১৪ মে, ২০২৪

Digha: সমুদ্রের চড়ে ধাক্কা লেগে উল্টে গেল দুটি ট্রলার, সুরক্ষিত মৎস্যজীবীরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-29 18:52:50   Share:   

সমুদ্রের চড়ে ধাক্কা লেগে উল্টে গেল দুটি ট্রলার (Trawlers)। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর এখনও পর্যন্ত মেলেনি। ট্রলারে থাকা মৎস্যজীবীরা সুরক্ষিত। বুধবার সন্ধ্যার সময় ট্রলার দুটি ফিসিং করে ফিরছিল। ঠিক তখনই দীঘার (Digha) মোহনাতে ঢোকার মুখে চড়ায় ধাক্কা লেগে উল্টে যায় দুটি ট্রলার। ইতিমধ্যেই সেই ট্রলার দুটিকে উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। 

জানা গিয়েছে, ওই উল্টে যাওয়া দুটি ট্রলারের নাম একটি অন্নদাময়ী এবং অপরটি শিবানী। ওই দুটো ট্রলারে প্রায় ৩০ জন মৎস্যজীবী ছিলেন। তাঁরা সুস্থভাবে শঙ্করপুরের কাছে পাড়ে উঠেছেন। আরও জানা গিয়েছে, চলতি মাসের ১৫ তারিখ থেকে ব্যান্ড পিরিয়ড শেষ হওয়ার পরেই মৎস্যজীবীরা ইলিশের সন্ধানে পাড়ি দিয়েছিলেন সমুদ্রে। তবে বুধবার ঝড় হওয়ার সাথে সাথে প্রচন্ড বৃষ্টি চলতে থাকায় ট্রলার গুলি নিয়ে মৎস্যজীবীরা একসঙ্গে দীঘা মোহনায় ঢোকার চেষ্টা করছিল। তখনই সমুদ্রের চড়ায় ধাক্কা লেগে উল্টে যায় ট্রলার দুটি। ট্রলারে থাকা স্থানীয় মানুষ এবং অন্যান্য মৎস্যজীবীরা সাঁতরে পাড়ে উঠে গেলেও ট্রলার দুটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে গিয়েছে।

দীঘা ফিশারম্যান অ্যাসোসিয়েশন পক্ষ থেকে জানানো হয়েছে, প্রত্যেকটি ট্রলারের তৈরীরখরচ প্রায় ৮০ থেকে ৯০ লক্ষ টাকা। দীঘা মোহনায় ডেইজিং-এর কাজ না হওয়ার জন্য মূলত এই দুর্ঘটনা বলে জানিয়েছেন তাঁরা।


Follow us on :