২৬ এপ্রিল, ২০২৪

Elephant: শিয়রে মাধ্যমিক, এদিকে হাতির উপদ্রব! গাড়ি চেয়ে প্রশাসনের দ্বারস্থ গ্রামবাসীরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-21 17:03:17   Share:   

হাতির উপদ্রবে (Elephant Attack) নিত্যদিন প্রাণ হাতে করে যাতায়াত। পাশাপাশি শিয়রে মাধ্যমিক পরীক্ষা। এই আবহে নিরাপত্তা চেয়ে বন দফতরের অফিসে বিক্ষোভ দেখালেন বাঁকুড়ার (Bankura) বড়জোড়ার একাধিক গ্রামের মানুষ। হাতির হামলা থেকে বাঁচতে প্রশাসনের কাছে গাড়ির দাবি স্থানীয়দের। গাড়িতে করে স্থানীয়দের গন্তব্যে পৌঁছে দেওয়া হবে। পাশাপাশি মাধ্যমিক পরীক্ষার্থীদের (Madhyamik Exam) পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিতে গাড়ির দাবিতে সরব গ্রামবাসীরা।

সেই দাবি মেনে নিয়েছে বন দফতর। হাতি উপদ্রুত এলাকার মানুষদের ও মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য গাড়ি দেওয়ার প্রতিশ্রুতি বন দফতরের। জানা গিয়েছে, মঙ্গলবার বড়জোড়ার ডাকাইসিনী জঙ্গল এলাকার মানুষ বন দফতরের কর্মী আধিকারিকদের ঘিরে বিক্ষোভ দেখান। তাঁদের দাবি হাতির কারণে স্বাভাবিক জনজীবন ব্যাহত। এমনকি আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু।

ফলে জঙ্গলপথে পরীক্ষার্থীদের প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হবে। এই অবস্থায় ডাকাইসিনী-কালপাইনি গ্রামের মানুষের দাবিকে মান্যতা দিয়ে ডাকাইসিনী-খাঁড়ারি জঙ্গল পথে গাড়ির ব্যবস্থা বন দফতর করছে বলে ওই এলাকার মানুষ জানিয়েছেন।

বন দফতরের এক কর্তা জানান, 'মাধ্যমিক পরীক্ষার্থীদের আমরা গাড়িতে করে পরীক্ষা কেন্দ্র অবধি দিয়ে আসবো। আবার ফেরত দিয়ে যাবো। সেভাবেই গ্রামবাসীদের বাসস্ট্যান্ড অবধি দিয়ে আসবো। আবার ওদের বাসস্ট্যান্ড থেকে গ্রামে ফেরত দিয়ে যাবো।'


Follow us on :