২১ এপ্রিল, ২০২৪

HS Exam: অশান্তি কমাতে পুলিসি ধরপাকড় সন্দেশখালিতে, পরীক্ষার্থীদের আটক! আতঙ্কে পরীক্ষা খারাপ, দায় কার?
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-24 18:06:30   Share:   

দীর্ঘ অত্যাচার আর বঞ্চনার প্রতিবাদের আগুন ছড়িয়েছে সন্দেশখালি ছাড়িয়ে ঝুপখালি, বেড়মজুর এলাকাতেও। কিন্তু এলাকায় আয়ত্তে আনতে পুলিসি আচরণও প্রশ্নের মুখে ফেলছে। বাড়ি থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের তুলে নিয়ে যাওয়ার অভিযোগ। জীবনের বড় একটা পরীক্ষা, উচ্চ মাধ্যমিক। শুক্রবার বেড়মজুরের কাঠপোল এলাকায়  প্রবল অশান্তি ছড়ায়, এলাকা শান্ত করতে ১৪৪ ধারা জারি করে পুলিস। কিন্তু দীর্ঘ বছরের অন্যায় আর জমে থাকা ক্ষোভ শান্ত হতে চায়নি সহজে। অগত্যা শুরু হয় পুলিসি ধরপাকড়। গ্রামের বেশ কয়েকজনকে তুলে নিয়ে যায় পুলিস। তার মধ্যে ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরাও। অভিযোগ, বহু অনুরোধেও ছাড়েনি পুলিস। 

শনিবার ছিল সংস্কৃত পরীক্ষা। আগের রাতে পড়াশোনা করার ছিল। কিন্তু তার বদলে হয়েছে পুলিসি জেরা, পড়াশোনা হয়নি কিছুই। আশানুরূপ হয়নি পরীক্ষা। পরীক্ষার্থীদেরও আটক? শুক্রবার দিনভর এই খবর দেখিয়েছে সিএন। সিএন খবরের জেরেই পরীক্ষার্থীকে ছাড়ে পুলিস, বলছেন স্থানীয়রাই।   

পুলিসের হাত থেকে বাঁচতে সারারাত পালিয়ে রাত কাটাতে হয় আর এক পরীক্ষার্থীকে।  একদিন ঝড় থেমে যাবে, শান্ত হবে সন্দেশখালি। কিন্তু জীবনের এই ধাপে যে অভিজ্ঞতা ও ক্ষতির সম্মুখীন হলেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা তা কী পূরণ হবে? 


Follow us on :