১৭ মে, ২০২৪

Weather: উত্তুরে হাওয়ার দখলে বাংলা, জানুন রাজ্যের আবহাওয়ার আগামি পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-30 12:45:01   Share:   

অবশেষে রাজ্যে উত্তুরে হাওয়ার (Winter) প্রবেশ। ভোরের দিকে কুয়াশার চাদরে ঢাকছে শহর কলকাতা (Kolkata Weather)। তবে সকাল হতে পরিষ্কার আকাশ। শুক্রবার কলকাতা-সহ আশপাশের এলাকায় ন্যূনতম তাপমাত্রা নেমেছে ছয় ডিগ্রির বেশি। আগামী ২৪ ঘণ্টা এই পরিস্থিতি বজায় থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের (Weather Office) তরফে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবার দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টির সঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। এছাড়া বাকি সবকটি জেলায়ও কুয়াশা থাকতে পারে কোনও কোনও জায়গায়। শনিবার সকালের মধ্যে সেই দার্জিলিং এবং কালিম্পং-এ হালকা বৃষ্টি হলেও বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। কুয়াশাও তেমন থাকবে না। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের জেলাগুলির তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। তবে তারপরের তিন দিনে ফের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সর্বত্র আবহাওয়াও শুকনো থাকবে। আপাতত কোথাও তেমন কোন কুয়াশার পূর্বাভাস নেই। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকবে। কোনও কোনও জায়গায় সামান্য কুয়াশা থাকার সম্ভাবনা। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রার পারদ ছুঁয়েছে ১৪.৩ ডিগ্রি সেলসিয়াসে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক।


Follow us on :