১৪ মে, ২০২৪

Rail: পূর্ব রেলের এই শাখায় আগামি দিনে লোকাল পরিষেবা একেবারে বন্ধ এবং বাতিল! জানুন সূচি
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-12 10:16:30   Share:   

ট্রেন লাইনে ডাবলিংয়ের কাজের দরুন বন্ধ থাকবে ট্রেন চলাচল (Train Suspended)। রেল সূত্রে খবর, ডাবলিংয়ের কাজের জন্য বারাসত-হাসনাবাদ (Barasat-Hasnabad) শাখায় কোনও ট্রেন চলাচল করবে না। বিবৃতি দিয়ে এ কথা জানাল পূর্ব রেল (eastern rail)। চলতি সপ্তাহে ১৭ এবং ১৮ এপ্রিল, অর্থাৎ সপ্তাহের শুরু সোমবার ও মঙ্গলবার এই দু’দিন বারাসত-হাসনাবাদ শাখায় কোনও ট্রেন চলাচল করবে না। ১৯ তারিখ থেকে আবার ওই শাখায় ট্রেন চলাচল শুরু হবে।

এ বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন,  'পরের সপ্তাহে সোমবার অর্থাৎ ১৭ এপ্রিল থেকে শিয়ালদহ ডিভিশনে সণ্ডালিয়া এবং লেবুতলা স্টেশনের মাঝে ডাবলিংয়ের কাজ শুরু করবে পূর্ব রেল। ১৬ এপ্রিল, রবিবার রাত ১২টা থেকে শুরু হবে এই ডাবলিংয়ের কাজ। দু’দিন চলবে এই কাজ। অর্থাৎ ১৭ এপ্রিল রাত থেকে শুরু হয়ে শেষ হবে ১৮ এপ্রিল রাত ১২টায়। এই দু’দিন বারাসত-হাসনাবাদ শাখায় কোনও ট্রেন চলাচল করবে না। ১৯ এপ্রিল থেকে ফের ওই শাখায় ট্রেন চলাচল শুরু হবে।' 


তিনি আরও বলেন, 'পূর্ব রেলের এই কাজের ফলে বারাসত-হাসনাবাদ শাখায় যাতায়াত করা যাত্রী সমস্যার সম্মুখীন হতে হবে। কিন্তু ডাবলিংয়ের এই কাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সকল যাত্রীদের কাছে আমরা আগাম ক্ষমাপ্রার্থী।' এছাড়া রেল সূত্রে খবর, ১২,১৩ এবং ১৬ এপ্রিল ওই শাখায় আরও কিছু ট্রেন বাতিল করা হয়েছে।


Follow us on :