০৯ মে, ২০২৪

Weather: মঙ্গলবার থেকে আবহাওয়ার বড় পরিবর্তন! জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-19 12:02:17   Share:   

সকাল থেকে মেঘমুক্ত আকাশ। বঙ্গে ধীরে ধীরে হালকা শীতের আমেজ পড়তে শুরু করেছে। যদিও হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দিনের বেলায় উষ্ণতা বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় কিছুটা অস্বস্তি জারি থাকবে। সন্ধ্যা থেকে হালকা শীতের আমেজ কিছুটা ফিরবে। পশ্চিমের জেলায় শীতের আমেজ একটু বেশি থাকবে।

আলিপুর আবহাওয়া দফতরে পূর্বাবাসে জানিয়েছে, মঙ্গলবার থেকে উত্তর ও দক্ষিণবঙ্গে তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। আগামী তিনদিন রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ১-২ ডিগ্রি কমতে পারে। ঘূর্ণিঝড় কেটে যেতেই পারদ পতন শুরু হবে আগেই পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর।

পুজো কাটতেই হালকা শীতের আমেজ অনুভূত হচ্ছিল। এবার পুজোয় আর সেরকম ভ্যাপসা গরম অনুভূত হয়নি। নভেম্বরের প্রথম থেকেই গরমের দাপট অনেকটাই কমে গিয়েছে। তবে হঠাৎ করে নিম্নচাপের জেরে অনেকটাই গরম বেড়েছিল। মেঘলা আবহাওয়া হালকা বৃষ্টিতে তাপমাত্রার পারদ চড়েছিল রাজ্যে।

আগামী ২ থেকে ৩ দিন কলকাতা শহরের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছিই থাকবে। সপ্তাহের শেষে তাপমাত্রার পারদ নামবে বলে জানা গিয়েছে। আগামী ২ থেকে ৩ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা গুলিতে ২ থেকে তিন ডিগ্রি করে তাপমাত্রা নামবে বলে জানা গিয়েছে। তবে উত্তরবঙ্গের জেলা গুলির তাপমাত্রায় খুব বেশি হেরফের হবে না।


Follow us on :