০৮ মে, ২০২৪

Assembly:' তৃণমূলের ধরনায় অপবিত্র', গঙ্গাজল দিয়ে ধুইয়ে আম্বেদকর মূর্তির পাদদেশ শুদ্ধিকরণ বিজেপির
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-01 18:11:33   Share:   

শুক্রবার বিধানসভা চত্বরে আবারও নাটকীয় পরিস্থিতি। বি আর আম্বেদকরের মূর্তির পাদদেশে তৃণমূলের ধরনাস্থল গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ করেন বিজেপি বিধায়করা। তার পর সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গান তাঁরা। গোটা কর্মসূচির নেতৃত্বে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। শুক্রবার সকালে শুভেন্দু অধিকারী ও বিজেপি বিধায়কদের বিক্ষোভে উত্তেজনা ছড়ায় বিধানসভা চত্বরে। উল্লেখ্য, গত তিন ধরে ওই আম্বেদকর মূর্তির পাদদেশেই ধরনায় বসেছিল তৃণমূল। শুভেন্দুর কথায়, চোরেদের জন্য ওই স্থান অপবিত্র হয়েছে। তাই গঙ্গাজল ধুইয়ে স্থানটি পবিত্র করছেন তাঁরা।

শীতকালীন অধিবেশনের শুরু থেকেই উত্তাল হয়ে ওঠে রাজ্য বিধানসভা। একদিকে রাজ্যের শাসক শিবিরের কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে বি আর আম্বেদকরের মূর্তির পাদদেশে তৃণমূলের ধরনা, অন্যদিকে রাজ্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বিজেপির পাল্টা ধরনা কর্মসূচি বিজেপির। যাকে কেন্দ্র করে গত কয়েকদিন উত্তাল হয়ে ওঠে বিধানসভা। চোর পাল্টা চোর স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিধানসভা চত্বর।

এই পরিস্থিতির মধ্যেই বিজেপি বিধায়কদের বিরুদ্ধে জাতীয় সঙ্গীত অবমাননার অভিযোগ তোলে তৃণমূল শিবির। ইতিমধ্যেই রাজ্যের মন্ত্রীদের এফআইআর-এর ভিত্তিতে ৫ বিজেপি বিধায়ককে সোমবার লালবাজারে তলব করা হয়েছে। এই পরিস্থিতির মধ্যেই ৩ দিন ধরে চলা তৃণমূলের ধরনাস্থল গঙ্গাজল দিয়ে শুদ্ধিকরণ করল বিজেপি। শুক্রবার সকালে বিধানসভার বাইরে দেখা যায় মাথায় গামছা-কলসি নিয়ে দাঁড়িয়ে রয়েছেন শুভেন্দু ও বাকি বিজেপি বিধায়করা। ওই জায়গার পবিত্রতা ফেরাতে গঙ্গাজল নিয়ে আসেন বিজেপি বিধায়করা। সেই জল আম্মেদকর মূর্তির পাদদেশে ঢেলে চলে পবিত্রতা অভিযান। এর পর গামছা দিয়ে মূর্তির ফলক মুছতে দেখা যায় বিজেপি বিধায়কদের। তার পর ওই জায়গায় ফুল ছড়িয়ে দেন তাঁরা। চোরেরা আম্বেদকরের মূর্তিকে অপবিত্র করেছে বলে অভিযোগ করেন বিরোধী দলনেতা।


Follow us on :