভারতের ম্যাচ বাদে অন্য়ান্য ম্যাচগুলির টিকিট।

৩০ অগাস্ট: গুয়াহাটি ও তিরুঅনন্তপুরমে ভারতের (India war-up match) ওয়ার্ম-আপ ম্যাচের টিকিট

৩১ অগাস্ট: চেন্নাই ( বনাম অস্ট্রেলিয়া, ৮ অক্টোবর), দিল্লি (বনাম আফগানিস্তান, ১১ অক্টোবর) এবং পুনে (বনাম বাংলাদেশ, ১৯ অক্টোবর) 

১ সেপ্টেম্বর: ভারতের বিশ্বকাপ ম্যাচের (India world cup) টিকিট ধর্মশালা (বনাম নিউজিল্যান্ড, ২২ অক্টোবর), লখনউ (বনাম ইংল্যান্ড, ২৯ অক্টোবর) এবং মুম্বই (বনাম শ্রীলঙ্কা, ২ নভেম্বর)

২ সেপ্টেম্বর: ভারতের বিশ্বকাপ ম্যাচের টিকিট কলকাতা (বনাম দক্ষিণ আফ্রিকা, ৫ নভেম্বর) এবং বেঙ্গালুরু (বনাম নেদারল্যান্ডস, ১২ নভেম্বর)

৩ সেপ্টেম্বর: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিট (আহমেদাবাদ, ১৪ অক্টোবর)

১৫ সেপ্টেম্বর: সেমিফাইনাল এবং ফাইনালের টিকিট।

9 months ago
India: এশিয়া কাপের আগেই দলে রাহুল-আইয়ার, স্বস্তিতে ভারতীয় শিবির

এশিয়া কাপের আগেই স্বস্তিতে ভারতীয় শিবির। দলে ফিরতে চলেছেন কেএল রাহুল। জানা গিয়েছে, সব ঠিক থাকলে এশিয়া কাপের দলে থাকবেন রাহুল। সূত্রের খবর, শুধু রাহুল নয়, ফেরার সম্ভাবনা রয়েছে শ্রেয়স আইয়ারেরও। সূত্রের খবর, রাহুলের ফিটনেস দেখে খুশি এনসিএ-র কোচ ও ফিটনেস বিশেষজ্ঞরা।

চলতি বছর আইপিএল চলাকালীন চোট পেয়েছিলেন রাহুল। তাঁর পরিবর্তে বাকি টুর্নামেন্টে লখনউ সুপার জায়ান্টসের নেতৃত্ব দেন ক্রুনাল পান্ডিয়া।

সম্প্রতি চোট কাটিয়ে উঠে ব্যাটিং অনুশীলন শুরু করেছেন কর্নাটকের ডানহাতি ব্যাটার। যে ভিডিয়ো ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

9 months ago
Sunil: বাবা হচ্ছেন সুনীল ছেত্রী, সরলেন কিংস কাপ থেকে

বাবা হচ্ছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। এই খবর এখন সবার জানা। কিন্তু যেটা অজানা ছিল, তা হল কিংস কাপ থেকে এবার নিজেকে সরিয়ে নিলেন তিনি। আর এই ঘটনা যেন তাঁকে বিরাটের সঙ্গে একসূত্রে বেঁধে দিল। বাবা হওয়ার সময় অস্ট্রেলিয়া সফর থেকে মাঝ পথেই ফিরে এসেছিলেন কোহলি।

সেপ্টেম্বরে থাইল্যান্ডে বসতে চলেছে কিংস কাপের আসর। বাবা হওয়ার কারণে ইতিমধ্যেই ভারতীয় ফুটবল ফেডারেশনকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন ভারতের ফুটবল অধিনায়ক। ফেডারেশনকে দেওয়া চিঠিতে সুনীল জানিয়েছেন, ওইসময় স্ত্রী সোনম সন্তানের জন্ম দেবেন। ওইসময় তাঁর পাশে থাকা একজন স্বামী হিসেবে কর্তব্য।

দীর্ঘ সময়ে তিনি ভারতীয় ফুটবলের প্রতীক। কিন্তু কোনও টুর্নামেন্টের আগে নিজেকে সরিয়ে নেননি সুনীল। তবে ভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়েছে, পারিবারিক কারণে এখানে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। তাই মঞ্জুর করা হতে পারে ভারত অধিনায়কের আবেদন। ফেডারেশন সূত্রে জানানো হয়েছে, কয়েকদিনের মধ্যেই এই ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।

