২৪ জুন, ২০২৪

Suvendu: 'মমতাকে হারানো লোক, প্রাক্তন করব', উত্তরকন্যা অভিযানে পুলিসি বাধা পেয়ে হুঙ্কার শুভেন্দুর
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-12 17:11:06   Share:   

ফের রাজ্য পুলিসের বাধার মুখে রাজ্যের বিরোধী দলেনতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবারে উত্তরবঙ্গে উত্তরকন্যা অভিযানের সময় শুভেন্দু সহ একাধিক বিজেপি বিধায়কদের বাধা দেয় পুলিস। কোচবিহারের বিধায়ক মিহির গোস্বামী এবং বিজেপির অন্যান্য সদস্যকে নিয়ে উত্তরকন্যা যাওয়ার পথে বাধা পেয়ে পুলিসের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন শুভেন্দু। তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে প্রশ্ন করছেন যে, 'কেন যেতে দেওয়া হচ্ছে না উত্তরকন্যায়?' এছাড়াও পুলিসি বাধার মুখে পড়তেই হুঙ্কার দেন শুভেন্দু।

'উত্তরের উত্তরণের খোঁজে' উত্তরবঙ্গ সফরে আসেন শুভেন্দু অধিকারী। আজ অর্থাৎ মঙ্গলবার উত্তরকন্যা পরিদর্শনে আসেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি স্পষ্ট জানিয়েছেন যে, সেখানে কতগুলো দফতর রয়েছে এবং আদৌ মানুষ সেখান থেকে পরিষেবা পান কিনা তা খতিয়ে দেখতেই এই উত্তরকন্যা পরিদর্শন। এদিকে শুভেন্দুর উত্তরকন্যা পরিদর্শনের বিষয় সামনে আসতেই পুলিস মহলেও তৎপরতা নজরে আসে। উত্তরকন্যার প্রধান গেটে পৌঁছনোর আগেই মাঝরাস্তায় বসে ব্যারিকেড। এর পর সেখানে পৌঁছতেই শুভেন্দু ও বিজেপি বিধায়কদের উত্তরকন্যায় প্রবেশ করার আগেই বাধা দেয় রাজ্য পুলিস। এরপরই পুলিসের সঙ্গে শুরু হয় বচসা।

এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করতেও ছাড়েননি শুভেন্দু। তিনি বলেন, "এখানকার মানুষ তাঁর শঠতা ধরে ফেলায় রুষ্ট মুখ্যমন্ত্রী। তাই উত্তরবঙ্গকে বঞ্চিত করেছেন তিনি। কী ভাষা দেখুন। বলছে, বিধায়কদের ঢুকতে দেবে না। মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে বিয়েবাড়িতে এসেছিলেন। ছবি তুলতে এসেছিলেন। সচিবালয় কেমন চলছে, দেখতে এসেছিলাম। দেখলাম, মহিলা পুলিসকে নিয়ে এসে দাঁড় করিয়েছে। আমরা তাঁদের মায়ের চোখে দেখি। তাঁদের সঙ্গে যাতে ধাক্কাধাক্কি হয়, সে জন্য তাঁদের লাইন দাঁড় করিয়ে দিয়েছে।"

অন্যদিকে তাঁদের কেন যেতে দেওয়া হচ্ছে না, এই নিয়ে প্রশ্ন করা হলে পুলিসের তরফে জানানো হয়, ১৪৪ ধারা জারি রয়েছে। সেই কারণে উত্তরকন্যায় এই মুহূর্তে প্রবেশ নিষেধ। শুভেন্দু কটাক্ষ করে রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আরও বলেন, "সুদে আসলে যদি এই বদলা না নিতে পারি আমার নাম শুভেন্দু নয়। আমি মমতাকে হারানো লোক। ওঁকে প্রাক্তন করে ছাড়ব। পৃথিবী গোল। সরকারে এলে দেখাব।"


Follow us on :