২১ এপ্রিল, ২০২৪

ED: ইডি স্ক্যানারে WBCS আধিকারিক, তলব পঞ্চায়েত সহায়ক রথীন্দ্রনাথ দে'কে
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-16 12:52:33   Share:   

১০০ দিনের কাজের দুর্নীতি নিয়ে ফের অ্য়াকশনে ইডি। শুক্রবার WBCS আধিকারিক শুভ্রাংশু মন্ডলকে হাজিরার নির্দেশ কেন্দ্রীয় এজেন্সির। শুক্রবার ফের তলব করা হয়েছে মুর্শিদাবাদ নওদা পঞ্চায়েত এর সহায়ক রথীন্দ্র কুমার দেকেও। জানা গিয়েছে, মুর্শিদাবাদের জেলা পরিষদে কর্মরত ছিলেন শুভ্রাংশু। এদিন সিজিওতে একসঙ্গে শুভ্রাংশু ও রথীন্দ্রকে তলব করা হয়েছে। সূত্রের খবর, দুই সন্দেহজনকে মুখোমুখি বসিয়ে জেরার সিদ্ধান্ত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের।

প্রসঙ্গত, চার জেলার ছটি জায়গায় তল্লাশি অভিযানে নেমে ১০০ দিনের কাজে দুর্নীতিতে মুর্শিদাবাদের জেলা প্রকল্প আধিকারিক সঞ্চয়ন পানের দুটি ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালিয়েছে ইডি। তাঁর বাড়ি থেকে বাজেয়াপ্ত হয়েছিল, বেশকিছু নথি সহ পুরোনো একটি ল্যাপটপ, মোবাইল ফোন। ইডি সূত্রে খবর, ভুয়ো ব্যাঙ্ক অ্যাকাউন্ট বা জব কার্ড তৈরী করে ১০০ দিনের কাজের টাকা তছরূপ করা হয়েছে। এরপরেই ইডির স্ক্যানারে পড়ে যায় একের পর এক সরকারি আমলাদের নাম। পাশাপাশি মনরেগা প্রকল্পের দুর্নীতিতে মুর্শিদাবাদের পঞ্চায়েতের একসময়ের নির্মাণ সহায়ক রথীন্দ্রনাথ দের নামও। 

কিছুদিন আগেই রথীন্দ্রনাথ দের বাড়িতে ইডির তল্লাশিতে উঠে আসে একাধিক তথ্য সহ গুরুত্বপূর্ণ নথি। উদ্ধার হওয়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেইলস দেখে কার্যত চক্ষু চড়কগাছ হয়েছিল ইডি আধিকারিকদের। তদন্তে জানা গিয়েছে, রথীন্দ্রনাথ দের বোন ইতি চট্টোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার হয়েছিল ১৭ লক্ষ টাকা। কেন এই বিপুল অর্থের লেনদেন? তা খতিয়ে দেখতে সিজিওতে আবার তলব করা হয় রথীন্দ্রনাথ দে ও তাঁর বোন ইতি চট্টোপাধ্যায়কেও। সেই জেরা-তল্লাশিতেই এবার নাম উঠে এসেছে WBCS আধিকারিক শুভ্রাংশু মণ্ডলের। 


Follow us on :