9 months ago


Tamim: এখনও পিঠের চোট! বাংলাদেশের একদিনের দলের নেতৃত্ব থেকে ইস্তফা তামিমের

বাংলাদেশের একদিনের দলের নেতৃত্ব থেকে ইস্তফা দিলেন তামিম ইকবাল। পিঠের চোট এখনও ঠিক হয়নি। তাই আসন্ন এশিয়া কাপ থেকেও সরে দাঁড়িয়েছেন। আশা করা হচ্ছে, অবসর ভেঙে ফিরে ওয়ানডে বিশ্বকাপে খেলবেন।

লন্ডনে চিকিৎসকের পরামর্শ নেন তামিম। দেশে ফিরে বোর্ড সভাপতি ও ক্রিকেট অপারেশন চেয়ারম্যানের সঙ্গে নেতৃত্ব ছাড়ার ইচ্ছেপ্রকাশ করেন তামিম। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েই নেতৃত্ব থেকে সরে দাঁড়ান তিনি।

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ চলাকালীন হঠাৎ করে সিরিজের মাঝপথে অবসর নেন তামিম ইকবাল। চোট নিয়ে এবার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত তামিম ইকবালের।

9 months ago
Messi: ইন্টার মায়ামির হয়ে অ্যাওয়ে ম্যাচ খেলবেন মেসি, ১৮ মিনিটেই শেষ ম্যাচের টিকিট

প্রথমবার ইন্টার মায়ামির হয়ে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাবেন লিওনেল মেসি। রাউন্ড ১৬-এর ম্যাচে এফসি ডালাসের বিরুদ্ধে নামবে তাঁর দল। ফ্রিসকোর টয়োটা স্টেডিয়ামে নামবেন মেসি। স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, ১৮ মিনিটের মাথায় ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। স্টেডিয়ামের দর্শক সংখ্যা ২০ হাজার ৫০০।

রেকর্ড অর্থে বেকহ্যামের ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। প্যারিস সাঁ জাঁ থেকে এই ক্লাবে এসেই প্রথম ম্যাচে ফ্রি-কিকে গোল করেন মেসি। প্রত্যেক ম্যাচেই গোল পাচ্ছেন। প্রথমবার অ্যাওয়ে জার্সিতে দেখা যাবে লিওকে।

স্প্যানিশ সংবাদমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, রবিবার লিওনেল মেসিকে এই ম্যাচে দেখার জন্য ইতিমধ্যেই ৯০০০ মার্কিন ডলারের টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

9 months ago


BCCI: সম্প্রচার স্বত্বের টেন্ডার নিলামে ছাড়ল বিসিসিআই, জানুন দর

আগামী ৫ বছরের জন্য সম্প্রচার স্বত্বের টেন্ডার নিলামে ছাড়ল বিসিসিআই। আন্তর্জাতিক স্তরে সব ধরনের ক্রিকেটের জন্য সম্প্রচার স্বত্ব বিক্রি করবে বোর্ড। প্রথমবার টেলিভিশনের থেকে ডিজিটাল স্বত্বের দর বেশি রাখা হয়েছে।

জানা গিয়েছে, এবার ভারতের প্রত্যেক ম্যাচের ডিজিটাল স্বত্বের বেস প্রাইস রাখা হয়েছে ২৫ কোটি টাকা। প্রত্যেক ম্যাচের টেলিভিশন স্বত্বের বেস প্রাইস ২০ কোটি টাকা। অর্থাৎ ম্যাচ পিছু সম্প্রচার স্বত্বের বেস প্রাইস ৪৫ কোটি টাকা দর রেখেছে বিসিসিআই।

২০১২-২০১৮ সালের মধ্যে ম্যাচপিছু সম্প্রচার স্বত্বের ন্যূনতম দর ছিল এই দরের কাছাকাছি। বর্তমানে দ্বিপাক্ষিক সিরিজের গুরুত্ব অনেকটাই কমে গিয়েছে। সমর্থকরা আগ্রহ হারিয়েছে। তাই আগামী পাঁচ বছর সম্প্রচার স্বত্বের দর কমিয়েছে বিসিসিআই।

9 months ago
Cricket: ব্যাটিং-ই ডোবাল ভারতকে, ক্যারাবিয়ানদের বিরুদ্ধে ৪ রানে হার হার্দিক বাহিনীর

