১৭ মে, ২০২৪

Dhupguri: বিজেপির থেকে ধূপগুড়ি ছিনিয়ে নিল তৃণমূল, তৃণমূল প্রার্থী নির্মল জয়ী ৪৮৮৩ টি ভোটে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-08 14:40:29   Share:   

ধূপগুড়ি উপনির্বাচনে প্রথম দিকে পিছিয়ে থাকলেও, শেষের রাউন্ড গুলিতে এগিয়ে থেকে ৪৮৮৩ ভোটে জয়ী তৃণমূল প্রার্থী। জানা গেছে, সপ্তম রাউন্ডের শেষে বিজেপি পেয়েছে ৬৯,৫০৯টি ভোট। তৃণমূল পেয়েছে ৭২,৪৪০টি ভোট

জানা যাচ্ছে, বিজেপি প্রার্থী তাপসী রায়ের থেকে নির্মলচন্দ্র রায় এগিয়ে ছিলেন শেষের দিকে। প্রথম দিকে অবশ্য এগিয়ে ছিল বিজেপি। সূত্রের খবর, চতুর্থ রাউন্ড শেষে তাপসী রায় পেয়েছেন ৩৮,৭৩৬ ভোট, নির্মলচন্দ্ৰ রায় পেয়েছেন ৩৯,০৯৬ ভোট। এর পরেই শুরু হয়েছে আবির খেলা। শুক্রবার গোনাহর শুরুতে বেশ খানিকটা এগিয়ে ছিল বিজেপি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এগোতে থাকে তৃণমূল প্রার্থী। 

সম্প্রতি ধূপগুড়ি বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর মৃত্যু হওয়ায় উপনির্বাচনের আয়োজন করা হয়েছিল। ফলত লোকসভা ভোটের আগে ধূপগুড়ি হয়ে উঠেছিল প্রেস্টিজ ফাইট। এরপরেই রাজ্যের সমস্ত শীর্ষ নেতৃত্বরা ঝাঁপিয়ে পড়ে ওই আসন দখলের জন্য। ধূপগুড়ি উপনির্বাচনের আগে তৃণমূলের পক্ষে অভিষেক বন্দোপাধ্যায় গিয়ে সাধারনের উদ্দেশ্যে বলেছিলে, আমি কিছুই চাইনি কোনওদিন, আজ চাইছি যে এবার ভোট আমাদের দিন।' এরপরই অবশ্য ২০১৬ সালের জয়ী তৃণমূল প্রার্থী ও ২০২১ সালে বিজেপির কাছে পরাজিত বিজেপি প্রার্থী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেয়। এর ফলে অবশ্য কোনও প্রভাব পড়ল না তৃণমূলের ভোট ব্যাঙ্কে। 


Follow us on :