২৭ এপ্রিল, ২০২৪

DA: না জানিয়ে ডিএ ধর্মঘটে শিক্ষক-শিক্ষিকারা, স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ অভিভাবকদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-11 16:48:24   Share:   

ডিএ-র(DA Strike) দাবিতে ধর্মঘটে যোগ স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের। ডিএ-র দাবিতে শুক্রবার স্কুলের পাঁচ শিক্ষক-শিক্ষিকা যোগ দিয়েছিলেন সংগ্রামী যৌথ মঞ্চের ডাকা ধর্মঘটে। যার জেরে শনিবার সকাল থেকে স্কুল তালাবন্দি করে রাখলেন গ্রামবাসীরা। স্কুল তালাবন্দি থাকায় স্কুলের বাইরেই ঘন্টাখানেক ক্লাস করতে বাধ্য হন শিক্ষক-শিক্ষিকারা। পরে স্থানীয়রাই স্কুল খুলে দিলে স্বাভাবিকভাবে হয়েছে পঠনপাঠন। বাঁকুড়ার বেলডাংরা প্রাথমিক বিদ্যালয়ের এই ঘটনায় চাঞ্চল্য। 

জানা গিয়েছে, বাঁকুড়া(Bankura) উত্তর চক্রের বেলডাংরা প্রাথমিক বিদ্যালয়ে সবমিলিয়ে শিক্ষক শিক্ষিকা পাঁচ জন। স্কুলের প্রি-প্রাইমারি থেকে ক্লাস ফাইভ পর্যন্ত ছাত্র ছাত্রীর সংখ্যা সবমিলিয়ে ১০৩ জন। শুক্রবার সংগ্রামী যৌথ মঞ্চের ডাকা ধর্মঘটে যোগ দেন স্কুলের পাঁচ শিক্ষক-শিক্ষিকা। যার ফলে শুক্রবার স্কুলে পঠন-পাঠন থেকে মিড ডে মিল দুটোই বন্ধ ছিল। 

শনিবার শিক্ষক-শিক্ষিকারা স্কুলের মেইন গেট ভিতর থেকে তালাবন্ধ অবস্থায় দেখে। এরপরই গ্রামের পড়ুয়াদের পার্শ্ববর্তী একটি চাতালে বসিয়ে পড়ানো শুরু করেন শিক্ষক-শিক্ষিকারা। পরে অভিভাবকরাই এগিয়ে এসে স্কুলের তালা খুলে দেন। তারপর স্কুলের পঠনপাঠন স্বাভাবিক ভাবেই শুরু হয়। 

স্থানীয়দের দাবি, শিক্ষক শিক্ষিকারা ধর্মঘটে যোগ দেবেন তা পড়ুয়া ও অভিভাবকদের আগে থেকে জানানো হয়নি। যার ফলে শুক্রবার স্কুলে এসেও ফিরে যেতে হয় পড়ুয়াদের। এমনকি মিড ডে মিলও জোটেনি তাঁদের। এই ক্ষোভেই স্কুলের গেটে তালা লাগানো ছিল। স্কুলের প্রধান শিক্ষিকার দাবি, 'স্কুলের পক্ষ থেকে অভিভাবকদের আগে থেকেই জানানো হয়েছিল। তারপরও শনিবার স্কুলে তালা দেওয়া হয়েছে।' 

এই বিষয়ে গ্রাম পঞ্চায়েত বলেন, 'অভিভাবকরা অভিযোগ করেছে স্কুল বন্ধের কথা আগে থেকে জানানো হয়নি। যার ফলে শুক্রবার স্কুল বন্ধ থাকায় অনেক পড়ুয়া স্কুলে এসে ফিরে যায়। এমনকি মিড ডে মিলও পায়নি তাঁরা। যার ফলে ক্ষোভেই স্কুলের গেটে তালা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এখন পরিস্থিতি আবার স্বাভাবিক ছন্দে ফিরেছে।'


Follow us on :