১৬ এপ্রিল, ২০২৪

Durgapur: কারখানার ভিতরে লরিতে পিষে মৃত্য়ু শ্রমিকের, উত্তেজিত দুর্গাপুরের বামুনাড়া
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-30 12:50:04   Share:   

কারখানার ভিতের লরি চাপা পড়ে মৃত্য়ু হল এক শ্রমিকের। ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে দুর্গাপুরের বামুনাড়া শিল্পতালুকে। ঘটনাকে ঘিরে কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠেছে মৃতদেহ লোপাটের অভিযোগ। দেহ আটকে রেখে মৃত শ্রমিকের পরিচিতরা ঘাতক লরিতে ভাঙচুর চালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় কাঁকসা থানার বিশাল পুলিস বাহিনী। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ব্য়ক্তির নাম সুজয় বিশ্বাস (২৭)। বাড়ি দুর্গাপুরের গোপালপুরের উত্তরপাড়ার সন্ন্যাসীতলায়। 

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ শুক্রবার রাতে দুর্গাপুরের বামুনাড়া শিল্পতালুকে এক বেসরকারি ইস্পাত কারখানার ভিতরে এক শ্রমিক বিশ্রাম নিচ্ছিলেন। সেই সময় একটি পণ্যবাহী লরি চাপা দিয়ে চলে যায় বলে অভিযোগ। খবর পেয়ে তড়িঘড়ি কারখানায় ছুটে আসে স্থানীয়রা। অভিযোগ সেই সময় লাল রঙের একটি স্করপিও গাড়ি করে মৃত শ্রমিকের মৃতদেহ লোপাটের চেষ্টা করছিল কারখানার কর্তৃপক্ষ। সেটা দেখতে পাওয়া মাত্রই উত্তেজিত হয়ে পড়েন স্থানীয়রা। এরপরই শুরু হয় ঘাতক লরিতে ভাঙচুর, এমনকি ভাঙচুর করা হয় লাল রঙের স্করপিও গাড়িটিও। এরপর উত্তেজিত জনতা শ্রমিকের মৃতদেহটি কারখানার ভিতর রেখে তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করে দেয়। 

যদিও কারখানার কর্তৃপক্ষ তাঁর ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। প্রায় ২৪ ঘন্টা পর ক্ষতিপূরণের আশ্বাস পাওয়ায় শ্রমিকের মৃতদেহটি তোলা হয় কারখানার ভিতর থেকে। এরপর মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য় পাঠানো হয়। 


Follow us on :