১৩ মে, ২০২৪

Elephant attack: হাতির হামলায় আহত দুই পুলিস কর্মী, ঘটনায় আতঙ্কিত সাধারণ মানুষ
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-29 13:36:19   Share:   

হাতির সামনে পড়ে গিয়ে আহত হল দুই পুলিসকর্মী। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে পশ্চিম মেদিনীপুর থেকে বাঁকুড়ায় প্রবেশ করেছে ৪০ টি হাতি। বুধবার ওই হাতির দলের একটি বাচ্চা হাতির মৃত্যু হয় বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুর সীমান্তে। এই ঘটনার পর থেকেই ওই হাতির দল খুব আক্রমণাত্মক হয়ে পড়ে। 

বৃহস্পতিবার রাতে ওই হাতির দল পাঞ্চেত বনবিভাগের আস্থাশোল জঙ্গল থেকে বিষ্ণুপুরোমুখী হয়। সেখানে ডিউটিতে ছিলেন বিষ্ণুপুর থানার পুলিস। হাতির দল রাস্তা পারাপার করার সময় একটি হাতি কর্তব্যরত দুই পুলিসের ওপর আক্রমণ করে। ঘটনায় জখম হন ওই দুই পুলিসকর্মী। এরপর স্থানীয়রা তাঁদের উদ্ধার করে নিয়ে যায় বিষ্ণুপুর সুপার স্পেসালিটি হাসপাতালে। বর্তমানে ওই দুই পুলিসকর্মী সুস্থ রয়েছেন বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। 

অন্যদিকে, ওই হাতির দল বনদফতরের এলিফ্যান্ট স্কোয়ার্ড টিম ও বনকর্মীদের তৎপরতায় পাঞ্চেত বনবিভাগের বিষ্ণুপুর, জয়পুরের জঙ্গল পেরিয়ে গোসাইপুরের কাছে দ্বারকেশ্বর নদ পেরিয়ে হিংজুড়ি, কুশদ্বীপ হয়ে বাঁকুড়া উত্তর বনবিভাগের সোনামুখী রেঞ্জের তেঁতুলবাধে অবস্থান করছে। তবে এখনও হাতির হানায় ক্ষয়ক্ষতির কোনও খবর পাওয়া যায়নি।


Follow us on :