১৭ মে, ২০২৪

Vishva Bharati: ফেসবুক পোস্টে নিজের প্রাণহানির আশঙ্কা বিশ্বভারতীর আধিকারিকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-03 17:26:50   Share:   

ফলক বিতর্কের মাঝেই এবার কর্মক্ষেত্রে প্রাণহানির আশঙ্কা প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন বিশ্বভারতী (Vishva Bharati) বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের স্পেশাল অফিসার নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সকালেই সোশ্যাল মিডিয়ায় স্থানীয় প্রশাসন, পুলিস, বোলপুর ও শান্তিনিকেতনবাসীর (Santiniketan) কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেন তিনি। পোস্ট মুহূর্তেই শেয়ার হয়ে যায়। হইচই পড়ে যায় পোস্ট ঘিরে।

নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় লেখেন, বৃহস্পতিবার তিনি কলকাতায়  গিয়েছিলেন। শারীরিকভাবে অসুস্থ ছিলেন, রাতে বাড়ি ফিরেছেন। এরই মাঝে বিশ্বভারতীর উচ্চপদস্থ আধিকারিকের নির্দেশ অনুযায়ী দু'জন অধ্যাপক তাঁকে ফোন করে জানান, শুক্রবার অফিসে না যেতে। উচ্চপদস্থ কর্তারা মৌখিকবার্তাও দেন। নীলাঞ্জনবাবু এর পর লেখেন, 'তাঁরা অনুরোধ করেন, আমি যেন শুক্রবার কর্মক্ষেত্রে প্রবেশ না করি। সম্পূর্ণ দূরে অন্য এক বিভাগে গিয়ে আজকের দিনটা বসে থাকি। আমি এই রহস্যময়, অনৈতিক, কুরুচিকর, অপেশাদার এবং সন্দেহজনক প্রস্তাবের কোনও কারণ অথবা যুক্তি খুঁজে পাইনি। ফলে তাঁদের জানাই যে, এই মর্মে আমাকে যথাযথ মাধ্যমে কোনও লিখিত নির্দেশ না দিলে আমি আমার নিজের কাজের জায়গায় শত বাধা বা বিপদ থাকলেও যাব।'

পাশাপাশি তিনি আরও লেখেন, 'তা সত্ত্বেও আমি আজ সকাল সাড়ে ন'টায় আমার কর্মক্ষেত্রে রোজকার মতোই ঢুকব। ওখানে আমি ওই উচ্চপদস্থ কর্তা অথবা তাঁর নিযুক্ত কোনও অজ্ঞাতপরিচয় ব্যক্তিবর্গের হাতে আমার প্রাণহানির আশঙ্কা করছি।' নিরাপত্তা চেয়ে পুলিস প্রশাসন এবং বোলপুরবাসী ও অধ্যাপক, ছাত্রছাত্রীদের অনুরোধ জানিয়েছেন তিনি।


Follow us on :