১২ মে, ২০২৪

Ration Scam: এবারে রেশন দুর্নীতির তদন্তে নেমে উদ্ধার কোটি কোটি টাকা!
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-07 12:51:32   Share:   

এর আগে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে কোটি কোটি টাকা উদ্ধার করা হয়েছিল। এবারে রেশন দুর্নীতির তদন্তে (Ration Scam) নেমে উদ্ধার টাকার পাহাড়। ইডি সূত্রে খবর, তল্লাশি চালিয়ে মোট ১৮ কোটি টাকার বেশি উদ্ধার করা হয়েছে। ফের শহর থেকে টাকা উদ্ধার ঘিরে সরগরম রাজ্য-রাজনীতি।

জানা গিয়েছে, রেশন দুর্নীতির তদন্তে নেমে কোটি কোটি টাকা উদ্ধার করা হয়েছে। হাওড়ার অঙ্কিত ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড কোম্পানিতে তল্লাশি চালানোর পর সেখান থেকে উদ্ধার করা হয়েছে এক কোটি টাকা। এছাড়াও শনিবার থেকে রবিবার পর্যন্ত রাজ্যের একাধিক জেলার কোম্পানিতে ইডি হানা দেওয়ার পর উদ্ধার করা হয়েছে প্রায় ৪০ লক্ষ টাকা। অন্যদিকে, বাঁকুড়ার দুটি কোম্পানি থেকে উদ্ধার হয়েছে প্রায় ১৬ কোটি ৮০ লক্ষ টাকা। কোম্পানি দুটির নাম মেসার্স এজে এগ্রোটেক ও মেসার্স এজে রয়েল প্রাইভেট লিমিটেড। ইডি আধিকারিকদর মতে, রেশন দুর্নীতির তদন্তে নেমে প্রায় ১৮ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

ইডি সূত্রে খবর, এত পরিমাণ টাকার উৎস কী, তারই খোঁজ চালাচ্ছে ইডি আধিকারিকরা। ইতিমধ্যেই সংস্থার আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা শুরু হয়েছে। আর সমস্ত তথ্য খতিয়ে দেখে ইডির দাবি, উদ্ধার হওয়া ১৮ কোটি টাকার সবটাই রেশন দুর্নীতির।


Follow us on :