০৯ মে, ২০২৪

Weather: শীতপ্রেমীদের জন্য সুখবর! বঙ্গে পড়তে চলেছে জাঁকিয়ে শীত, জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-08 11:37:03   Share:   

সুখবর কলকাতাবাসীর জন্য। বঙ্গে প্রবেশ করতে শুরু করেছে উত্তর-পশ্চিমের হাওয়া। ফলে শীতের আগমনে নেই কোনও বাধা। আজ, শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রাও বৃহস্পতিবারের থেকে কম। আগামী তিন দিনে এই তাপমাত্রা আরও কমবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার বা সোমবারের পর থেকে কলকাতার তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে নামবে। সেক্ষেত্রে জেলার তাপমাত্রা আরও চার থেকে পাঁচ ডিগ্রি কম থাকবে। অন্যদিকে, শুক্রবার দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। শনিবারও উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী দু'দিনে তাপমাত্রা আরও কমবে।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, শুক্রবার মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় হালকা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও আগামী দু'দিন রাতের তাপমাত্রা আরও হ্রাস পাবে। তবে তারপরের দুদিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। আগামী দুদিন দিনের তাপমাত্রা কিছুটা বাড়বে, তবে পরের তিন দিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। এছাড়া আগামী দুদিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

হাওয়া অফিস সূত্রে খবর, শুক্রবার সাধারণভাবে কলকাতার আকাশ মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৮ শতাংশ, সর্বনিম্ন ৬৮ শতংশ।


Follow us on :