২৭ এপ্রিল, ২০২৪

Death: পৃথক দুটি হাতির হানায় একই রাতে বাঁকুড়ায় প্রাণ হারালেন ২ জন
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-11 10:36:22   Share:   

বছরের শুরুতেও হাতির (elephant) হানা অব্যাহত। মাঝরাতে বাঁকুড়ায় (Bankura) পৃথক দুটি হাতির হানায় প্রাণ গেল এক মহিলা সহ দু'জনের। স্থানীয় সূত্রে খবর, মৃত (death) দু'জনের নাম তুলসী বটব্যাল ও মঙ্গল বাউরী। ঘটনার পরই আতঙ্ক (panic) ছড়িয়েছে এলাকায়। কবে মুক্তি পাবেন এই হাতির হানা থেকে সেদিকেই তাঁকিয়ে গ্রামবাসী।

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে, মৃত মঙ্গল বাউরীর বাড়ি বাঁকুড়ার বেলিয়াতোড় থানার সংগ্রামপুর গ্রামে। মঙ্গলবার রাতে অসুস্থ স্ত্রীর জন্য ওষুধ কিনতে স্থানীয় বাঁধকানা বাজারে যান মঙ্গল বাউরী। সেখান থেকে ওষুধ কিনে নিজের বাড়িতে ফিরছিলেন তিনি। ফেরার পথেই বাঁধকানা জঙ্গলে দিঘির পাড়ে একটি হাতি তাঁকে আক্রমণ করে। পরে রাস্তার ধারে সরষের জমি থেকে তাঁর ক্ষতবিক্ষত মৃতদেহ উদ্ধার হয়। অন্যদিকে মঙ্গলবার রাতে বড়জোড়া থানার খাঁড়ারি অঞ্চলের ঝরিয়া গ্রামে হাতির হানায় মৃত্যু হয় তুলসী বটব্যাল নামে বছর পয়ষট্টির এক মহিলার। বড়জোড়া ও বেলিয়াতোড় থানার পুলিস মৃতদেহ দুটি উদ্ধার করেছে। একই রাতে পৃথক দুটি হাতির হানার ঘটনায় স্বাভাবিকভাবেই এলাকায় ছড়িয়ে পড়েছে আতঙ্ক।

ঘটনার পরই বন দফতর জানিয়েছে, মৃত দুজনের পরিবারকে সরকারী নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে। পাশাপাশি হাতিগুলিকে লোকালয় থেকে জঙ্গলের দিকে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। 


Follow us on :