১১ মে, ২০২৪

Tiger: সুন্দরবনের লোকালয়ে বাঘের আতঙ্ক! ধনচির জঙ্গল জাল দিয়ে ঘিরল বনদফতর
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-03 13:51:18   Share:   

শীতের আগেই সুন্দরবনের লোকালয়ে বাঘের আতঙ্ক। বাঘের পায়ের ছাপ ঘিরে শোরগোল পড়ে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার গোবর্ধনপুর উপকূল থানার এল-প্লট শ্রীধরনগর এলকার স্থানীয় বাসিন্দাদের মধ্যে। নিমেষেই বাঘের আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। খবর দেওয়া হয় বনদফতর ও পুলিসকে। ইতিমধ্যেই পুলিস ও বনকর্মীরা এলাকায় টহল দেওয়া শুরু করেছে। জেলার বিভাগীয় বনাধিকারিকের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছেছে।

লোকালয় লাগোয়া খালের পাড় ও ধনচির জঙ্গল জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে যাতে বাঘ কোনভাবেই লোকালয়ে ঢুকতে না পারে। বাঘ ধরতে দুটি খাঁচাও পাতা হয়েছে। পাশাপাশি বাঘের সঠিক অবস্থান জানতে ড্রোনের মাধ্যমেও তল্লাশি চালানো হচ্ছে।

বনদফতর জানিয়েছে, বাঘটি সম্ভবত ধূলাভাসানির জঙ্গল থেকে বেরিয়ে প্রথমে ঠাকুরান নদী পেরিয়ে ধনচির জঙ্গলে আসে। সেখান থেকে আবার খাল পেরিয়ে চলে আসে লোকালয়ে। বাঘের পায়ের ছাপ দেখে বনকর্মীদের অনুমান বাঘটি ফের ধনচির জঙ্গলে ঢুকে পড়েছে। ধনচির জঙ্গলের প্রায় চার কিলোমিটার এলাকা জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। বাঘ ধরতে সবধরনের ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন, দক্ষিণ ২৪ পরগনার বিভাগীয় বনাধিকারিক (ডিএফও) মিলনকান্তি মণ্ডল।


Follow us on :