ভারতীয় ব্যাটিং লাইন আপে ধসের জেরেই প্রথম টি-টোয়েন্টিতে হার ভারতের। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচই হেরে গেল ভারত। ১৫০ রানে লক্ষ্যমাত্রা পূরণ করতে পারলেন না হার্দিকরা। মাত্র ৪ রানে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে হারতে হল ভারতকে।

১৫০ রান তাড়া করতে নেমে শুরুতেই একের পর এক উইকেট পড়তে শুরু করে ভারতের। রান পেলেন না শুভমন গিল ও ঈশান কিষাণ। জেতার আশা জাগিয়েছিলেন তিলক বর্মা। প্রথম অভিষেক ম্যাচেই আলোচনার কেন্দ্রে তিলকের নাম। ভারতীয় ব্যাটারদের মধ্যে সবথেকে বেশি রান  কিন্তু, তাঁকে সেভাবে কেউ সঙ্গ দিতে পারলেন না। ৩৯ রানে আউট হয়ে যান তিনি। মাত্র ১৯ রান করেন হার্দিক পাণ্ডিয়া। ২০ ওভারের মধ্যে ৯টি উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে ভারত।

বৃহস্পতিবার টস জিতে ব্যাটিং নেয় ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে প্রথমে ব্যাট করে নজর কাড়লেন নিকোলাস পুরান ও রোভম্যান পাওয়েল। পুরান করেন ৪১ রান। পাওয়েল করেন ৪৮ রান।

অন্যদিকে,  দুটি করে উইকেট নেন অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল। হার্দিক পাণ্ডিয়া ও কুলদীপ যাদব একটি করে উইকেট নেন।

9 months ago
Cricket: শেষমেষ ঠিক হল বিশ্বকাপে ভারত-পাকিস্তান দ্বৈরথের সময়সূচি, জানুন

অবশেষে অনেক চিন্তাভাবনার পর বিশ্বকাপে ভারতের সঙ্গে দ্বৈরথে ১৪ অক্টোবর মাঠে নামতে রাজি হওয়ার কথা জানাল পিসিবি। ভারতীয় ক্রিকেট বোর্ডকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে, তারা ১৪ অক্টোবর আমেদাবাদে বিশ্বকাপের ম্যাচ খেলতে রাজি।

প্রথমে ঠিক ছিল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ১৫ অক্টোবর। কিন্তু ওই দিন থেকে শুরু হচ্ছে নবরাত্রী। তার নিরাপত্তার জেরেই সম্প্রতি ভারত-পাক ম্যাচ একদিন এগিয়ে আনা হয়েছিল। গত সপ্তাহে নতুন দিন ঘোষণার পরেই তা জানানো হয় পিসিবি। এই সিদ্ধান্ত নিতেও এক সপ্তাহ লাগিয়ে দিলেন পাক ক্রিকেটের কর্তারা।

৫ অক্টোবর থেকে ভারতে শুরু একদিনের বিশ্বকাপ। ৮ তারিখ ভারতের অভিযান শুরু হবে চেন্নাই থেকে। যেখানে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

9 months ago


Poster: সম্ভাব্য অধিনায়কদের নিয়ে প্রকাশ্যে এল একদিনের বিশ্বকাপের পোস্টার

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। ৬৪ দিন আগে পোস্টার প্রকাশ করল আইসিসি। সেই পোস্টারে দেখা গিয়েছে, সম্ভাব্য অধিনায়কদের ছবি। পোস্টার রিলিজেই যেন বিশ্বকাপের দামামা বেজে গেল।

এখনও কোনও দেশই বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করেনি। আইসিসির পোস্টারে ভারতের অধিনায়ক হিসেবে দেখা গিয়েছে রোহিত শর্মাকে। আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বিশ্বকাপ ট্রফির দুদিকে আছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ইংল্যান্ডের জস বাটলার। গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। পাঁচবার বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমাও জায়গা পেয়েছেন ওই পোস্টারে। বাংলাদেশের তামিম ইকবাল সদ্য অবসর ভেঙে ফিরেছেন। তিনিও জায়গা পেয়েছেন পোস্টারে। আছেন শ্রীলঙ্কার দাসুকা শনাকা, নিউজিল্যান্ডের টম লাথাম, আফগানিস্তানের হাসমতুল্লা শাহিদি।

