০৯ মে, ২০২৪

Anubrata: এখন আর শোনা যায় না বীরভূমের বাঘের গর্জন! তাই-ই কি দলীয় কার্যালয় থেকে মুছল অনুব্রতর ছবি
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-30 15:10:24   Share:   

একসময় বলা হত, অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দাপটেই বীরভূমে (Birbhum) বাঘে-গরুতে একঘাটে জল খেত। কিন্তু এখন দেখা যাচ্ছে, দৃশ্যটা একেবারেই উল্টো। দেখা গিয়েছে, তাঁরই ছবি সরানো হচ্ছে তৃণমূলের দলীয় কার্যালয় থেকে। বিগত কয়েকদিন থেকেই এই নিয়েই জল্পনা তুঙ্গে। জানা গিয়েছে, নানুরের হোসেনপুরের দলীয় কার্যালয় থেকে মুছে ফেলা হয়েছে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের ছবি। আর এই ছবি মুছে ফেলার নেপথ্যে রয়েছেন কাজল শেখ। প্রায় এক বছর ধরে গরু পাচারকাণ্ডে জেলবন্দি অনুব্রত মণ্ডল। তাঁর ঠিকানা এখন তিহাড় জেল। ফলে প্রশ্ন উঠছে, তবে কি অস্তিত্ব ক্রমশ ফিকে হয়ে যাচ্ছে 'বীরভূম বাঘ'-এর।

গরু পাচারকাণ্ডে তিহাড় জেল অনুব্রত মণ্ডলের এখন ঠিকানা হলেও এখনও তাঁকে তার পদ অর্থাৎ বীরভূমের জেলা সভাপতি পদ থেকে সরানো হয়নি। কিন্তু তাঁকে দল থেকে সরানোর প্রক্রিয়া শুরু হচ্ছে এমনটাই গুঞ্জন শুরু হয়েছে। কারণ সম্প্রতি নানুরের হোসেনপুরের দলীয় কার্যালয় থেকে মোছা হয়েছে তাঁর ছবি। দেখা গিয়েছে, হোসেনপুরের দলীয় কার্যালয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি আঁকা রয়েছে ও তাঁর পাশেই স্থান পেয়েছিল অনুব্রত মণ্ডলের ছবিও। তার নীচেও লেখা ছিল, অনুব্রত মণ্ডল, কেষ্টা জিন্দাবাদ। কিন্তু সেই ছবিই এখন সাদা রং-এ ঢেকে ফেলা হয়েছে। অথচ তৃণমূল নেত্রীর ছবি অক্ষতই রয়েছে। আর এর থেকেই জল্পনা তুঙ্গে যে, তবে কি তাঁকে দল থেকে সরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে!

অন্যদিকে শোনা যাচ্ছে, এমনটা করার পিছনে কাজল শেখের হাত রয়েছে। কিন্তু কাজল ঘনিষ্ঠরা এই দাবি অস্বীকার করেছেন। কিন্তু বীরভূম থেকে কেষ্টর দাপট 'ফিকে' হয়ে যাচ্ছে, এমনটাই ধারণা রাজনৈতিক মহলের।


Follow us on :