২৭ এপ্রিল, ২০২৪

School: মালদহের পর এবার মুর্শিদাবাদ! স্কুলের সিলিং ফ্যান ভেঙে আহত দুই ছাত্র
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-11 17:48:34   Share:   

মালদহের পর এবার মুর্শিদাবাদ। এবার ক্লাস (class) শুরুর ঠিক আগেই ভেঙে পড়ল আস্ত সিলিং ফ্যান (Ceiling fan)। আহত (injured) দুই ছাত্র। ঘটনাটি হরিহরপাড়া (Hariharpara) গোবরগাড়া হাই মাদ্রাসা স্কুলের। আহত দুই ছাত্রের নাম সামিউল সেখ ও তোহমিদ বাসির। তারা দু'জনেই নবম শ্রেণীর ছাত্র। শুক্রবার এই ঘটনায় আতঙ্কের ছবি স্কুল (school) চত্বর জুড়ে।

ছাত্ররা জানায়, এদিন ১১ টার সময় স্কুলে ঢুকে ক্লাসরুমে বন্ধুদের সঙ্গে কথা বলছিল ছাত্ররা। সেই সময় হঠাৎই সিলিং ফ্যান ভেঙে পড়ে যায়। সিলিং ফ্যানের পাখায় একজনের মাথা ফেটে যায়, অপর এক ছাত্রের হাতে গুরুতর আঘাত। তাদের দুজনকেই শিক্ষকরা তড়িঘড়ি উদ্ধার করে হরিহরপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন তারা।

আহত ছাত্র তোহমিদ বাসির জানায়, স্কুলের শিক্ষকদের বারবার বলার পরও ফ্যানটি ঠিক করায়নি। বহু পুরনো ফ্যান, সেই কারণেই ভেঙে পড়েছে। প্রসঙ্গত, বৃহস্পতিবারই মালদহের স্কুলে বাথরুমের দেওয়াল ভেঙে মৃত্যু হয় মালদহের একাদশ শ্রেণির এক ছাত্রের। গুরুতর জখম হয় এক ছাত্র। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম জিসান সেখ। সে মালদহের বাঙ্গিটোলা হাইস্কুলের একাদশ শ্রেণির পড়ুয়া। ঘটনার দিন দুপুরে টিফিনে সে বাথরুমে যায়। সেই সময় বাথরুমের জীর্ণ দেওয়াল হঠাৎই ভেঙে পড়ে।

অন্য ছাত্ররাই তাদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করে। হাসপাতাল একজনকে মৃত ঘোষণা করে, অন্যজনের চিকিৎসা চলছে। এই ঘটনা চাউর হতেই উন্মত্ত জনতা স্কুলে হামলা চালায়। ভাঙচুর করা হয় স্কুলের সম্পত্তি। বিশাল পুলিস বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 


Follow us on :