২৬ ফেব্রুয়ারী, ২০২৪

CV Anand Bose: সন্দেশখালির ঘটনার দায় একমাত্র এ রাজ্যের সরকারের, দাবি রাজ্যপালের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-05 15:16:03   Share:   

সন্দেশখালির ঘটনায় এবারে রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে তলব রাজ্যপালের। আর এই ঘটনার জন্য রাজ্য সরকারকেই দায়ী করছেন তিনি। সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে রেশন বণ্টন দুর্নীতির তল্লাশি চালাতে গিয়ে মার খেতে হয় ইডির আধিকারিকদের। এই ঘটনা নিয়ে সকাল থেকেই উত্তপ্ত রাজ্য। এবার এক ভিডিও বার্তার মাধ্যমে ঘটনার তীব্র নিন্দার পাশাপাশি সরকারের প্রতিও ক্ষোভ উগরে দিলেন রাজ্যপাল। বার্তায় তিনি হুঁশিয়ারিও দিলেন, 'উপযুক্ত পদক্ষেপ না করলে ফল ভোগার জন্য যেন প্রস্তুত থাকে রাজ্য সরকার।'

শুক্রবার সন্দেশখালির ঘটনায় তীব্র ক্ষোভপ্রকাশ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এর পরই দেখা গেল রাজ্যের মুখ্য সচিব ও ডিজিকে তলব করেছেন তিনি। আজই বিকেল ৪ টের মধ্যে রিপোর্ট তলব করেছেন তিনি, এমনটাই রাজভবন সূত্রে খবর। পাশাপাশি ভিডিও বার্তার মাধ্যমে ঘটনার তীব্র নিন্দা করেন বাংলার রাজ্যপাল।

শুক্রবার সকাল থেকেই সরগরম হয়ে আছে রাজ্য রাজনীতি। তদন্ত করতে গিয়ে মার খেয়ে আক্রান্ত হতে হচ্ছে ইডির আধিকারিকদের। হাত তোলা হচ্ছে সংবাদমাধ্যমের গায়ে। এবার এই ঘটনার প্রতিবাদ জানিয়েই এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কথা বলেই ভিডিও বার্তা দিলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। সন্দেশখালির ঘটনার দায় একমাত্র এ রাজ্যের সরকারের। সরকার তাঁর নূন্যতম কর্তব্য ভুলে গিয়েছে। এমনভাবেই রাজ্য সরকারকে তাঁর বার্তার মাধ্যমে বিঁধলেন রাজ্যপাল। বললেন, যেকোনও উপায় জনগণের সাংবিধানিক অধিকার রক্ষা করতে হবে। এমন বার্তায় সরব রাজ্যপাল।

শুক্রবার সকালেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের গলায় সন্দেশখালির ঘটনায় রাজ্যপালের হস্তক্ষেপের আবেদন শোনা গিয়েছিল। তার কিছুক্ষণের মধ্যেই রাজ্যপালের এই বার্তা প্রকাশ্যে এল। রাজ্যপাল সিভি আনন্দ বোস গ্রাউন্ড জিরো রাজ্যপাল বলে বারবার চিহ্নিত হয়ে এসেছেন। এবারেও সন্দেশখালির ঘটনায় রাজ্যের সাংবিধানিক প্রধানের এই বার্তাকে তাৎপর্যপূর্ণ  বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।


Follow us on :