২৭ এপ্রিল, ২০২৪

Gas: ভর্তি গ্যাস সিলিন্ডার, গ্যাসের বদলে বেরোচ্ছে জল, অবাক করা ঘটনার সাক্ষী খড়িবাড়ি
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-10 18:08:02   Share:   

ভর্তি গ্যাস সিলিন্ডার (Gas cylinder), কিন্তু গ্যাস নেই। সিলিন্ডার থেকে বের হচ্ছে জল। শুনতে অবাক লাগলেও এমন ঘটনা ঘটেছে খড়িবাড়ির (Kharibari) বিহারমোড়ের বর্মন পরিবারে। বিরল ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গিয়েছে, দিন কয়েক আগে খড়িবাড়ির একটি অনুমোদিত ডিসট্রিবিউটারের কাছ থেকে নতুন ভর্তি সিলিন্ডার নেয় গ্রাম পঞ্চায়েতের কর্মী মানিক বর্মন৷ নতুন ভর্তি সিলিন্ডার প্রথম চার-পাঁচ দিন ঠিকঠাক চললেও শনিবার সকালেই সামনে আসে বিপত্তি। হঠাৎ করে গ্যাস বন্ধ হয়ে যায়। শত চেষ্টা করেও মানিকবাবুর স্ত্রী ওভেনে আগুন জ্বালাতে পারছিলেন না। এরপর ডাক পরে মানিকবাবুর। গ্যাসের সিলিন্ডারের ওজন দেখে বোঝার উপায় নেই যে, ওই সিলিন্ডার খালি৷ সিলিন্ডার নাড়ালেই ভেসে আসছিল ঠিক জলের মতো ছলছল শব্দ। 

অবশেষে সিলিন্ডারের মুখের কাছে একটি কাঠি দিয়ে চাপ দিতেই গড় গড়িয়েবেরিয়ে এল জল। তখন সকলের চক্ষু চড়কগাছ। বর্তমানে ১৪.২ কেজি গ্যাসের দাম ১১৫৬ টাকা। এত টাকা দিয়ে অবশেষে জল কিনতে হবে! তার উপর রয়েছে গৃহস্থের হয়রানি। অগত্যা মানিকবাবু জল ভর্তি সিলিন্ডার নিয়ে ডিস্ট্রিবিউটারের কাছে এসে সমস্ত ঘটনা খুলে বলেন। ডিস্ট্রিবিউটর সিলিন্ডার ওজন করে উপযুক্ত টাকা গ্রাহককে ফেরত দিয়ে দেন। ডিস্ট্রিবিউটরের প্রতিনিধি অশোক জয়শোয়াল বলেন, ঘটনাটি বিরল। গ্যাস কোম্পানিকে বিষয়টি জানানো হবে এবং এক্ষেত্রে গ্রাহককে উপযুক্ত টাকা ফেরত দেওয়া হয়।


Follow us on :