০৯ মে, ২০২৪

Bagdah: ডেঙ্গি, ম্যালেরিয়ার টেস্ট কিট পাচারের আগে বিএসএফ-এর জালে চোরাকারবারী
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-08 18:05:12   Share:   

সীমান্ত এলাকা দিয়ে চোরা পথে ডেঙ্গি (Dengue), ম্যালেরিয়া পরীক্ষার কিট (Malaria test kit) ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা রুখে দিল বিএসএফ (BSF)৷ উদ্ধার হল কয়েক লক্ষ টাকার সরঞ্জাম। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে বাগদা থানার আংরাইল সীমান্ত এলাকায়।

বিএসএফ সূত্রে খবর, একটি ব্যাগ থেকে ৮০২টি ডেঙ্গি এবং ম্যালেরিয়া পরীক্ষার কিট পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ৪ লক্ষ ৩৫ হাজার টাকা। বৃহস্পতিবার রাতে বিএসএফের ৬৮ নম্বর ব্যাটেলিয়ানরে জওয়ানরা গোপন সূত্রে খবর পেয়ে বাগদার রনঘাট এলাকায় নজরাদারি বাড়ায়। রাত সাড়ে দশটা নাগাদ জওয়ানরা দেখেন এক চোরাকারবারী রনঘাট গ্রাম থেকে কিছু জিনিসপত্র নিয়ে সীমান্তের দিকে আসছে। সেনারা ওই পাচারকারীর পথ আটকালে ব্যাগ ফেলে ঘন জঙ্গলে পালিয়ে যায় সে৷ ব্যাগটি উদ্ধার করে তল্লাশি চালালে তার মধ্যে থেকে উদ্ধার হয় ডেঙ্গি ও ম্যালেরিয়ার কিট৷

বিএসএফ-এর এক আধিকারিক জানিয়েছেন, চোরাকারবারীরা সীমান্তের ওপারে বিভিন্ন ধরনের পণ্য পাচারের চেষ্টা চালিয়ে যাচ্ছে৷ এর আগেও পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া ডেঙ্গি কিট উদ্ধার করেছে বিএসএফ। বর্ষা মরসুমে ডেঙ্গির প্রকোপ বেশি থাকে৷ সে কারণে চোরাকারবারীরাও ডেঙ্গি, ম্যালেরিয়া পরীক্ষার পণ্য পাচারের চেষ্টা করছে। কিন্তু বিএসএফ জওয়ানরা তাদের পরিকল্পনা ভেস্তে দেন।


Follow us on :