০৯ মে, ২০২৪

Weather: ভাদ্রের অস্বস্তিকর গরম, সঙ্গে চড়া রোদ, কবে বদলাবে এই আবহাওয়া, জানুন
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-12 13:02:46   Share:   

ভাদ্রের অস্বস্তিকর গরমে জেরবার দক্ষিণবঙ্গবাসী। সকাল থেকেই চড়া রোদ, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভ্যাপসা গরম। তবে এই পরিস্থিতি বদলাতে চলেছে শীঘ্রই। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। তুমুল বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তা উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। নিম্নচাপে পরিণত হয়ে ওড়িশা উপকূলের দিকে অগ্রসর হতে পারে। সেকারণেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে এ রাজ্য।

মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, উল্টে গরম বাড়বে। তবে বুধবার ঘূর্ণাবর্তের প্রভাবে দুই ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে বৃহস্পতিবার ও শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। শনিবার পর্যন্ত পরিস্থিতি বজায় থাকবে।

উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে। মঙ্গলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। অন্যদিকে, উত্তরে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। বৃষ্টির সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

মঙ্গলবার সকাল থেকেই কড়া রোদ। মাঝে মাঝে কালো মেঘের ছায়াও পড়ছে। তবে এদিন, বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। মঙ্গলে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রির আশেপাশে।


Follow us on :