আগামী ৫ অক্টোবর, ওয়ানডে বিশ্বকাপ শুরু হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ফাইনালেও এই স্টেডিয়ামেই হবে। দুমাস আগে সম্ভাব্য অধিনায়কদের পোস্টার রিলিজ করল আইসিসি

9 months ago
Rinku: আয়ারল্যান্ড সফরেও সুযোগ রিঙ্কুর, ভারতীয় দলে জায়গা পেয়ে অভিভূত নাইট তারকা

এই প্রাপ্তির কোনও ভাগ হবে না। আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলে জায়গা পাওয়ার পর জানালেন নাইট ক্রিকেটার রিঙ্কু সিং। এশিয়ান গেমসের পর আয়ারল্যান্ড সফর, ভারতীয় জার্সিতে দেখা যেতে পারে উত্তরপ্রদেশের এই ক্রিকেটারকে।

সদ্য শেষ হওয়া আইপিএলে নিজের ব্যাটিংয়ে সবাইকে মুগ্ধ করেছিলেন রিঙ্কু। গুজরাতের বিরুদ্ধে তাঁর ম্যাচ জেতানো এক ওভারে ২৯ রান, এখন টাটকা নাইট সমর্থকরদের মনে। রিঙ্কুর ব্যাটিং আলাদা করে মুগ্ধ করেছিল দল মালিক শাহরুখ খানকেও।

সোমবার আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। নেতৃত্বে জসপ্রীত বুমরা। সেই দলেই জায়গা পেয়েছেন রিঙ্কু সিং। আলিগড়ের এই ক্রিকেটার জানিয়েছেন, ধীরে ধীরে সব স্বপ্ন সফল হচ্ছে।

9 months ago


World Cup: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিন বদল, জানুন কবে হবে সেই ম্যাচ!

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিন বদল। ১৫ অক্টোবরের বদলে ১৪ অক্টোবরে আমেদাবাদেই ওই ম্যাচ হবে বলে খবর। সোমবার বিসিসিআই-এর তরফে এই খবর জানানো হয়েছে। মূলত নবরাত্রির জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে নবরাত্রি অনুষ্ঠান। নিরাপত্তার কথা মাথায় রেখেই দিন বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেকারণেই খেলার সময়সূচি বদল করা হয়েছে। যদিও দিন পরিবর্তনের ফলে অনেকেই সমস্যায় পড়বেন। কারণ পুরনো দিন অনুযায়ী অনেকেই নিজেদের পরিকল্পনা করেছিলেন।

চলতি বছরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি ভারতে বিশ্বকাপ আয়োজন করেছে। ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে ম্যাচ। তবে ভারতের প্রথম ম্যাচ রয়েছে ৮ অক্টোবর।

প্রথমে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ১৫ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। কিন্তু সোমবার নয়া দিন ঘোষণা করল বিসিসিআই। রদবদল অনুযায়ী ১৪ অক্টোবর ম্যাচের দিন নির্ধারণ করা হয়েছে।

9 months ago
Yuvraj: ৬ বলে ৬টি ছয়, অবসরের পর ব্রডকে টুইটে শুভেচ্ছা যুবরাজের

২০০৭ সাল। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওই সালে স্টুয়ার্ট ব্রডের কেরিয়ার প্রায় শেষ হতে বসেছিল। এক ওভারে ৬টি ছয় মেরেছিলেন যুবরাজ সিং। এবার অবসর নিলেন স্টুয়ার্ট ব্রড। অবসরের সময় ব্রডকে শুভেচ্ছা জানালেন যুবি।

যুবরাজ এদিন টুইট করে জানান, "ব্রড তোমাকে সেলাম। অসাধারণ একটা টেস্ট কেরিয়ার তোমার। লাল বলের ক্রিকেটের অন্যতম ভয়ঙ্কর বোলার। ক্রিকেট কেরিয়ার ও অধ্যাবসায় অন্যদের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। পরবর্তী ইনিংসের জন্য শুভেচ্ছা।"

অবসরের পর যুবরাজকেও ধন্যবাদ জানান ব্রড। ইংরেজ পেসারের মতে, যুবরাজের ওই ইনিংস তাঁকে নতুন করে ভাবতে বাধ্য করেছিল। একজন প্রতিযোগী হিসেবে নিজেকে আরও তৈরি করার সুযোগ পেয়েছিলেন। এমনই মনে করেছিলেন স্টুয়ার্ট ব্রড।

