০৯ মে, ২০২৪

School: স্কুলের ছাদ ভেঙে গুরুতর আহত দুই খুদে পড়ুয়া, অভিযোগ স্কুল কর্তৃপক্ষের গাফিলতির বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-16 18:50:18   Share:   

স্কুলের (School) ছাদের চাঙ্গর ভেঙ্গে গুরুতর জখম (Injury) হল দুই ছোট্ট স্কুল পড়ুয়া। তাদের মধ্য়ে একজন ছাত্র এবং ছাত্রী, বয়স আনুমানিক আট বছর। বুধবার সকালে খড়গপুর (Kharagpur) টাউন থানার অন্তর্গত ইন দা প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে পড়ে ওই দুই পড়ুয়া। এদিন স্কুলে বাংলা পরীক্ষা চলাকালীন এই দুর্ঘটনাটি ঘটেছে। আহত ওই দুই পড়ুয়াকে উদ্ধার করে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় খড়্গপুরের মহকুমা হাসপাতালে। ঘটনা ঘিরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে স্কুল-পড়ুয়া ও অভিভাবকদের মধ্যে। 

স্কুল শিক্ষক জানিয়েছেন, এর আগেও এমন দুর্ঘটনা ঘটেছিল। তখন শ্রেণি শিক্ষকদের মাথায় ছাদ ভেঙে পড়েছিল। তারপরে ছয় জায়গায় অ্য়াপ্লিকেশন পর্যন্ত জমা দেওয়াৃ হয়েছে দ্রুত স্কুলের পরিকাঠামো উন্নয়নের জন্য়। পাঁচ থেকে ছয় বছর কেটে যাওয়ার পরেও স্কুলের অবস্থা কিছুই বদলায়নি। যার ফলে এদিনের এই দুর্ঘটনায় আহত দুই খুদে স্কুল পড়ুয়া।  অভিযোগ উঠেছে স্কুল কর্তৃপক্ষের গাফিলতির বিরুদ্ধে। 

স্থানীয় বা আহত শিশুর পরিবারের দাবি, দীর্ঘদিন ধরে এই ভাবেই চলছে স্কুলের ব্য়বস্থাপনা। বর্ষাকালে এই স্কুলে নালার জল ঢুকচে, চাঙর ভেঙে খসে পড়ে যাচ্ছে। অভিযোগ, বারংবার কর্তৃপক্ষকে জানিয়েও কোনও লাভ হয়নি। 


Follow us on :