০৮ মে, ২০২৪

Train: করমণ্ডল দুর্ঘটনার প্রভাব রথযাত্রায়, বাতিল ২০টি ট্রেন
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-19 19:18:57   Share:   

ওড়িশার বাহানাগা বাজারের কাছে করমণ্ডল এক্সপ্রেসের (Coromondel Express) দুর্ঘটনার স্মৃতি এখনও স্পষ্ট। সেই প্রভাব এবার পড়তে চলেছে রথযাত্রায় (Rath Yatra)। প্রত্যেক বছর বহু যাত্রী এই রাজ্য থেকে পুরী যান রথের দড়ি টানতে, একবার জগন্নাথদেবকে দর্শন করতে। এই বছর সেই রীতিতে বাধ সাধতে চলেছে করমণ্ডল দুর্ঘটনা। বাহানাগা বাজারের রেল লাইনে এখনও মেরামতির কাজ চলছে। তাই এই রাজ্য থেকে পুরীগামী বহু ট্রেন বাতিল হয়েছে। কোন কোন ট্রেন বাতিল (Trains cancelled), জানুন।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী জানিয়েছেন, ২০ জুন ২০টি ট্রেন বাতিল হয়েছে। মঙ্গলবারে বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে রয়েছে, বালাসোর-ভদ্রক মেমো স্পেশাল,  হাওড়া-পুরী শতাব্দী এক্সপ্রেস, হাওড়া-ভদ্রক এক্সপ্রেস, শালিমার-বিশাখাপত্তনম এক্সপ্রেস, ভদ্রক-হাওড়া এক্সপ্রেস, পুরী-হাওড়া শতাব্দী এক্সপ্রেস, সাঁতরাগাছি-এমজিআর চেন্নাই সেন্ট্রাল এক্সপ্রেস,সম্বলপুর-শালিমার এক্সপ্রেস, সেকেন্দ্রাবাদ-শালিমার এক্সপ্রেস। এছাড়াও ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। এর মধ্যে রয়েছে, পুরী আজাদ হিন্দ এক্সপ্রেস ১৯ জুন ১০টা ১০-এর বদলে ২০ জুন সকাল ৮টায় হাওড়া থেকে ছাড়বে।


২০ জুন কয়েকটি ট্রেনের রুটের বদল করা হয়েছে। এর মধ্যে রয়েছে ১৮৪৭৮ যোগ নাগরী ঋষিকেশ-পুরী এক্সপ্রেস। এই ট্রেনটি ঝারসুগুদা রোড-সম্বলপুর সিটি কটক হয়ে যাবে। অন্যদিকে ১৮৪৭৭ পুরী-যোগ নাগরী ঋষিকেশ-পুরী এক্সপ্রেস কটক-সম্বলপুর-ঝারসুগুদা হয়ে চলবে।

তবে চিন্তার বিশেষ কারণ নেই। জগন্নাথ ভক্তদের জন্য দক্ষিণ পূর্ব রেলওয়ের তরফে দুটি বিশেষ ট্রেন ছাড়া হবে। এরমধ্যে রয়েছে ০৮০৩৭ এবং ০৮০৩৮ পুরী-বালাসোর রথ যাত্রা স্পেশাল ট্রেন।


Follow us on :