9 months ago
Messi: অভিনব সেলিব্রেশন মেসির, অর্থ বোঝাতে মাঠে মেসি পত্নী আন্তোনেলা

ইউরোপ ছেড়ে আমেরিকায় উড়ে গিয়েছেন লিও মেসি। অভিষেক হয়েছে নতুন ক্লাব ইন্টার মায়ামিতে। নতুন দেশে, নতুন জয়ের পর সেলিব্রিশনেও নতুনত্ব আনলেন মেসি। যদিও, মেসির সেলিব্রেশনের ধরন একেবারে ঠোঁটস্থ অনুরাগীদের। কিন্তু মায়ামিতে গিয়ে মেসির সেলিব্রেশন একেবারে মাথা ঘুরিয়ে দিল অনুরাগীদের, এভাবে তো প্রিয় ফুটবলারকে জয়ের পর দেখেননি তাঁরা। এরপরেই মাঠে নামেন মেসি-জায়া আন্তোনেলা রোকুজ্জো।

কেন এভাবে উল্লাস করেছেন স্বামী, তাঁরই ব্যাখ্যা দিলেন তিনি।  ইনস্টাগ্রামে আন্তোনেলা জানান,মেসির সেলিব্রেশন মার্ভেল হিরো থরের অনুপ্রেরণায়।  থর হাতুড়ি তুলে নেওয়ার জন্য যেভাবে হাত বাড়ান,সেভাবেই মেসিকেও দেখা গিয়েছে উদযাপনে।  গোলের পর স্ত্রী সন্তানদের উদ্দেশে হাত বাড়িয়ে উদযাপন করেন তিনি।

9 months ago


WI vs IND: ৬ বছর পর ক্যারাবিয়ানদের মাটিতে লজ্জার হার ভারতের

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে কার্যত গুটিয়ে গেল ভারত। প্রাথমিক ভাবে মনে হয়েছিল দ্বিতীয় একদিনের ম্যাচ ও হাসতে হাসতে বের করে দেবে ঈশান কিশন, হার্দিক পান্ডিয়ারা। দ্বিতীয় দিনের ম্যাচে, কিন্তু ৬ উইকেটে ভারতকে হারিয়ে সিরিজের সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ। ১৮২ রান তাড়া করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। বাকিদের কাঁধে দায়িত্ব দিয়ে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে বিশ্রাম দিয়েছিল ভারত। সুযোগ পেয়েছিলেন সঞ্জু স্যামসন ও অক্ষর পটেল। কিন্তু ঈশানের অর্ধ শতরানের পরেই নামে বিপর্যয়।

৩৪ রানের মাথায় স্পিনার গুডাকেশ মোতির বলে ছক্কা মারতে গিয়ে লং অফে আউট হন শুভমন। ৫ রান পরেই আউট হন ঈশান। বল হাতে ক্রমেই বাড়তে থাকে ওয়েস্ট ইন্ডিজের দাপট। ৪০.৫ ওভারে ১৮১ রানে অল আউট হয়ে যায় ভারত।

9 months ago
WC: বিশ্বকাপে ই-টিকিট থাকছে! কি জানাল বিসিসিআই সচিব জয় শাহ

আর তিনমাসও বাকি নেই। আগামী ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। যা নিয়ে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। ইতিমধ্যেই ভারতে আয়োজিত পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ নিয়ে শুরু হয়েছে টিকিটের জন্য হুড়োহুড়ি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআই-র সচিব জয় শাহ জানিয়েছেন, কোনও ই-টিকিটের ব্যবস্থা থাকবে না বিশ্বকাপে। দর্শকদের খেলা দেখার জন্য টিকিটের ফিজিক্যাল কপি হাতে রাখতেই হবে।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে বোর্ড সচিব বলেন, "আমরা ই-টিকিটের ব্যবস্থা করব না৷ তবে ফিজিক্যাল টিকিট রিডেম্পশনের জন্য ৭-৮টি সেন্টারের ব্যবস্থা থাকে। দর্শকদের অবশ্যই ফিজিক্যাল টিকিট সঙ্গে রাখতে হবে।" জয় শাহ আরও জানিয়েছেন, খুব দ্রুতই টিকিট সংক্রান্ত যাবতীয় তথ্য একযোগে শেয়ার করবে আইসিসি এবং বিসিসিআই।

9 months ago