১২ মে, ২০২৪

Anubrata: তিহারে অনুব্রতর সঙ্গে দেখা করতে গিয়েছেন তৃণমূলের দুই সাংসদ
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-02 12:51:52   Share:   

গরু পাচারকাণ্ডে আগে থেকেই তিহারে আছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। সম্প্রতি তিহারে পাঠানো হয়েছে তাঁর মেয়ে সুকন্যকেও (Sukanya Mondal)। এবার তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের শারীরিক পরিস্থিতির খোঁজ নিতে দিল্লি যাচ্ছেন দলের দুই সাংসদ (MP)। তৃণমূল সূত্রের খবর, দলের রাজ্যসভার সাংসদ দোলা সেন এবং বোলপুরের সাংসদ অসিত মাল শুক্রবার জেলবন্দি অনুব্রতের সঙ্গে দেখা করবেন। দেখা করার জন্য তিহার জেল কর্তৃপক্ষের তরফে প্রয়োজনীয় অনুমতিও মিলেছে। সব কিছু ঠিক থাকলে শুক্রবার সকাল ১১টা নাগাদ তিহার জেলে যাবেন দোলা এবং অসিত। ১২টা পর্যন্ত তাঁদের সেখানে থাকার অনুমতি দেওয়া হয়েছে। রাজ্যের শাসকদলের তরফে আনুষ্ঠানিক ভাবে অবশ্য এই বিষয়ে কিছু জানানো হয়নি।

বৃহস্পতিবারই গরু পাচার মামলায় সুকন্যার জামিনের আর্জি খারিজ করে দেয় দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। অনুব্রতের জামিনের আবেদন সংক্রান্ত মামলার শুনানিও স্থগিত হয়ে যায় বৃহস্পতিবার। সোমবার থেকে আদালতে গরমের ছুটি পড়ে যাওয়ায় আগামী এক মাসে আর এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা নেই। তাই মনে করা হচ্ছে, গোটা জুন মাসে তিহার জেলেই কাটাতে হবে অনুব্রত এবং সুকন্যাকে।

দলে ‘দক্ষ সংগঠক’ হিসাবে পরিচিত অনুব্রত একাধিক ভোট বৈতরণী পার করিয়েছেন বলে মনে করেন তৃণমূল নেতৃত্ব। নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত এবং জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়কে দল সমস্ত পদ থেকে সরিয়ে দিলেও গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রতের ক্ষেত্রে তেমন কোনও পদক্ষেপ করেনি দল। বরং, বীরভূমের জেলা সভাপতি হিসাবে তাঁকেই রেখে দিয়েছে দল। দলের শীর্ষ নেতৃত্ব বহু বার প্রকাশ্যেই তাঁর পাশে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন। এর আগে দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত দলের দুই যুবনেতাকেও বহিষ্কার করেছিল তৃণমূল।

সেদিক থেকে দেখতে গেলে এই প্রথম দলের জেলবন্দি কোনও নেতাকে দেখতে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধিদল। রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন, দলের একদম উচ্চ নেতৃত্বের অনুমোদনক্রমেই অনুব্রতকে দেখতে যাচ্ছেন তৃণমূলের দুই সাংসদ। দল যে এই ‘বিপদের দিনে’ও অুনুব্রতর পাশে আছে, তাতেই আনুষ্ঠানিক সিলমোহর পড়তে চলেছে দলীয় প্রতিনিধিদের এই তিহার-সফরে।


Follow us on :