২১ এপ্রিল, ২০২৪

Cooch Behar: হিংসা কোনওভাবেই বরদাস্ত করা হবে না, কোচবিহারে হামলা প্রসঙ্গে বললেন রাজ্যপাল বোস
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-01 14:28:53   Share:   

হিংসা কোনওভাবেই বরদাস্ত করা যাবে না। যে কোনও মূল্যে হিংসা দমন করা হবে। উত্তরবঙ্গে গিয়ে বার্তা দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কোচবিহারে তৃণমূল বিজেপি সংঘর্ষ জারি রয়েছে। গতকাল রবিবার কোচবিহারে হামলার ঘটনা ঘটেছে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গাড়ির কাঁচ ভাঙা হয়।

ভোট যত এগিয়ে আসছে, তত উত্তেজনা বাড়ছে। কোচবিহারে নিশীথ প্রামাণিক বনাম উদয়ন গুহ চর্চা বাড়ছে বিভিন্ন মহলে। রবিবার সন্ধ্যার পরে একটি রাজনৈতিক হিংসার ঘটনা দেখা যায়। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর গাড়ির উপর হামলা হয়। ওই ঘটনায় বিজেপিকে অভিযুক্ত করা হয়েছে।

দিনহাটা থেকে কোচবিহারে যাচ্ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী। ঘুঘুমারি এলাকায় তাঁর গাড়ি পৌঁছেছিল। সেই সময় বিজেপির একটি র‍্যালি চলছিল সেখানে। সেই র‍্যালির কিছু লোকজন মন্ত্রীর গাড়িতে হামলা চালায়। গাড়ির ভেঙে দেয়। এমনই অভিযোগ উদয়ন গুহর। ঘটনার পর থেকেই রাজনৈতিক অস্থিরতা শুরু হয়ে গিয়েছে। কয়েক সপ্তাহ আগেও কোচবিহারে রাজনৈতিক অস্থিরতা দেখা যায়। দিনহাটায় নিশীথ প্রামাণিক বনাম উদয়ন গুহ হাতাহাতি হয়ে গিয়েছিল। রাস্তার মধ্যেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ও রাজ্যের মন্ত্রী এভাবে হাতাহাতি, ধাক্কাধাক্কি করবে। এটা কল্পনাও করা যায় না। তৃণমূল - বিজেপি কর্মী সমর্থকরাও মারামারিতে জড়িয়ে পড়ে। পরিস্থিতি আয়ত্ত্বে আনতে গিয়ে মহকুমা শাসকের মাথা ফেটেছিল। রাজ্যপাল সিভি আনন্দ বোস গিয়েছিলেন সেখানে। হিংসা দমন করার জন্য বার্তা দিয়েছিলেন। বিস্তারিত রিপোর্টও তিনি চেয়েছিলেন প্রশাসনের কাছ থেকে। কিন্তু তারপরেও হিংসা একইভাবে চলছে। গতকাল রবিবারের ঘটনা তারই প্রমাণ। বলছে রাজনৈতিক মহলের একাংশ।

এই অবস্থায় রাজ্যপাল ফের বার্তা দিলেন। জলপাইগুড়িতে ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করার জন্য রাজ্যপাল উত্তরবঙ্গে পৌঁছেছেন। বাগডোগরা বিমানবন্দরে সকালে তিনি নামেন। রাজ্যপাল বলেন, "আমরা যে কোনও মূল্যে হিংসাকে দমন করব। এটা লম্বা প্রক্রিয়া। কিন্তু আমরা এটা করব।" নির্বাচন এলেই কোচবিহার জেলায় একাধিক রাজনৈতিক সংঘর্ষের ঘটনা সামনে আসে। অতীতে এই ঘটনা একাধিকবার দেখা গিয়েছে। এবারও কি সেই ঘটনার পুনরাবৃত্তি হবে? প্রশ্ন উঠছে।


Follow us on :