১০ মে, ২০২৪

Weather: আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস, সঙ্গে বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন কী বলছে হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-29 12:34:19   Share:   

বদলে যেতে পারে আবহাওয়া। আবহাওয়া বিশেষজ্ঞরা জানাচ্ছেন, মঙ্গলবার থেকে আবহাওয়ার বড় পরিবর্তন ঘটতে চলেছে। তারপর মেঘলা আকাশের পূর্বাভাস আবহাওয়া দফতরের। পাশাপাশি জানুয়ারির একেবারে শেষ লগ্নে এসে তাপমাত্রা বৃদ্ধিরও পূর্বাভাস হাওয়া অফিসের। এছাড়াও পরপর তিন দিন বাংলার বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। মঙ্গলবার দার্জিলিং-এর কোথাও কোথাও হালকা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে। এই সময়ের মধ্যে উত্তরবঙ্গের অধিকাংশ জেলায় ঘন কুয়াশা থাকতে পারে। আগামী তিন দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বৃদ্ধি পেতে পারে। এছাড়া বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের সবকটি জেলার কোথাও না কোথাও হালকা বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, সোমবার দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ মঙ্গলবারের পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় হালকা বৃষ্টি হতে পারে। এই সময়ের মধ্যে সবকটি জেলাতেই হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রার সেরকম কোনও বৃদ্ধি না হলেও, তারপর থেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। সোমবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৩ ও ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :