১৫ মে, ২০২৪

Govt Holiday: নতুন বছরে বাড়ল আরও তিনটি ছুটি, বড় ঘোষণা নবান্নের
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-27 18:05:38   Share:   

রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর। রাজ্যে বাড়ল আরও তিনটি ছুটি। রাজ্যে এনআই অ্যাক্টের আওতায় বাড়ল আরও ৩টি ছুটি। ব্যাঙ্ক এবং বীমা ক্ষেত্রের কর্মীদের জন্যই এই ছুটি কার্যকর করা হয়েছে। ২০২৪ এর ১ জানুয়ারি থেকেই কার্যকর হচ্ছে এই নতুন নিয়ম।

মঙ্গলবার রাজ্যে আরও ৩টি ছুটির ঘোষণা করা হল। এবার থেকে ব্যাঙ্ক এবং বীমা ক্ষেত্রে বাড়ানো হলো এই ৩টি ছুটি। এ বিষয়ে নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি জানানো হয়েছে। জানা গিয়েছে, আগামী নতুন বছর অর্থাৎ ২০২৪ এর ১ জানুয়ারি থেকেই এই ছুটি কার্যকর হবে। নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্টস আইন অর্থাৎ এনআই অ্যাক্টের আওতায় এই ছুটি ঘোষণা করেছে নবান্ন।

রাজ্য সরকার কয়েকটি বিশেষ দিন এবং উৎসবে আলাদা করে ছুটির কথা ঘোষণা করলেও সেগুলি এনআই অ্যাক্টের আওতায় ছিল না। ফলে ওই ছুটির সুবিধা পেতেন না ব্যাংক এবং বীমা ক্ষেত্রের কর্মীরা।  কিন্তু এবার ৩ টি ছুটি এনআই অ্যাক্টের আওতায় আসার ফলে ব্যাঙ্ক এবং বীমা ক্ষেত্রের  কর্মীরা ওই ছুটি পাবেন।  তিনটি  ছুটির মধ্যে রয়েছে ১ জানুয়ারি, জন্মাষ্টমী এবং ছটপুজো। প্রসঙ্গত, এর আগে এনআই অ্যাক্টের আওতায় ২১ দিন ছুটি পাওয়া যেত। এবার সেই ছুটির সংখ্যা বেড়ে হল ২৪। এই মর্মেই মঙ্গলবার নবান্নের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে সূত্রের খবর।


Follow us on :