২৭ এপ্রিল, ২০২৪

weather update: জাঁকিয়ে ঠান্ডা রাজ্যে, তাপমাত্রা আরও নিম্নমুখী, দেখে নিন একনজরে বাংলার জেলাগুলির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-17 10:02:44   Share:   

শীতের (Winter) আমেজ শহরজুড়ে। প্রায় ২ ডিগ্রি তাপমাত্রা কমেছে শহরের। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। শুক্রবারও শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল প্রায় একই। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

অন্যদিকে, শুক্রবার উত্তরবঙ্গে দার্জিলিঙের তাপমাত্রা ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। শিলিগুড়ি শহরের তাপমাত্রা ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস। কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর, মালদহ, আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুরে তাপমাত্রা নেমেছিল প্রায় ১২ ডিগ্রি সেলসিয়াসে। উত্তরবঙ্গে শুক্রবার ভোর থেকেই প্রায় গড় তাপমাত্রা ২ ডিগ্রির কাছাকাছি নেমে গিয়েছে সব জায়গাতেই। কনকনে ঠান্ডায় সকাল থেকেই। কুয়াশায় ঢাকা শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার, জলপাইগুড়ি থেকে কোচবিহার।

হাওয়া অফিস জানিয়েছে, বাধা ছাড়াই উত্তুরে হওয়া বইছে ফুরফুর করে। আর এরজন্যই ক্রমশ নিম্নমুখী তাপমাত্রা। পাশাপাশি জলীয় বাষ্প কম থাকায় শীতল শুষ্ক আবহাওয়া বজায় থাকবে দক্ষিণবঙ্গে। এদিকে, পশ্চিমের জেলাগুলিতে শীতের দাপট বেশি থাকবে। শুক্রবার দক্ষিণবঙ্গের মধ্যে পশ্চিম বর্ধমানের পানাগড়ের তাপমাত্রা ছিল ৮.২ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি আসানসোলেও নেমেছে পারদ। তাপমাত্রা ১১.৯ ডিগ্রি। পুরুলিয়াতেও তাপমাত্রা নিম্নমুখী।


Follow us on :