২৭ এপ্রিল, ২০২৪

Asansol: উত্তর আসানসোলের বিত্তশালী আবাসনের আবাসিকদের মেন্টেনেন্স ফি বাকি, কোপ কর্মীদের বেতনে
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-13 17:11:10   Share:   

পালন করা যায়নি রাখি উৎসব। পালন করা যাবে না হর ঘর তিরঙা। পালন করা যাবে না স্বাধীনতা দিবস। কারণ ওদের কাছে নেই পর্যাপ্ত অর্থ। নেই সংসার চালানোর খরচটুকুও। দেওয়া যাচ্ছে না স্কুল ফি। ভাতের হাঁড়ি চড়ছে না বাড়িতে। কোথায় পাবে টাকা। অর্থের অভাবে বোনকে পড়ানো যায়নি রাখিও। বাড়ির বাচ্চাদের কিনে দেওয়া যাবে না একটা পতাকাও। তবে ওরা কাজ করে। আর কাজ করেও দিনের পর দিন টাকা না পেয়ে আন্দোলনে ১০৬ জন শ্রমিক। আর মেন্টেনেন্সকারি এই শ্রমিকদের কাজ বন্ধের কারণে বিপদে আবাসিকরা। বন্ধ আসানসোলের (Asansol) বিত্তশালী আবাসন সুগম পার্কের জল (water), বিদ্যুৎ (electricity), সাফাই, বাস পরিষেবা ও নিরাপত্তা।

প্রসঙ্গত, উত্তর আসানসোলের দুর্গাপুর ডেভেলপনেন্ট অথরিটির (Durgapur Developer Authority) ও সুগম পার্কের যৌথ উদ্যোগে গড়ে ওঠা এই আবাসনে থাকেন উচ্চক্ষমতা সম্পন্ন ব্যক্তিরা। আছেন ইসিএল-এর প্রাক্তন জিএম, আছেন জেলাশাসক অফিসের কর্মী, আছেন তৃণমূল বা বিজেপি নেতারা, থাকেন বড় বড় ব্যবসায়ীরা। আর তাঁদের জল, সাফাই, নিরাপত্তা, বিদ্যুৎ বা বাস পরিষেবার ব্যবস্থা যারা করেন তারাই বেতনহীন ২ মাস ধরে। তাঁদেরই বাড়িতে হাঁড়ি চড়ে না।

শনিবার সকাল থেকে বিক্ষোভরত কর্মীরা তাঁদের বেদনার কথা জানালেন। বললেন, অনেক হয়েছে। আর নয়। টাকা হাতে না পেলে আর কাজ নয়। শ্রমিকদের কাজ বন্ধে বিপদে আবাসিকরা। তাঁরা আবার জানান, মেন্টেনেন্সের টাকা তাঁরা দেন। এই মুহূর্তে জল, বিদ্যুৎ, সাফাই, বন্ধ হবার কারণে যথেষ্ট অসুবিধায় তাঁরা।

সূত্রের খবর, উক্ত আবাসনে কোটিপতিরা থাকলেও মেন্টেনেন্স দেন না অনেকেই। কোনও কোনও ব্লকে ৪৭ লক্ষ টাকা বাকি, আবার কোনও কোনও প্লটে ১০ লক্ষ টাকা মেন্টেনস বাকি। আবাসন কর্তৃপক্ষের কথায়, মেন্টেনেন্স না পেলে কোনও মতেই বেতন দেওয়া সম্ভব নয়।

রাজনৈতিক নেতা থেকে শুরু করে সোসাইটি শুধু আশ্বাস দিচ্ছে বলে অভিযোগ। আসল কাজ কিছুতেই হচ্ছে না। তাই বাধ্য হয়েই আন্দোলনে নেমেছেন বিক্ষোভকারিকা। যতক্ষন পর্যন্ত বেতন না পাবেন ততক্ষণ আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান শ্রমিকরা। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক সমস্যার মধ্যে আবাসিকরা। এলাকায় রয়েছে উত্তেজনা।


Follow us on :