২৬ এপ্রিল, ২০২৪

Soumendu: জিজ্ঞাসাবাদের সময় বাড়ির খাবার খেতে দেয়নি পুলিস, অনাহারে ছিলেন সৌমেন্দু: আইনজীবী
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-10 18:57:16   Share:   

কাঁথি পুরসভার (Contai Municipality) ফাইল মিসিং মামলায় (File Missing Case) সোমবার প্রায় ৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ সৌমেন্দু অধিকারীকে (Soumendu Adhikary)। শুক্রবারও তাঁকে তলব করে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা (Bengal Police)। তিনি জানান, শুক্রবার কাঁথির এক কলেজের মামলায় তাঁকে তলব করেছে পুলিস। এদিন শুভেন্দুর ভাই সৌমেন্দু অধিকারীর আইনজীবী সংবাদ মাধ্যমের সামনে বিস্ফোরক অভিযোগ করেন। তিনি জানান, তাঁর মক্কেলকে বাড়ির খাবার খেতে দেওয়া হয়নি। দীর্ঘক্ষণ বসিয়ে রাখা হয়েছিল। যে সময় তদন্তকারীরা উপস্থিত ছিলেন না, সে সময় বই বা খবরের কাগজও পড়তে দেওয়া হয়নি সৌমেন্দু অধিকারীকে। উল্লেখ্য, কাঁথি পুরসভায় সারদা মামলা সংক্রান্ত একটি ফাইল মিসিংয়ের অভিযোগ দায়ের করেন বর্তমান পুরপ্রধান সুবল মান্না। কাঁথি পুরসভার প্রাক্তন চেয়ারম্যান হিসেবে তাই শুভেন্দুর অধিকারীর ভাইকে তলব করে জিজ্ঞাসাবাদ করে পুলিস।

সৌমেন্দু অধিকারীকে অভুক্ত রাখা হয়েছিল। বাড়ির খাবার খেতে দেওয়া হয়নি। এই বিষয়ে সৌমেন্দু অধিকারী জানান, এ বিষয়ে তিনি সংবাদমাধ্যমে কিছু বলতে চান না। আইনের মধ্যে থেকে যা করার তদন্তকারীরা করেছেন। তবে একটা দীর্ঘ সময় তাঁকে থানায় বসিয়ে রাখা হলেও বই বা খবরের কাগজ পড়তে দেওয়া হয়নি। এই অভিযোগ করেছেন সৌমেন্দুও।

তিনি বলেন, 'পুলিসের এই পদক্ষেপের কথা কোর্টকে অবগত করা হবে।' ফাইল মিসিং সংক্রান্ত অভিযোগ প্রসঙ্গে সৌমেন্দু জানান, ২০২০-র ডিসেম্বরে আমাকে পুরসভার পুর প্রশাসকমণ্ডলীর (বিওএ) প্রধান পদ থেকে অপসারণ করা হয়েছিল। আর ফাইল মিসিং সংক্রান্ত অভিযোগ জমা পড়েছে চলতি বছর জুনে। অর্থাৎ এক বছর ছয় মাস ধরে অভিযোগ হয়েছে। যিনি অভিযোগ করেছেন, আমার পর তিনিও বিওএ-র প্রধান ছিলেন। গত এক বছর ছয় মাসে (পড়ুন জুন, ২০২৩ পর্যন্ত) আরও অনেকে প্রশাসক মণ্ডলীর প্রধান হয়েছেন। তাই আদালত বিচার করবে, মানুষ বিচার করবে।'


Follow us on :