১৭ মে, ২০২৪

Barasat: এলাকাকে আর্সেনিক মুক্তকরণে পাইপ লাইন বসানোর উদ্যোগ সাংসদ কাকলীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-09 18:22:00   Share:   

দীর্ঘদিন ধরে আর্সেনিক যুক্ত পানীয় জলের সমস্য়ায় ভুগছিলেন এলাকাবাসী। বারংবার বিভিন্ন দফতরে জানিয়ে মেলেনি সুরাহা। অবশেষে সমস্য়া সমাধানের উদ্য়োগ নিলেন বারাসত সাংসদ কাকলী ঘোষ দস্তিদার। শনিবার সকালে এসে উপস্থিত হলেন বারাসতের কদমগাছিতে। নিজে দাঁড়িয়ে থেকে রিজার্ভেসন পাইপ লাইন উদ্বোধন করলেন তিনি। এদিন শুরু হল পনোরো হাজার মানুষের বাড়িতে আর্সনিক মুক্ত পাইপ লাইন বসানোর কাজ।

এদিন কোদাল নিয়ে মাটি খুঁড়তে দেখা গেল খোদ সাংসদকে। এ বিষয়ে তিনি বলেন, বেশ কয়েকদিন ধরেই জলের সমস্য়ায় ভুগছিলেন কদমগাছি এলাকার বাসিন্দারা। তাই তাঁরা যাতে আর্সেনিক মুক্ত জল পান করতে পারে সেই ব্য়বস্থাটাই শুরু করেছেন। আজ অর্থাৎ শনিবার থেকে কদমগাছিতে এসে রিজার্ভেসনের জন্য় আর্সেনিক মুক্ত পাইপলাইন উদ্বোধন করেন। সেই সঙ্গে পনোরো হাজার মানুষের বাড়িতে পাইপ লাইনের ব্য়বস্থাও করেন তিনি।

এই উদ্বোধনে উপস্থিত ছিলেন বারাসত ১ পঞ্চায়েত সমিতির সভাপতি হালিমা বিবি, কদম্বগাছির অঞ্চল সভাপতি নিজামুল কবীর। তিনি সাংসাদ কাকলী ঘোষ দস্তিদারের এই উদ্য়োগকে সাধুবাদ জানিয়ে বলেন, অবশেষে এলাকাবাসীর বহুদিনের সমস্য়ার সমাধান করলেন তিনি। নিজ হাতে তুলে নিলেন সেই দায়িত্ব।

প্রসঙ্গত, আর্সেনিক যুক্ত জল পান করার ফলে শরীরে একাধিক রোগের বাসা বাধার সম্ভাবনা রয়েছে। ফলে অধিকাংশ মানুষ এই জল পান করায় অনেক মানুষের চর্ম রোগ পর্যন্ত হয়েছে। অনেকবার বিডিও অফিসে জানানো হলেও কোনও ব্য়বস্থা গ্রহন করা হয়নি। তবে অবশেষে সাংসদ কাকলী ঘোষ দস্তিদারের উদ্য়োগে উদ্বোধন করা হল রিজার্ভেসন পাইপ লাইনের কল।


Follow us on :